এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পরকীয়া কি শরীর মনের জন্যে ভাল?

    Biplab Pal
    অন্যান্য | ২৩ অক্টোবর ২০১১ | ১৮১২০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • sosen | 125.241.28.96 | ০২ জুন ২০১৩ ১৮:৪৭492844
  • আরে এটাই খুঁজছিলাম, দুটো টই ছিল-ভুলেই গেছি।
  • mila | 212.156.10.253 | ০২ জুন ২০১৩ ১৯:০৬492845
  • পরকিয়া করলে মহিলার বিরুদ্ধে স্বামী কোনো কেস করতে পারেননা বোধহয়। দ্বিতীয় পুরুষ এর বিরুদ্ধে করতে পারেন, প্রমিত সেন - স্বস্তিকা - পরমব্রত মামলা দেখে ইটা মনে হয়েছে
  • b | 135.20.82.164 | ১৩ জুন ২০১৬ ১৭:১৫492846
  • ন্যান। গরমেন্ট এসে গ্যাছে।
    দ্বিতীয় পাতার আন্ডারটেকিং দেখুন।
    http://www.csirhrdg.res.in/Undertaking_Form.pdf
  • b | 135.20.82.164 | ১৩ জুন ২০১৬ ১৭:১৯492847
  • চুটিয়ে পরকীয়া করো, কিন্তু খবরদার বিয়ে কোরো না।
  • | 213.99.211.81 | ১৩ জুন ২০১৬ ১৭:২২492848
  • ধুর মশাই।

    বিয়ে করে শান্তি নেই বলেই তো "পরকীয়া করা"।

    ওমন ভুল এক বার ই যথেষ্ট!! ঃ))
  • ranjan roy | 132.162.161.160 | ১৩ জুন ২০১৬ ১৮:০৭492849
  • দাড়িদাদু কবেই শেষের কোবতেয় বলে গেছেন--জীবনে দুজন চাই। একজন ঘরের পুকুর আর একজন পুরীর সমুদ্দূর।
    এরপরে বাঙালীর আর কোন সন্দ থাকা উচিৎ নয়। যাও সবে নিজ নিজ কাজে। পরকীয়া/স্বকীয়া নিয়ে এত কথা না বলে--!
  • b | 24.139.196.6 | ১৩ জুন ২০১৬ ১৮:২০492850
  • কিন্তু ডকুমেন্টটা কেউ পড়লেন না?
  • ranjan roy | 132.162.161.160 | ১৩ জুন ২০১৬ ১৮:৩১492851
  • ডকুমেন্টটি অতীব খাজা এবং ড্রাফটিং হাস্যকর। ( ব্যক্তিগত মত)।
    পলিগেমি সরকারী চাকরিতে ( এমনকি আমার পাতি ব্যাংকেও) মর‌্যাল টার্পিচুডের ক্যাটিগরিতে পড়ে। আমাদেরও একটা ডিক্লারেশন সাইন করতে হত। কিন্তু এমন উদ্ভট বাক্য বা শব্দ থাকত না।
    ব্যবহারিক ক্ষেত্রে দেখেছি যে এ নিয়ে লিগ্যাল ওয়াইফ কমপ্লেন না করলে অপরাধ প্রুফ করা কঠিন হয়। আর প্রুফ হলে সোজা চাকরি চলে যায়।
  • সে | 198.155.168.109 | ১৩ জুন ২০১৬ ২০:২১492852
  • ডকুমেন্টটা শভিনিস্ট
  • সে | 198.155.168.109 | ১৩ জুন ২০১৬ ২০:২৫492854
  • ধরেই নিয়েছে দ্রৌপদী হতে পারে না। বা মেয়েরা পরকীয়া করতে পারে না। ছেলেদের ক্ষেত্রে একরকম বয়ান, মেয়েদের ক্ষেত্রে অন্যরকম। মেইনলি মেয়েদেরকে প্রপার্টি হিসেবে গন্য করা হয়। বরাবরই। এখন সেটা লিখিতভাবে দেখিয়ে দিল। যত্তোসব!
  • | ১৩ জুন ২০১৬ ২২:৩১492855
  • এই দপ্তর কি ইরানীনাটিকার অধীনস্থ? তাহলে তো ঠিকই আছে।
  • ranjan roy | 132.162.161.160 | ১৪ জুন ২০১৬ ০৬:২২492856
  • ঃ))))
  • dc | 120.227.245.162 | ১৩ জুলাই ২০১৬ ০৯:৩১492858
  • কি মুশকিল! সকাল সকাল মিটিং সেরে শান্তিমনে বসে গুরু খুল্লাম, আর প্রথমেই পরকিয়া! এবার সারাদিন মন অশান্ত হয়ে থাকবে।
  • ranjan roy | 132.162.112.91 | ১৩ জুলাই ২০১৬ ২৩:৩৭492859
  • ডিসি,
    পরকীয়া হল বছরে কখনও পাহাড়ে বা সমুদ্রে বেড়াতে যাওয়ার মত। অতীব স্বাস্থ্যকর। আমাদের ছেলেবেলায় বলত শরীর সারাতে চেঞ্জে যাওয়া ব জল-হাওয়া বদলাতে যাওয়া। তারপর ঘরের ছেলে ঘরে ফিরে এলেই হল।
  • Atoz | 161.141.85.8 | ১৪ জুলাই ২০১৬ ০০:৪১492860
  • হ্যাঁ হ্যাঁ, যান যান। উত্তমরূপে মাধ্যমিক চিকিৎসা নিয়ে ফিরবেন । ঃ-)
  • ranjan roy | 132.180.218.255 | ১৪ জুলাই ২০১৬ ১৩:১১492861
  • ন্যাড়া বেলতলায় ক'বার যায়?
  • | 213.99.211.81 | ১৪ জুলাই ২০১৬ ১৩:১২492862
  • আচ্ছা, নেড়ী নিয়ে কবি কিচ্ছু বলেন নি? বহুত না-ইনসাফি!! ঃ)
  • সে | 198.155.168.109 | ১৪ জুলাই ২০১৬ ১৩:১৯492863
  • "মাথা নেই তো হয়েছে কি" গল্পটা মনে পড়ল।
    "...বিরিঞ্চি তুমি এগিয়ে যাও। আমরা তোমার সঙ্গে আছি। বিরিঞ্চি যুগ যুগ জীও। বিরিঞ্চি অমর রহে। এ লড়াই বাঁচার লড়াই বিরিঞ্চি, এ লড়াই জিততে হবে। হোয়াট বিরিঞ্চি থিংকস টুডে, ইন্ডিয়া থিংকস টুমরো। থ্রি চিয়ার্স ফর বিরিঞ্চি। হিপ্ হিপ্ হুররে। বিরিঞ্চি জাগো। বিরিঞ্চি গর্জে ওঠো ... বিরিঞ্চি ডার্লিং , সুইট বাসটার্ড... ডোন্ট বি নটি বিরিঞ্চি..." ইত্যাদি ইত্যাদি।
  • Atoz | 161.141.85.8 | ১৫ জুলাই ২০১৬ ০২:৩১492865
  • ন্যাড়া তো? সে তো বেলতলায় কমপক্ষে সাতাশবার যায় কইলো। ঃ-)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত মতামত দিন