এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • মিডিয়া মায়া

    pi
    অন্যান্য | ২০ নভেম্বর ২০১০ | ৬৬৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • pi | 128.231.22.87 | ২০ নভেম্বর ২০১০ ০১:১৬468261
  • ভাটে Zzzz র দেওয়া এই খবরটা (http://indiasreport.com/magazine/data/the-radia-papers-raja-tata-ambani-connection/) পড়ে মনে হল টইটা খুলি।

    শুধু এরকম মিডিয়ার স্ক্যাম স্ক্যান্ডাল, বা মেইনস্ট্রীম মিডিয়া গুলোর তাই নিয়ে এই নীরবতা পালন ই না, রোজ ই অনেক ভানুমতীর খেল দেখায় এই মিডিয়া। অনেক সাদাকে কালো , হয়কে নয় এবং ভাইসিভার্সা চালিয়ে থাকে। সেসব ও থাকুক এখানে।
  • tatin | 130.39.149.32 | ২০ নভেম্বর ২০১০ ০১:৩৯468262
  • একটা জায়গা আমার বেশ অদ্ভুত লাগে, ফোন ট্যাপ হতে পারে জেনেও এসব কথা এরা ফোনে এবং এত এক্সপ্লিসিটলি বলে ক্যানো! একটু হেঁয়ালি করে বললে বা ফোনের বদলে লোক পাঠিয়ে কি সামনাসামনি বললে তো এরকম কেস খায় না - মনে তো হয় বেশ ইন্টেলিজেন্ট লোকজন, একটু বেশি বুদ্ধি খাটালেই হয়তো কেসগুলো খেতনা
  • pi | 128.231.22.87 | ২০ নভেম্বর ২০১০ ০১:৪৫468263
  • হয়তো এর বাইরেও অনেক অমনি কথা অমনিভাবেই বলেছে।

    ও হ্যাঁ, এখানে অনেকগুলি টেপ আছে :

    http://www.youtube.com/user/gauttamtheking?ref=nf#p/u/3/dqnAYhNafOg
  • tatin | 130.39.149.32 | ২০ নভেম্বর ২০১০ ০১:৫৬468264
  • দ্যাখো, মিডিয়া যে করাপ্টেড আমরা সবাই জানি, কংগ্রেস যে আম্বানি টাটার দোকান তাও জানি- এই তেপগুলো থেকে নতুন কিছু জানবোনা, জানাটা জাস্ট কনফার্মড হবে। ভারতের আপামর লোকের সমর্থন, বিরোধিতা, ডিসিশন মেকিং-এ একপয়সার ও হেল্প করবেনা এগুলো।

    লোকে অবশ্য একটা খোরাক পাবে, কদিন খুব হৈচৈ করবে এনিয়ে, অ্যাড্রিনালিন ঝরাবে (এই এখন তুমি যেমন টেপগুলো নিয়ে করছ :P) আর তাতে মিডিয়া আরও কিছুটা টি আর পি খেয়ে যাবে।
  • pi | 128.231.22.87 | ২০ নভেম্বর ২০১০ ০২:১৯468265
  • মিডিয়া এ নিয়ে হইচই করছে ?
    But it was not to be. Except for a couple of publications, like Mail Today and Outlook, none of the print publications have followed up on what seems to be one of the biggest scandals in this country, for a very long time. What is more surprising is the way in which most of the news TV Channels(except Headlines Today) which had made Tharoor-Pushkar story a national event, have clamped down on this story.

    বরখা দত্তের কথা অমৃত সমান মনে করা লোক তো সংখ্যা ও তো নেহাত কম নয় ! সেগুলোকে সৎ, নিরপেক্ষ সাংবাদিকতা বলে হই চই করে চলা লোকজন ও ।

    মিডিয়ার বিকিয়ে যাওয়া নিয়ে লোকে যদি এত ই ওয়াকিবহাল তো, সেই মিডিয়ার রিপোর্ট দিয়ে লোকের এত প্রভাবিত হওয়ার ও তো কথা না !

    মুকেশ আম্বানির কংগ্রেস আপনা দুকান হ্যায় হয়তো ওপেন সিক্রেট, কিন্তু এই আম্বানিকে নিয়ে জনতার আদেখলাপনার ও তো শেষ নেই। বিশ্বের বৃহত্তম, উচ্চতম প্রাসাদের মালিক হয়ে জগৎসভায় ভারতের শ্রেষ্ঠ আসনটা নিশ্চিত করার লক্ষ্যে অনেকদূর এগিয়ে দিলেন ইত্যাদি .... আর সেখানে মিডিয়ার প্রভাব নেই ?
  • tatin | 130.39.149.32 | ২০ নভেম্বর ২০১০ ০২:২৫468266
  • আরে মিডিয়া দেখবেনা কেন লোকে, দ্যাখে মূলত: এন্টারটেনমেন্টের জন্যে- যা এন্টারতটেন করে তাই অমৃতসমান- মহাভারতের কথাও অমৃতসমান সেই জন্যেই।

    এবং আম্বানিকে নিয়ে হৈচৈএর কারণ ও যে সে যা করেছে সেগুলো স্পেক্ট্যাকুলার, এমন কি ভারত কিনতে পারাও তো স্পেকট্যাকুলার
  • pi | 128.231.22.87 | ২০ নভেম্বর ২০১০ ০২:৩৭468267
  • হ্যাঁ, আমি কখন বল্লাম এনটারটেনমেন্ট নয় ? বল্লাম তো, মায়ার খেলা :)
    এটা নাটক বিভাগে খুল্লে ভালো হত :)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট প্রতিক্রিয়া দিন