এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বাংলাদেশের শাহাবাগ য়ে রাজাকার যুদ্ধপরাধী দের মৃত্যুদণ্ডের দাবিতে বিরাট আন্দোলন চলছে।দলে দলে যোগ দিন।

    CHANDAN SARKAR
    অন্যান্য | ০৯ ফেব্রুয়ারি ২০১৩ | ১৬৫৮৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • SC | 160.212.79.152 | ০১ মার্চ ২০১৩ ২৩:৫৪583913
  • হয়েছিল মনেহয়। গুজরাটের একটা রাজ্য, নাম মনে পড়ছে না। মুসলমান রাজা পাকিস্তানের সাথে যেতে চেয়েছিল, হিন্দু প্রজা ভারতের সাথে। পরে দেখে নাম বলতে হবে।
  • Sibu | 84.125.59.177 | ০১ মার্চ ২০১৩ ২৩:৫৫583914
  • জুনাগড়?
  • Sibu | 84.125.59.177 | ০১ মার্চ ২০১৩ ২৩:৫৫583915
  • কিন্তু জুনাগড়ে তো প্লেবিসাইট হয় নি!!
  • SC | 160.212.79.152 | ০২ মার্চ ২০১৩ ০০:৩৯583916
  • হ্যা, জুনাগড়। আমার তো মনে পড়ছে হয়েছিল এরকম পড়েছিলাম। তাহলে দেখে বলতে হবে।
  • Sibu | 84.125.59.177 | ০২ মার্চ ২০১৩ ০০:৫৬583917
  • যদ্দুর মনে পড়ছে জুনাগড় আর হায়দ্রাবাদ একই কেস। রাজা মুসলমান, প্রজা হিন্দু। ভারত সৈন্য পাঠিয়ে রাজাকে ফুটিয়ে দেয়।
  • Sibu | 84.125.59.177 | ০২ মার্চ ২০১৩ ০১:২৩583919
  • হ্যাঁ, কিন্তু সেটা তো পোস্ট ফ্যাক্টো। অ্যাকসেসনের পরে।
  • generic letter | 34.131.239.0 | ০২ মার্চ ২০১৩ ০৪:০৯583920
  • এই সংশোধন ব্যাপারটা নিয়ে আমার ঘোর সংশয় আছে। ঠিক যেমন একজনের চোখে যিনি টেররিস্ট অপরজনের চোখে তিনিই বিপ্লবী - তেমনই একজনের চোখে যেটা সংশোধন অন্য দৃষ্টিভঙ্গীতে সেটাই মস্তিষ্ক প্রক্ষালন। উদাহরণ 1984 বা clockwork orange।
  • SC | 160.212.79.152 | ০২ মার্চ ২০১৩ ০৪:৫০583921
  • হ্যা, পরে। সেটা খেয়াল ছিল না।
  • a x | 138.249.1.206 | ০২ মার্চ ২০১৩ ০৫:৫৬583923
  • আমি না মারলে, আমাকে মারবে - এরকম ক্ষেত্রে কি করণীয়?
  • Sibu | 84.125.59.177 | ০২ মার্চ ২০১৩ ০৬:১৭583924
  • এতো সহজ প্রশ্চেন। উকিল ডেকে উইল বানিয়ে ফেলুন।
  • PT | 213.110.243.23 | ০২ মার্চ ২০১৩ ১২:৫০583925
  • ভিনদ্রানওয়ালেকে এখন কত শিখ/পাঞ্জাবী "স্বাধীনতা সংগ্রামী" বলে মনে করে?
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ০২ মার্চ ২০১৩ ২০:২৫583926
  • আজকের আরেকটি খবর:

    [শাহবাগ আন্দোলনে পশ্চিমবঙ্গের মানুষের সংহতি
    http://t.co/UR2YJnRiJy ]

    জয় বাংলা!
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ০৮ মার্চ ২০১৩ ১৫:৫৯583928
  • নিখোঁজ হওয়ার দুদিন পর নারায়ণগঞ্জের গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা ও সাংস্কৃতিক আন্দোলনের নেতা রফিউর রাব্বির ছেলে তানভীর মোহাম্মদ ত্বকির (১৭) লাশ উদ্ধার করেছে পুলিশ।

    http://bangla.bdnews24.com/bangladesh/article599684.bdnews
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ০৮ মার্চ ২০১৩ ১৬:০০583929
  • দেশের বিভিন্ন স্থানে মন্দির ও বাড়িঘরে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ ও সমাবেশ করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন।
    http://bangla.bdnews24.com/bangladesh/article599706.bdnews
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ০৮ মার্চ ২০১৩ ১৬:০৩583930
  • একাত্তরের যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই কিলোমিটার সড়কজুড়ে পথচিত্র অঙ্কন শুরু হয়েছে।
    http://bangla.bdnews24.com/bangladesh/article599664.bdnews
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ০৮ মার্চ ২০১৩ ১৬:১০583931
  • এই রে! আপডেট কি এখানে দেওয়া ঠিক হলো? সেটি তো আরেকটিতেই দিচ্ছিলাম। তাড়াহুড়ায় ভুল হয়েছে, দুঃখিত। :)
  • siki | 132.177.29.252 | ০৮ মার্চ ২০১৩ ১৬:১৬583932
  • বিপ্লব, একটি থ্রেডেই সমস্ত আপডেট দিতে থাকুন। অন্য থ্রেডে আপনার নিজস্ব কথন থাকুক। একই জিনিস দু জায়গায় কপি পেস্ট করার দরকার নেই।
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ০৮ মার্চ ২০১৩ ১৯:২২583934
  • # সিকি,

    আপনার মন্তব্য পরামর্শ একটু দেরীতে দেখেছি। অন্য থ্রেডেই আবার আপডেট দিয়েছি। এখন?? [সুকান্ত ইমো]
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট প্রতিক্রিয়া দিন