এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • অনির্বান মাইতি | 126.193.142.6 | ০৯ ফেব্রুয়ারি ২০১৩ ০৭:৫৯584221
  • প্রাপ্তমনষ্কদের জন্য
    --------------------------------------------- অনির্বান মাইতি

    একটি মেয়ে ধর্ষিতা হয়েছে ,

    খুব স্বাভাবিক ভাবেই মানুষ উত্তেজিত ,
    MLA বললেন "মেয়েটার পোষাক ঠিক ছিল না নিশ্চয়ই,"
    অফিস ফেরত বৌদি বললেন , "এত রাতে বাইরে না বেরোলেই আর এসব হয় না "
    ধর্মগুরু বললেন " ঈশ্বরের আশ্রয় নিলে আজ আর এইদিন দেখতে হত না হে, ধর্ষক আর ধর্ষিতা দুজনেই তো ঈশ্বরের সন্তান "
    চিত্কার করে রাগী যুবক বলল " ধর্ষকের মুন্ডু চাই "
    রাগী যুবতী প্রতিবাদ করলো "মুন্ডু কি দোষ করলো? দোষ তো ওই লিঙ্গের, চল লিঙ্গচ্ছেদ কর "
    চোখ উপরে নাও
    পাথর মার
    শিরচ্ছেদ
    ফাঁসি

    "উফফফফ তোরা থাম রে থাম " ভিড় ঠেলে এগিয়ে এলো এক গায়ক , সে ভারী নরম স্বভাবের, " তোরা মারবি কাকে ? "
    জনতা সমস্বরে জবাব দিল " ধর্ষক কে "
    গায়ক আবার জিজ্ঞেস করলো "তা সে ধর্ষক আছে কোথায় ?"
    এই রে ধর্ষক গেল কোথায় ???
    চারদিকে খোঁজ খোঁজ রব উঠে গেল, না কোত্থাও নেই তো ....
    বয়স্ক মানুষেরা এসব বাতুলতা বলে যে যার মত ঘরে ফিরে গেল ,
    বাচ্চা ছেলে মেয়েগুলোর মন ভারী খারাপ , তারা পথেই বসে পড়ল , এত বড় অপরাধী কিনা নিস্তার পেয়ে যাবে ???
    প্রধানমন্ত্রী নিভৃতে মুচকি হাসলেন , আর যেই না ক্যামেরা দেখলেন অমনি কেঁদেও ফেললেন ,
    ধর্ষিতা মেয়েটি অনেকক্ষণ ফ্যালফ্যাল করে সব চেয়ে দেখল , তারপর একদিন টুক করে লজ্জায় মরে গেল....... গেলোতো গেল , তাতে কার কি ??? এরপর একে একে সব্বাই গেল ভুলে ,রোজকার জীবনে আবার ধর্ষিত হতে লাগলো সব্বাই ,

    একটা পাগল কিন্তু ভোলে নি মেয়েটার কথা, সে পণ করলো ধর্ষক কে খুঁজে বের করবেই, যেমন ভাবা তেমন কাজ, পাগলটা পাহাড়ে চড়তে লাগলো ,অনেক দিন পর সে যখন পাহাড় এর একদম চূড়ায় পৌছালো , দেখতে পেল সব কিছু ....

    পাহাড় থেকে নেমে এসে পাগলটা একের পর এক মানুষ ধরে তার গল্প শোনাতে লাগলো ,
    " ধর্ষক টা কোন জাদুতে অনেক বড় হয়ে গেছে গো"
    ছেলেমেয়েগুলো জিজ্ঞেস করলো "ঠিক কত বড় বল তো ?"
    পাগল বলল " এক পৃথিবী বড় গো, আমরা যে তার এ বুকের উপর দাড়িয়ে আছি , তাই তাকে দেখতে পাচ্ছি না "
    ছেলেমেয়েগুলো " বটে বটে "
    পাগল " হ্যা গো , তার শ্বাসপ্রশ্বাস কেই আমরা বাতাস ভেবে ভুল করি হে , তার চোখ দুটো কে আমরা ভাবি জল টলটল সরোবর , আর তার লিঙ্গকেই আমরা দেবজ্ঞানে পুজো করি গো "
    এবার সবাই ভয়ে তার পায়ের মাটির দিকে তাকায় , এত দিন যাকে নিজের মাটি বলে জেনে এসেছে সেটা কিনা ধর্ষকের শরীর ??? " পাগল তুই সত্যি বলছিস তো ??? "
    পাগল " হ্যা গো হ্যা , সে নড়ে চরে বলেই কিনা ভূমিকম্প হয়, আমি পষ্ট দেখেছি , সে এই ধর্ষক টাই বটে "
    বাচ্চা ছেলেমেয়ে গুলো এবার ক্রমশ রাগতে থাকলো , রাগী যুবকটা চিত্কার করে বলল " চল আক্রমন করি , নয়তো রোজ রোজ মরি "

    ধর্ষকের শরীর জুড়ে মিছিল নামল বাচ্চা ছেলেমেয়েগুলোর, তারা জিতলো কি জিতলো না সেটা বড় কথা নয় , ইতিহাস জানলো ওরা পথে নেমেছিল ...... ওরা ক্লীব নয় ,

    আর সেই যে নরম স্বভাবের গায়ক সে একটা গান ই বেঁধে ফেললো

    এমন কমনীয় দেহ
    কোথায় গেলে পাবে কেহ ?
    ঐতো তোমার লোলুপ দৃষ্টি
    বক্ষ মাঝে ধরি
    আমার ধর্ষনেতেই জন্ম যেন
    ধর্ষনেতেই মরি .......
  • siki | 213.88.22.136 | ০৯ ফেব্রুয়ারি ২০১৩ ১০:১২584223
  • বাহ। ভালো লাগল।
  • Anirban Maity | 126.193.141.236 | ০৯ ফেব্রুয়ারি ২০১৩ ১১:০৩584224
  • ধন্যবাদ :D
  • Deb | 127.194.4.61 | ০৯ ফেব্রুয়ারি ২০১৩ ১২:১৬584225
  • ভালো
  • Anirban Maity | 126.193.136.227 | ০৯ ফেব্রুয়ারি ২০১৩ ১৭:১৫584226
  • ধন্যবাদ
  • কান্তি | 212.90.109.36 | ০৯ ফেব্রুয়ারি ২০১৩ ২১:০৩584227
  • ভাবনার মুন্ডু ধরে নাড়িয়ে দিল।
  • Anirban Maity | 126.193.137.66 | ১১ ফেব্রুয়ারি ২০১৩ ১০:২১584228
  • অসংখ্য ধন্যবাদ :D
  • sch | 132.160.114.140 | ১১ ফেব্রুয়ারি ২০১৩ ১১:১৮584229
  • খুব ভালো লাগলো
  • ঐশিক | 132.181.132.130 | ১১ ফেব্রুয়ারি ২০১৩ ১৮:২৯584230
  • খুব ভালো লাগলো
  • সে | 203.108.233.65 | ১১ ফেব্রুয়ারি ২০১৩ ১৮:৫৬584222
  • এই লেখাটার সঙ্গে সমসাময়িক জাপানি সাহিত্য/কবিতা(?)র ভাবনার কিছু সাদৃশ্য পেলাম। হতে পারে তা আমার ভুল। তবু অস্বস্তিকর অনুভূতি হল।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ক্যাবাত বা দুচ্ছাই প্রতিক্রিয়া দিন