এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • টেকি পোবলেম নিয়ে হেল্প চা-আ-আ-ই !!!

    Kaju
    অন্যান্য | ১২ জানুয়ারি ২০১২ | ৩৭০১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • ekak | 69.97.40.232 | ২১ আগস্ট ২০১২ ১৮:৪৯516475
  • এখানে কেও এএসপি দত নেট , এমভিসি থ্রি ,রেজৰ এ কাজ করে ? একটু যে কারী ডেটাটেবল সংক্রান্ত হেল্প চাই । জরুরি দক্কার ।
  • শ্রী সদা | 127.194.199.59 | ২১ আগস্ট ২০১২ ২১:৪৮516476
  • সিঁফোদা, এটা পষ্টো র‌্যাম/মাদারবোর্ডের প্রবলেম। শান্ত-শিষ্ট গোলগাল ক্যাপাসিটরদের উপর দোষ চাপালে মানবো না, হ্যাঁ।
  • sinfaut | 127.194.242.246 | ২১ আগস্ট ২০১২ ২২:৫৯516477
  • হা দৈব, হা নাথ, সেই মনিটরই খারাপ নিকলা। এখন জাস্ট পাওয়ার সুইচটা অন করলেই led টা জ্বলতে নিভতে শুরু করছে। অন্য পুরোনো মনিটরটা দিব্যি কাজ করছে।
  • শ্রী সদা | 127.194.213.114 | ২১ আগস্ট ২০১২ ২৩:০৪516478
  • ঃ(
  • quark | 24.139.199.1 | ২৪ জানুয়ারি ২০১৩ ১০:৫৬516479
  • অ্যাপেলাইটস্‌ - সাফারি ফ্রিজ ক'রে গেছে। কিছুতেই কিছু করা যাচ্ছে না। বন্ধও করা যাচ্ছে না। ইদিকে লগ আউট কত্তে গেলে বলছে আগে সাফারি বন্ধ করো।
  • lcm | 34.4.162.218 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:০৪516480
  • Activity Monitor -- Quit Process -- Force Quit

    নইলে,
    টার্মিনাল উইনডো তে যাও, গিয়ে ps -ef | grep safari, সাফারি প্রসেস নম্বরটা দেখো, তারপর প্রসেসটো কিল করো
  • quark | 24.139.199.1 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:১৩516481
  • Activity Monitor ইয়ানি command+tab তো? ট্রাই করেছি, হয় নি

    ps -ef দিয়ে process kill করাতে বলছে process complete, তারপরে টার্মিনালটাই ফ্রিজ ক'রে যাচ্ছে। নতুন টার্মিনাল খুলে ফের ps -ef কল্লে নতুন প্রসেস নাম্বারে সাফারি দেখাচ্ছে
  • Blank | 69.93.244.79 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:১৪516482
  • ওপরের বাদিকের অ্যাপল মেনু তে ক্লিক করো। সেখান থেকে ফোর্স কুইট, তারপর যে লিস্ট দেবে তার থেকে সাফারি কে সিলেক্ট করে দাও।
  • quark | 24.139.199.1 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:১৬516483
  • ps -ef | grep safari কল্লে শুধু grep safari প্রসেস টাই দেকআচ্ছে
  • quark | 24.139.199.1 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:১৭516485
  • ব্ল্যাঙ্কি, থ্যাঙ্কু।
  • lcm | 34.4.162.218 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:২১516486
  • ওহ, আমি ভেবেছি ব্রাউজার কুইট ট্রাই করেছো।
    কন্ট্রোল ট্যাব না, অ্যাকটিভিটি মনিটর হল অ্যাপলিকেশন, উইন্ডোজে যাহা টাস্ক ম্যানেজার, তার ইকুইভ্যালেন্ট, কটা প্রসেস চলছে, কত মেমরি নিচ্ছে ইত্যাদি।
  • lcm | 34.4.162.218 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:২২516487
  • আই মিন, ব্রাউজার ফোর্স কুইট
  • #PardewOut | 131.241.218.132 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:৪০516488
  • ফোর্স কুইট না হলে পাওয়ার অফ করে দিতে পারেন। ভয় নেই, কিস্যু হবে না।
  • Ekak | 69.99.230.125 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:৫০516489
  • ExitWindowsEx() ইউস করুন ।
    যদি বুঝতে চান ক্যান ঝামেলা পাকাচ্ছে তাহলে ৪ তে কেস লিখুন । SHTDN_REASON_MAJOR_OPERATINGSYSTEM , SHTDN_REASON_MINOR_UPGRADE , SHTDN_REASON_FLAG_PLANNED । প্রিভিলেজ ওপেন করে টোকেন রান করে দিন । হয়ে যাবা । চত্ব কদ ।
  • lcm | 34.4.162.218 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:৫২516491
  • আরে একক, এতো উইন্ডোজ-এর। ম্যাকে কি এ জিনিস আছে নাকি? থাকার তো কথা নয়।
  • শ্রী সদা | 132.176.98.243 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:৫২516490
  • ExitWindowsEx() তো উইন্ডোজ এপিআই।
  • Ekak | 69.99.230.125 | ২৪ জানুয়ারি ২০১৩ ১১:৫৭516492
  • ম্যাক নাকি ? সরি সরি সরি :(
    তবে ম্যাক এ ইকুইভ্যালেন্ট কোনো ফোর্স সাত্দুন লাইব্রেরি নেই ক ?
  • #PardewOut | 131.241.218.132 | ২৪ জানুয়ারি ২০১৩ ১২:১৫516493
  • দরকার হয় না। ম্যাক হল ইউনিক্স-এর আদলে তৈরী। kill -9 মারলেই হয়।
  • lcm | 34.4.162.218 | ২৪ জানুয়ারি ২০১৩ ১২:১৬516494
  • ম্যাক তো বেসিক্যালি ইউনিক্স। সুতরাং, কমান্ড প্রম্প্ট থেকে সব প্রসেস কন্ট্রোল করতে পারা উচিত।
    আর, গুই টুল আছে, ঐ যে অ্যাকটিভিটি মনিটর - ঐ দিয়ে যে কোনো প্রসেস ফোর্স শাটডাউন করা যায়।
    আরো অন্য টুল ও আচে হয়ত।
  • #PardewOut | 131.241.218.132 | ২৪ জানুয়ারি ২০১৩ ১২:১৯516496
  • ম্যাকে সাফারি + জাভা গোলমাল করে - খুব রেয়ার কেস, কিন্তু কিছু অ্যাপ্লেটে হয়। ps -ef|grep java করে দেখে নেন কোনো অ্যাপ্লেট আটকে গেছে কিনা - সেটাকে মেরে দ্যান।
  • quark | 24.139.199.1 | ২৪ জানুয়ারি ২০১৩ ১২:২২516497
  • থ্যাঙ্কু সব্বাইকে। ব্ল্যাঙ্কির মেথডেই হয়ে গেছে। আমি অ্যাকচুয়ালি ইউনিক্সেই ঘোরাফেরা করি, রিসেন্ট আপেলে কামড় দিয়েছি।
  • Ekak | 69.99.230.125 | ২৪ জানুয়ারি ২০১৩ ১২:৪১516498
  • আমারও শেখা হলো । ম্যাক খুব কম ইউস করি। কখনো ঝ্য়াম দিলে কাজ দেবে ।
  • quark | 24.139.199.1 | ০৭ মার্চ ২০১৩ ১৪:৪৭516499
  • ম্যাকের gcc ভার্সন 4.2.1 আছে, এদিকে gfortran ভার্সন 4.4.1।

    কেমনি ক'রে জানা যায় gccর কারেন্টলি 4.4.1 বাজারে আছে কিনা? আর থাকলে ক্যামনেই বা আপগ্রেড করা যায়?
  • /etc/hosts | 24.99.94.16 | ০৭ মার্চ ২০১৩ ১৬:২০516500
  • gcc বাজারে এখন 4.7.2

    http://www.gnu.org/software/gcc/

    অ্যাপলের নিজস্ব আপডেটে এগুলো আপডেট হয় (যদি এক্সকোড টুলস ইনস্টল করা থাকে)।

    আর আলাদা করে ম্যাকপোর্টস দিয়েও করা যায়।
  • quark | 69.90.249.141 | ০৭ মার্চ ২০১৩ ১৮:২৯516501
  • xcode তো আছে। কিন্তু আপডেট কল্লেও gcc সেই পুরনো ভার্সনে পড়ে থাকছে কেন?
  • quark | 69.90.249.141 | ০৭ মার্চ ২০১৩ ১৮:৫৪516502
  • পোর্ট দিয়ে তো অ্যাভেইলেবল ভার্সন দেখাচ্ছে gcc40, gcc42
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে মতামত দিন