এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  আলোচনা  রাজনীতি

  • নির্বাচন ২০২৩

    ভোটার
    আলোচনা | রাজনীতি | ০৩ ডিসেম্বর ২০২৩ | ৫৮৮ বার পঠিত
  • ফলাফল এল ?  ট্রেন্ড কী বলে ?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সঞ্জয় | 2401:4900:38c7:b38:2452:ddaa:3737:f228 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১০:০৩741531
  • মধ্যপ্রদেশ রাজস্থান এ ওর ঘাড়ে।  
    মিজোরাম, ছত্তিশগড়,তেলেঙ্গানা এখন মোটামুটি বোঝার মত।   পাপ্পুবাবা এবার পড়াশুনো করেছেন মনে হচ্ছে, রেজাল্ট মনে হয়ে ভালই করবেন। 
  • লাভলোকসান | 2001:67c:6ec:203:192:42:116:186 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১০:২২741532
  • কং -- রাজস্থান আউট, তেলেঙ্গানা ইন।
    বিজেপি -- রাজস্থান ইন।
    বাকি যথাপূর্বং।
  • G | 49.207.213.34 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১০:৩১741533
  • MP তে  BJP খুব ইন 
  • এতো তফাত ! | 2401:4900:3a63:8bcb:2452:ddaa:3737:f228 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১০:৩৩741534
  • মধ্যপ্রদেশে   টাইমস নাও দেখাচ্ছে  ১৫৩   -৭৪    তো , এনডিটিভি  ১২২- ১০০ 
    এরকম হচ্ছে কেন ?    
  • পোস্টাল ব্যালট | 2409:40e6:17:d977:9ca:4565:eff2:2b5d | ০৩ ডিসেম্বর ২০২৩ ১০:৫৬741535
  • শেষ ? নন পোস্টাল ব্যালট চলে এসেছে ?  এটা পোস্টাল ব্যালট না হলে বিজেপির জয়জয়কার।   ছত্তিশগড়েও কংগ্রেস ধ্যাড়াচ্ছে । 
     
    এনডিটিভি খুবই পিছিয়ে পড়েছিল। 
     
  • G | 49.207.213.34 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১১:২২741536
  • ছাত্তিশগরে গাড়ে BJP এগিয়ে গেলো 
  • সিএস | 2401:4900:7316:f515:c52c:e019:34c1:1d72 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১১:৪৫741537
  • এসব দেখেন কেন ?

    কং - এর ফর্ম ছিল ১৯৫০ - ৭৫, তারপর ফর্ম পড়েছে।

    ভাজপা ধরে রাখুন সেই হিসেবে মোটামুটি ২০৪০ অবধি।

    আইডিওলজিক্যাল বদল ভাজপা করে দিতে পেরেছে, সেটা তো মানতে হবে। তারপ গভঃ স্পেণ্ডিং, সরকারী স্কীম, মিডিয়া -এজেন্সি কন্ট্রোল, সব মিলিয়ে কড়া ককটেল।
     
     
  • সিএস | 2401:4900:7316:f515:c52c:e019:34c1:1d72 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১১:৪৮741539
  • ২ - ২ হবে ভেবেছিলাম।

    এমপি - তে ভাজপা এমন কিছু করেন যে হারবে।

    রাজস্থানে কং অনেক কিছু করেছে হারার জন্য।

    ছত্তিশগঢ়টা কোরাপশন এফেক্ট হয়ত।
     
     
  • সিএস | 2401:4900:7316:f515:c52c:e019:34c1:1d72 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১২:০২741540
  • AAP - কে কেন কেস দিয়ে শেষ করে দিচ্ছে বোঝা যাচ্ছে। ঊত্তর ভারতে কং -এর থেকে AAP বেটার করত সেটা ভাজপা বুঝেছে। আআপ নেতাদের তুলে নেওয়াতে তারা আর বিভিন্ন রাজ্যে ভোট লড়তেই পারে না।
     
     
  • dc | 2401:4900:1cd0:74df:94b4:7c59:ecd5:8ab1 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১২:০৪741542
  • সিএস এর সাথে একমত। আরেসেস গ্রাসরুট লেভেলে অক্লান্ত কাজ করে চলেছে, আইডিওলজিকাল বদল ঘটিয়ে চলেছে। আর সেটাকে কাজে লাগানো হচ্ছে বিজেপির ম্যাসিভ পলিটিকাল মেশিনারি দিয়ে, আর পাবলিসিটি ক্যাম্পেন দিয়ে। তাছাড়া পলিটিকাল স্ট্র‌্যাটেজি, অপটিক্স ইত্যাদিতে বিজেপির টপ লিডারশিপ (অর্থাত মোদী, অমিত শা, জেপি নাড্ডা) কংগ্রেস এর টপ লিডারশিপকে (অর্থাত সোনিয়া গান্ধী) কে বলে বলে দশ গোল দিতে পারে। 
     
    আশা করেছিলাম এমপিতে বিজেপি হারবে, কিন্তু তাও হলো না :-( 
  • π | ০৩ ডিসেম্বর ২০২৩ ১২:০৫741543
  • তবে সর্বত্রই কংগ্রেসের নিজের মধ্যে খেয়োখেয়ি বড় ফ্যাক্টর। এরা আবার নাকি করবে INDIA জোট!!  
  • dc | 2401:4900:1cd0:74df:94b4:7c59:ecd5:8ab1 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১২:০৮741544
  • একেকটা ইলেকশানের পর রাহুল গান্ধীর জন্য দুঃখ হয়। বেচারা নিজে জানে এই জীবনে ওর দ্বারা পলিটিক্স হবে না, ছুটে পালিয়ে যেতে চায়, কিন্তু মা ওকে যেতে দেবে না। 
  • সিএস | 2401:4900:7316:f515:c52c:e019:34c1:1d72 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১২:১২741545
  • ভিডিওটা দেখিনি, কিন্তু হ্যাঁ এমপি - ছত্তিশগঢ়, দু'জায়্গাতে আদিবাসীদের মধ্যে ভাজপা পোলারাইজেশন করেছে, খ্রীস্টান - অখ্রীস্টান নিয়ে মূলতঃ, এমপি তে তো প্রচুর ঝামেলা হয়েছে, খ্রীস্টান স্কুলে। কং আইডিওলজিক্যালি সেটা কাউন্টার করতে পারেনি, ফলে কং - কে টাইট দেওয়ার পরিস্থিতিও তৈরী হয়েছে, নির্দল দাঁড়িয়েছে ইত্যাদি। এইসব কিছু মিশেছে হয়ত।
     
     
  • π | ০৩ ডিসেম্বর ২০২৩ ১২:১৩741546
  • ছত্তিশগড়ে নাকি বাঘেলসরকার বিজেপির চেয়েও বেশি হিন্দুত্ব দেখিয়েছে। আদিবাসী অঞ্চলে 'রাম গমন পথ' পর্যটন প্রকল্প, সেখানকার আদিবাসীদের কাছেও যে রাম ভগবান হিসেবে নতুন আমদানি! 
    আর এস এস ওখানে কাজ করলে অবশ্য নতুন হওয়ার কথা নয়।
  • ট্রেন্ড | 185.220.101.23 | ০৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৪১741548
  • খুব সোজা। জিতলে সব লাভের গুড় ৫৬ ইঞ্চির , হারলে সব দোষ রাজ্য নেতৃত্বের। পবতেও ভাল সব কিছু তার অনুপ্রেরণায়, অথচ খারাপ কিছু ধরা পড়লে জিরো টলারেন্স। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে মতামত দিন