এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রাসায়নিক ভ্যা-ডে ও সোসেনের ধমক

    sosen
    অন্যান্য | ১১ ফেব্রুয়ারি ২০১৩ | ৭৭৫১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • pi | 81.206.11.78 | ১৪ ফেব্রুয়ারি ২০১৩ ১৭:৪৭583465
  • পথে ফেরাই ;)

  • pi | 81.206.11.78 | ১৪ ফেব্রুয়ারি ২০১৩ ১৭:৪৯583466
  • ধুত্তেরি !

  • চঞ্চলচিত্ত | 202.151.243.78 | ১৪ ফেব্রুয়ারি ২০১৩ ২১:০৪583467
  • একটি প্রশ্ন,
    যেহেতু ছেলেদের ক্ষেত্রে একটা নিদ্দিষ্ট পাথ ফলো করে তাই ছেলেদের দিক থেকে বন্ডপাওয়ার অনেক বেশি তাই বাই এনিচান্স ব্রেকাপ হলে নিউ রিলেশন মেকিং কঠিং হয়!
    কিন্তু যিহেতু মেয়েদের ক্ষেত্রে পার্তিকুলার পাথ ফলো না করায় বন্ডপাওয়ার কম হয় এবং ব্রেকাপ হলে নতুন রিলেশন মেকিং অপেক্ষাকৃত সহজ??
    আর তাই সমাজে গাদা গাদা নিয়ম শুধু মেয়েদের ওপর চাপানো হয়েছে রিলেশন গুলো বেশি টেঁকসই করতে!!!!
    ডিঃ ইটা একটি চিন্তা মাত্র, কোনও কিছু জাস্টিফাই করার চেষ্টা না|
  • Abhyu | 107.89.18.117 | ১৪ ফেব্রুয়ারি ২০১৩ ২১:০৮583468
  • কত মেয়ে অনেকদিন চুটিয়ে প্রেম করে বেটার অপশন পেলেই তার গলায় লটকে পড়ে (অন্ততঃ আই এস আই/ইঞ্জিনিয়ারিং কলেজে) সেটা দেখলেই জানা যাবে :)
  • aranya | 154.160.226.53 | ১৪ ফেব্রুয়ারি ২০১৩ ২১:২৪583469
  • ফুল ফুটুক, না ফুটুক, আই মীন, হরমোং অর নো হরমোং, আজ ভ্যা ডে। প্রেম করার বয়স গেল, এখন শুধু প্রেমকে সমর্থন।

    '..
    আমি প্রেমিকার ঠোঁটে আঁকব সেই ফুলের পরাগ অল্প
    আমি প্রেমিকের চোখে রাখব সেই স্বপ্নের কিছু গল্প
    আমি প্রেমিকার হাতে তুলে দেব এক গুচ্ছ বন্য রঙ্গন
    আমি প্রেমিকের কাছে খুলে দেব এই আকুল বক্ষ অঙ্গন
    ..'

    ভালবাসা-রা বেঁচে থাক।
  • sahana | 127.194.224.76 | ১৫ ফেব্রুয়ারি ২০১৩ ১৫:২৭583470
  • মন কে হরিল কে? হরমোন?
    আমার ভ্যা ডে কাট্ছিল চোখের জলে ,নাকের জলে, চোখ ঘষে আর নাক ঘষে। এ কোন মন নাকি হরমোন জানিনে, আমার ভ্যালেন্টইন ও চোখের জলে নাকের জলে একাকার করে আমার দ্শাপ্রাপ্ত হয়ে আপিস কামাই করে ফেলল। ভর বেস্পতিবারে বেমক্কা ছুটি পেয়ে আমার বর আর আমার দুজনের ই ডোপামাইন যে হুস করে বেড়ে গেছে তাতে সন্দেহ নেই কোনো।
  • achintyarup | 69.93.200.123 | ১৫ ফেব্রুয়ারি ২০১৩ ২১:৪১583471
  • শিবুদার অক্সিটোসিন দেওয়া আংটির কন্সেপ্টটা হেব্বি। কলহ হইলেই ওষ্ঠে অঙ্গুরী ছোঁয়াও আর তারপর অ্যাক্কেবারে মরে যাও মাইরি। যাকে বলে বহ্বারম্ভে লঘুক্রিয়া।

    দারুণ, দারুণ সোসেন
  • sosen | 111.63.217.21 | ১৫ ফেব্রুয়ারি ২০১৩ ২২:৫২583472
  • চঞ্চলচিত্তর লজিক কিস্যু বুঝিলাম না। "মেয়েদের ক্ষেত্রে পার্তিকুলার পাথ ফলো না করায়" কে কইলো? বা কয়েছে?
    এবম্বিধ চিন্তা অবশ্য চিত্তের চঞ্চলতা থেকে আসতেই পারে। attention deficit ।
    সকলকে প্রচুর ভ্যা ডের বিলম্বিত শুভেচ্ছা। শেষ অব্দি কেউ সলিটেয়ার পেল বা দিল কিনা, এখেনে খবর দিয়েন!
  • kakali | 154.160.5.25 | ১৬ ফেব্রুয়ারি ২০১৩ ০২:৪১583473
  • solitaire পাই বা না পাই ক্ষতি নেই, এমন একটি লেখা পড়ে এবং পড়িয়ে আনন্দ টা প্রায় সেই লেভেল এই হলো :) ভা ডে এলেই এটার কথা মনে পড়বে এবার থেকে ।। sosen কে ধন্যবাদ !
  • | 132.167.45.63 | ১৭ ফেব্রুয়ারি ২০১৩ ১১:৪১583475
  • সে দিন ভাটে একটা বাংলা প্রশ্ন জিগালাম কোন মেয়ে উত্তর দিল না গাঃ

    " সরস্ব্তী পুজো তে মেয়ে রা বেছে বেছে মেয়েদের স্কুলে ঠাকুর দেখতে যায়, নাকি মাঝে মাঝে পথ ভুলে ছেলে দের স্কুলে ও যায়?"

    অন্যদের কথ জানি না আমি তো মেয়ে দের স্কুলে ঠাকুর দেখতে যেতাম মন দিয়ে।
  • | 132.167.45.63 | ১৭ ফেব্রুয়ারি ২০১৩ ১১:৪২583476
  • সোমনাথ ক্যালাবো কিন্তু। শিগ্গিরি কলকাতায় যাচ্ছি তখন!! ঃ))
  • kumu | 132.176.32.39 | ১৮ ফেব্রুয়ারি ২০১৩ ১২:১৩583478
  • আমি অন্তত সোসেনের প্রশ্নের উত্তর দিয়ে যাই-
    সলিটেয়ারের পয়সা নাই,তাই আমি তিনটি গেঞ্জী,ছয়টি রুমাল,ছয়টি মোজা,একটি বেল্ট ও দুইটি গানের সিডি কিনিয়া রাখিয়াছি।
  • গান্ধী | 213.110.247.221 | ১৮ ফেব্রুয়ারি ২০১৩ ১২:২৬583479
  • বাহ বাহ !! এতক্ষণে পড়লাম, শুধু প্রথম পতাই পড়েছি।

    সোসেন্দি, খগের নিমন্ত্রণে আম্মো +১ দিয়ে রাখলাম
  • Yan | 161.141.84.239 | ১৯ ফেব্রুয়ারি ২০১৩ ০০:৪১583480
  • ছেলেদের বন্ড পাওয়ার বেশী শুনে মনে হলো আহারে পুরানো আমলের রাজারাজড়া ও মোগল টোগল বাদশারা! এদের তো গোটা পঞ্চাশ করে বৌ থাকতো আর এর বাইরে থাকতো অসংখ্য কনকুবাইন! এদের যে কী কষ্টই না হোতো এক বন্ড ভেঙে আরেক বন্ডে গিয়ে সই করতে!!!! ঃ-)
    কিন্তু করতে তো হতই!
  • আহারে | 202.151.243.76 | ১৯ ফেব্রুয়ারি ২০১৩ ২২:২১583481
  • তাইতো দুখে মাল খেতো
  • sosen | 125.244.231.5 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২০:৫৪583482
  • তুললাম
  • sosen | 125.244.231.5 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২১:৩০583483
  • মাঝ-তিরিশ থেকে মাঝ-পঞ্চাশের মধ্যে আপনার বয়স। আপনি হয়ত ব্যস্ত এক্সিকিউটিভ, আরো ব্যস্ত গৃহিণী, ছেলেমেয়ের একটু বড় হয়ে যাওয়াতে সহসা নিজের পৃথিবী হারিয়ে ফেলা মা, স্ত্রী ছেলেমেয়েকে নিয়ে বড্ড বেশি ব্যস্ত থাকায় জীবন শুকিয়ে আসতে থাকা বাবা। কিংবা সেই একলা মানুষটি , যার মনস্থির করতে করতে পেরিয়ে যাচ্ছে বেলা দ্বিপ্রহর।
    আপনি অখুশি। শহর ভর্তি লাল বেলুন, হাসিখুশি ছেলেমেয়ের মাঝখানে আপনার মুখটি ব্যাজার, আপনার পেশী ক্লান্ত, স্নায়ুতে কেবলি বিশ্রামচিন্তা। ভ্যা-ডের বিকেলে স্ত্রীকে নিয়ে খেতে বেরিয়ে মহার্ঘ্য রেস্টুরেন্টে বসেও আপনি উসখুসে। খাবারের স্বাদ কি পানীয়ের রং , কোনটিই আর বাড়েনা প্রিয়তমার সান্নিধ্যে। স্ত্রী -ও মোবাইলে ফেসবুক আপডেট দিতে যত ব্যস্ত, চোখে হাসির ততখানি ছাপ নেই। বাড়ি ফিরে বিছানায় স্মৃতিচারণ, শান্ত যৌনতা কিম্বা তা-ও নয়, এবং ঘুম। এবং মনে প্রশ্ন, কেন এই সর্বদা অপূর্ণতার অনুভূতি? কেন মনে হয় সময় চলে যায়, কিছুই ঠিকঠাক হলো না, অন্য কিছু, অন্য কারো খোঁজ ছিল? কেউ অপূর্ণতা ঘোচাতে বেছে নেন অন্য সঙ্গী, কেউ বই, কেউ নেশা, কেউ বা পরিবারের, সন্তানের মধ্যে দিয়ে ভোলার চেষ্টা করেন অপূর্ণতা। না , এ একা আপনার রোগ নয়। মাঝবয়স এসে কড়া নাড়ছে দুয়ারে। এরে কয় মিডলাইফ ক্রাইসিস। যখন কিনা, মানুষ সবচেয়ে অখুশি। শুধু মানুষই নয়, বাঁদররাও। মাঝবয়েসী শিম্পাঞ্জিদের মধ্যেও দেখা গেছে খুশির কার্ভে একই রকম পতন। কেন এমন? বিবর্তনের হিসেবে কি মাঝবয়েসে এই খুশির কমতি জরুরি? পঞ্চাশের শেষের দিকে কিন্তু আবার মন হয়ে ওঠে খুশি।
    অর্থাত ভুরু কুঁচকে ভ্যা ডের দিকে তাকানোর দলে আপনি, মাঝবয়েসী মানুষ, একা নন। প্রপিতামহেরাও আছেন আমাদের পাশেই।
  • bratin | 125.248.113.253 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২১:৩৬583484
  • শুধু প্রেমের জন্যে একটা দিন থাকলে মন্দ কি?
  • রোবু | 213.147.88.10 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২১:৪৯583486
  • আমি তো সারা জীবন ভুরু কুঁচকে ভ্যা ডের দিকে তাকানোর দলে। তাহলে কি আমি সারা জীবনই মাঝবয়েসী?
  • blank | 122.79.39.134 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২১:৫৮583487
  • আমার তো যেকোনো ক্যাড়ক্যাড়ে আনন্দই বাজে লাগে। সে ভ্যা ডে হোক কি দুগ্গা পুজো
  • রোবু | 213.147.88.10 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২২:০০583488
  • সেম হিয়ার। তবে দুর্গা পুজোর চারদিন ছুটি দারুণ লাগে।
  • sosen | 125.240.63.154 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২২:০১583489
  • চোপরাও। মন খারাপ লাগতে হবে, শূন্য লাগতে হবে। বিরক্ত লাগার কথা কে বলছে! মিডলাইফ ক্রাইসিস নিয়ে কথা বললেও এই পুঁচকেগুলোকে ফুট কাটতে হবে। সব চাই!
  • bratin | 125.248.113.253 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২২:০১583490
  • বিপ্লবী রা ওমন হয়। ওতে দোষের কিছু নেই। ঃ))
  • sosen | 125.240.63.154 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২২:১৪583491
  • মিডলাইফের লোকজন খুলে লিখুন প্রাণের কথা। স্যাম্পল সংখ্যা বাড়াতে হবে। তবেই কাল মিড লাইফ ভ্যাডের ফর্মুলা মিলবে।
  • Tim | 12.135.59.37 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২২:২৩583492
  • যাব্বাবা বিরক্তি নিয়ে লেখা না গেলে আর ভ্যাডে নিয়ে কি লিখবে?
  • একক | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২২:৩০583493
  • প্রধানত :
    যাদের ফেস ভ্যালু ( শরীর -শিক্ষা-রোজগার-ফ্যা ব্যা ) তে সঙ্গী - সঙ্গীনি জোটেনা তারাই প্রেম করেন । স্বাভাবিক । সোজা আঙ্গুলে ঘি না উঠলে বাঁকাতেই হবে । তা শুরুটাই যখন এরকম ডিমান্ড -সাপ্লাই তে বাজারের নিয়ম খাটবে এ আর আশ্চর্য্য কী । এবার পচা কুমড়োর বিকিকিনির বাজার আর শপিং মলের সান মেলনের বাজার এক হয়না । ভ্যা ডে -র চুমকি বসানো ভুল বানানের কার্ডের সঙ্গে একাডেমি থেকে শেষ দোতলায় ফেরার পথে সঙ্গিনীকে পাশে নিয়ে হাকুচ রাস্তার দিকে মুখ করে দামড়া কন্ঠে পাগলি তোমার সঙ্গে আওড়ানোর ঐটুকুই তফাৎ । একটা সময় এটা খারাপ ওটা ভালো এটা সুক্ষ ওটা স্থুল এসব মনে হত । এখন গুর্গুরুতে যাওয়ার সময় হয়ে এসেছে । সকোলি সমান দেখি । যে যা পারে করুগ্গা । যেভাবে পারে । দূরে গিয়া মর !
  • Tim | 12.135.59.37 | ১৩ ফেব্রুয়ারি ২০১৪ ২২:৪৮583494
  • হ্যাঁ দূরে, দূরে। তাইলে আর অসুবিধে হয়্না।
  • nina | 78.37.233.36 | ১৫ ফেব্রুয়ারি ২০১৪ ০৫:০৯583495
  • এক জামবাটি ভর্তি টলটলে জোলো দুধ---
    বাটি ভর্তি--
    ধ্যুস--তাচ্চেয়ে আগুনের ধিমে আঁচে, সময় নিয়ে , সয্ত্নে জ্বাল দিয়ে
    সেই দুধ ক্রমে হয় ঘন ক্ষীর--
    তার স্বাদ গন্ধই আলাদা--
    বাটি এখন হাপ ফুল--
    -কিন্তু তাই বলে হাপ এম্পটি নয়---

    বুঝলে কিছু খোকাখুকুর দল?!

    :-))))) হগ্গলেরে হ্যাপ্পি ভ্যা ডে ! প্রেমে র'হ----

    (কুমুর গত বছরের লিস্টিখান দেক দিকি---যে কটি জিনিষ সবকটি কেয়ং কাছাকাচি থাকে তার--দিনের পর দিন রাতের পর রাত -;-)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন