এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কোন মাছ সব থেকে বেশী ভালোবাসেন ? জাস্ট ৩ টে ঃ))


    অন্যান্য | ৩০ আগস্ট ২০১২ | ২৯৯১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কৃশানু | 213.147.88.10 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:০৭574291
  • এই হাইড এর ব্যাপারটা-তে কি আলোকপাত করা যাবে? সিলেবাস এর বাইরে বোধ হচ্ছে।
  • bb | 24.99.17.218 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:২১574292
  • হাইড হচ্ছে হায়েদ্রাবাদের সংক্ষেপিত রূপ।
  • কৃশানু | 213.147.88.10 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:২৩574293
  • ওহ, আগে বলবেন তো!!
  • কল্লোল | 125.241.125.124 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:২৯574294
  • চেট্টিনাডের রান্না বেশ ওভার হাইপড। আমি চেট্টিনাডে গিয়ে ওখানকার হেরিটেজ হোটেলে (যা কিনা পুরোনো জমিদার বাড়ি) খেয়ে এসেছি। লুরুতেও বেশ কিছু চেট্টিনাড রেস্তোঁরায় খেয়েছি - আমার পোষায় না। লোকে বলে বটে "স্পাইসি", তবে আমার কাচালংকা কচকচিয়ে খাওয়া বাঙ্গাল জিভে তেমন কিছু মনে হয় নি। বরং যারা ঝালপ্রেমী তারা আন্ধ্রা স্টাইল চিলি চিকেন ট্রাই মাডি। বেশ ভালো ঝাল এবং কাঁচা লঙ্কার ঝাল।
    যাগ্গে মাছের টইতে মুরগী টুরগী না আনাই ভালো।
  • কল্লোল | 125.241.125.124 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:৩৫574295
  • আর হ্যাঁ, বিবি এদিক্পানে এলে এটা হাঁক পাড়বেন। একসাথে টুন্ডে কাবাব খেতে যাবো। তাপ্পর ইচ্ছে হলে পোর্ক স্পেয়ার রিব সাঁটানো যাবে। ঐ টুন্ডে কাবাবের থে হাঁটা পথ জুক বক্সে ওটি লা জবাব।
    ইয়ে মানে, খেতে ভালোবাসি তাই পাঁটা-শোরও এসে গেলো। মীনদেবীর কাছে ক্ষমা চাই।
  • san | 24.99.53.209 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:৩৯574298
  • অন্ধ্রের নন-ভেজ প্রেপগুলি আমারও বেশ পছন্দ।
  • siki | 96.98.40.158 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:৩৯574297
  • কম্পেয়ার করার জন্য চেট্টিনাড কে খেতে বলল? ও তো ছেন্নাইয়ে নন ভেজদের জন্য অগতির গতিমাত্র।
  • কৃশানু | 213.147.88.10 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:৩৯574296
  • কল্লোল দা, পুরো টা এগ্রী কল্লেম না। এই টেস্ট টা বেশ খানিকটা একুয়ার্ড টেস্ট। আমারও অনেক দিন ভালো লাগে নি, তবে পরে খেতে খেতে অভ্যেস হয়ে গিয়ে বেশ ভালো লাগতে আরম্ভ করে। তবে আমাদের হিসেবে স্পাইসি কস্মিনকালেও নয়।গোলমরিচ আর কারিপাতা-র গন্ধ। তবে আমি খুব পেটুক তো, সব খাবারই ভালো লাগিয়ে নিতে পারি।
  • কৃশানু | 213.147.88.10 | ০৫ সেপ্টেম্বর ২০১২ ২০:৪৯574299
  • ভাবলুম এই টই তে এইটা দিয়েই ফেলি। যারা যারা আমি পেটুক কিনা সন্দ করেছিলেন পড়ে দেখতে পারেন।
    http://alcotravelogger.wordpress.com/2010/11/20/three-foodiots/
  • de | 190.149.51.66 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১০:২৭574301
  • বাপ্রে -- পন্ডিচেরিতে এত্তো এত্তো খাবার জায়গা আচে!! সিকি যে কইলো কিস্যু নাই -- বাজে জায়্গা, আমি একটা যাবার অফার কাটিয়ে দিলাম!
  • j | 230.227.106.153 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১০:৩০574302
  • সিকি একবেলা ঘুরে পাইলে এসেছে

    অমি কোনও একটা টইয়ে পন্ডিচেরী সম্বন্ধে লিখেছিলুম , খাসা জায়গা, না ঘুরে এলে মিস করবেন
  • প্পন | 126.202.144.167 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১০:৩১574303
  • সিকির তো দিল্লি বাদে সব কিছুই ধুর লাগে। পণ্ডি দারুণ সুন্দর জায়গা।
  • j | 230.227.106.153 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১০:৩৫574304
  • হেব্বি সস্তা ইসেটা বাদ দিয়েই বল্লুম !

    বিচের আশেপাশে আর পুরোনো মার্কেটে তো এক সে বড়কর এক খাওয়ার জায়্গা আছে, কিছু এলাকায় তো মনে হবে হুট করে ফ্রান্সে চলে এসেছেন
  • bb | 24.99.113.164 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১০:৩৭574305
  • কল্লোলদা - অব্শ্যই যাব, আর নিশ্চই আপনার সঙ্গে দেখা করার সুযোগ পেলে ছাড়ব কেন?
  • শ্রাবণী | 127.239.15.101 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১০:৪২574306
  • পন্ডিচেরী কাটিয়ে দিলে কেন? শমীক তো একা একা চেন্নাই থেকে একবেলার জন্যে গেছে।
    আমি ঐ একই সময়ে গেছিলাম, খুব ভালো লেগেছে!
    তবে যদি স্পিরিচুয়্যাল ব্যাপারস্যাপারে ইন্টারেস্ট না থাকে অরোভিলের দিকে থেক না, সিটির ফরাসী দিক টায় থাকবে (তামিল কোয়ার্টার টা খুব ঘিঞ্জি), সমুদ্রের কাছাকাছি।
    ভোরবেলা সমুদ্রতীর ধরে হেঁটে, শেষে লে ক্যাফে তে ব্রেকফাস্ট অথবা শুধুই কফি নিয়ে বসা। সন্ধ্যেবেলায়ও তাই।
    আমরা তিনদিনে কয়েকটা খুব ভালো খাবার জায়গা ট্রাই করেছি, আরো কিছু জায়গা রয়ে গেল। র‌্যদেভুঁ, দারুন সি ফুড, অরোভিলের পথে রোমা'জ কিচেন.......লা জবাব।
    ল্যাদ খাওয়া ছুটি কাটানোর পক্ষে দারুন পন্ডিচেরী।
    আর বেকার স্ট্রীটের বেকারী আইটেমস...এত ভালো অনেককাল খায়নি, চকোলেটের দোকানগুলো, কত বলব! তার সাথে হাই ডিজাইন আর ফ্যাবে শপিং!
    পন্ডিচেরী কাটিয়ে দিলে কেন!
  • কল্লোল | 230.226.209.2 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১১:০৮574307
  • পন্ডি ভীষন সুন্দর জায়গা। খাওয়া তো ফাটাফাটি। একটা অন্য প্রসঙ্গ। পন্ডিতে গেলে একবার পিচ্চাভরম যাবেন। পন্ডি থেলে ৯০ কিমি। গাড়ি নিয়ে যাওয়া যায়। ওটা একটা নদীর মোহনা। অজস্র শাখা নদী আর খাড়ি নিয়ে একটা ম্যানগ্রোভ জঙ্গল। সুন্দরবনের মিনি সংষ্করন। বোট নিয়ে যাওয়া যায় মোহনা পর্যন্ত। দারুন ট্রিপ।
  • প্পন | 190.215.44.227 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১১:১৭574308
  • কল্লোলদা ওখানে রাত্রিবাস করার জায়গা আছে?
  • ঐশিক | 213.200.33.67 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১১:২১574309
  • কোন টইয়ে পন্ডি র সম্বন্ধে লেখা আছে?
  • r | 213.91.193.5 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১১:৩৬574312
  • পন্ডীচেরীর একটা সর্ষে হয়ে যাক।
  • কল্লোল | 230.226.209.2 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১১:৩৬574310
  • প্পন - রাত্রিবাসের জায়গা আছে, তবে আমার দেখে খুব সুবিধার লাগে নি। কিন্তু গাড়ি নিয়ে গেলে পন্ডিতে আরামসে ফিরে আসা যায়। তবে হ্যাঁ এটার জন্য একদিন পুরো রাখতে হয়।
  • de | 190.149.51.69 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১১:৪২574313
  • আমার নেকচার দিতে যাওয়ার অফার ছিলো -- কাটানো উচিত হয়নি সেটা বুঝতে পাচ্চি -- এর পরের বার ডাকলে নিচ্চয় যাবো!
  • j | 230.227.106.153 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১১:৪৬574314
  • সিকিকে একবার চাঁদা তুলে পন্ডিচেরী নিয়ে যাওয়া হোক
  • | 132.248.183.1 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১২:২২574315
  • পন্ডি শুনে অন্য কীসব মনে এলো।পাপী মন...
  • পাপী মন | 69.97.137.194 | ০৬ সেপ্টেম্বর ২০১২ ১৫:৩৬574316
  • হ্যাঁ পন্ডি, চেরি এই সব ... খুবই হিনীযোগ্য শব্দাবলী।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন