এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  নাটক

  • বাংলা নাটক...

    gandhi
    নাটক | ১৪ আগস্ট ২০১১ | ১০৭৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • gandhi | 59.93.211.179 | ১৪ আগস্ট ২০১১ ২২:৫১481004
  • টইপত্তর পড়ি. কিন্তু কখনো লিখিনি... আজকে হঠাত একটা নাটক দেখতে গেছিলাম.... ফিরে এসে নাটক নিয়ে গুরুরা কি বলে জানার জন্য খুঁজলাম .... কিন্তু বাংলা নাটক নিয়ে কোনো টই খুঁজে না পেয়ে এই টইটা শুরু করলাম.... যদি আগের কোনো টই না পেয়ে খুলে থাকি... গুরু-র গুরুজনেরা ক্ষমা ঘেন্না করে দেবেন.... আর সেই লিংকটা দিয়ে দিলে ভালো লাগবে....

    আজ স্বপ্নসন্ধানির "সেই সুমৌলি " দেখে এলাম একাডেমিতে .... বেশ লাগলো...

    আসলে নাটক দেখার খুব একটা অভিজ্ঞতা আমার নেই... তাই আপনাদের নাটক নিয়ে ভাবনা যদি বলেন একটু....
  • ranjan roy | 122.168.235.73 | ১৫ আগস্ট ২০১১ ০১:১৯481005
  • বহোত খুব, গান্ধী!
    "" সেই সুমৌলি'' নিয়ে আপনার যা মনে হয় লিখুন না! স্ক্রিপ্ট, নির্দেশন, অভিনয়, স্টেজ, লাইট, মিউজিক--- যা দেখেছেন, যেমন দেখেছেন লিখুন। আমরা দোহার দেব।
    আর পাইকে অনুরোধ করছি-- বাদল সরকারকে নিয়ে শুদ্ধসঙ্কÄ এবং আর একজনের ( রূপংকর সরকার মশায়ের?) লেখার লিংক , এবং "" ইচ্ছের অলিগলি'' নিয়ে শুদ্ধসঙ্কÄ ও ইন্দোডাকতারের চমৎকার লেখাগুলো তুলে দিতে। তাহলে গান্ধী আরও উৎসাহিত বোধ করবেন।
  • gandhi | 59.93.201.8 | ১৫ আগস্ট ২০১১ ১০:০৮481007
  • ঐ যে বল্লুম... আমি ঠিক বুঝলাম না.... নাটকটা এক নি:শ্বাসে দেখে ফেললাম... কৌশিক সেনের নির্দেশনায় ইন্দ্রাশিস লাহিড়ির লেখা নাটক "সেই সুমৌলি"... অভিনয় বলতে মেন চরিত্র রজতাভ দত্ত আর দেবদূত (পদবি ভুলে গেছি ).. আমার তো হেব্বি লাগলো... গল্পটাও বেশ ... স্টেজ, আলো এইসব ডিটেলস আমি ঠিক বুঝিনা... তাই কিছু না বলাই ভালো...

    খালি কিছু খটকা লাগলো... কেন ১৩থ মে র দিনটা নাটকে বেছে নেওয়া হলো বুঝলাম না... তবে মাঝে মাঝে হেব্বি খোরাক আছে...
  • gandhi | 59.93.201.8 | ১৫ আগস্ট ২০১১ ১০:১৪481008
  • ওহ... আর একটা কথা.... মিউসিক খুব সুন্দর... বেশ একটা ফিল আসে, নাটকটার সাথে... আর শেষে অঞ্জন দত্তের একটা গান ব্যবহার করেছেন .... যে শেষের পরও একটা এফেক্ট থেকে গেছিলো মনে....
  • উদয়ন ঘোষ | 126.193.128.133 | ১৬ জুন ২০১৩ ২৩:৪৯481009
  • উষ্ণিক-এর নতুন প্রযোজনা “কাল্লুমামা”। জঘন্য। যাচ্ছেতাই। অখাদ্য। কি, কেন, কোনও মা-বাপ নেই। বলা হচ্ছে, দেবশঙ্কর-এর একক অভিনয়। অথচ, স্টেজে সতেজ দাপাদাপি আরও গণ্ডাখানেকের। জবরদস্তি ডায়লগ। লোকাল মাস্তানের সঙ্গে নো-লিঙ্ক গৌতম বুদ্ধ। দেশভাগ। ব্যর্থ নকশাল আন্দোলন। গল্পের প্লটে পরতে পরতে মিহির সেনগুপ্ত আর স্বপ্নময় চক্রবর্তী – পরিচালক ঈশিতা মুখোপাধ্যায় কোথাও যাদের নাম নিলেন না। অবশ্য একদিকে ভালই করেছেন, এই নাটকের থেকে ‘উজানি খালের সোঁতা’ আর ‘সাদা কাক’ অনেক অনেক অনেক এগিয়ে – যে কোনও বিচারে।
  • :-) | 69.160.210.2 | ১৭ জুন ২০১৩ ১১:১৭481010
  • এক সেকেন্ডের জন্য বুকটা ধ্বক করে উঠেছিল। ঃ-)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ক্যাবাত বা দুচ্ছাই প্রতিক্রিয়া দিন