এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • পরীক্ষা নিরীক্ষা

    কোয়েল Maria লেখকের গ্রাহক হোন
    ১১ অক্টোবর ২০২০ | ১৭৮৬ বার পঠিত
  • লম্বা লম্বা লেখা এই খেরোর খাতায় আসে কিনা বোঝার দরকার। অতএব বন্ধুরা নোটি পাইয়া বিরক্ত হইবেন না। কারণ এখানে লেখা প্রাইভেট করা যায় কিনা, যাইলে তা কেমনে, এসব আমার গুরু পিনু মিত্তির আমারে শেখায়নিকো। কাজেই আমি আনাড়ি নম্বর ওয়ান এখন আপনাদিগে আরো বিরক্তাইব। কারণ এর আগে একটা লম্বাপানা লেখা লিখে এখানে পোস্টালুম, সে দেখি মোটে চার লাইন আইছে। এখন সে আমারই আনাড়িত্বের কারণে নাকি অন্য গল্প সেটা বোঝা দরকার। তাই এই পোস্ট। এখন দেখে মনে হচ্ছে বেশ এট্টু লম্বাইছে ব্যপারখানা, এবার পোস্টিয়ে দেখাই যাক


    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পিনাকী | ১১ অক্টোবর ২০২০ ১৮:৪১98281
  • লেখার মাঝে স্মাইলি থাকলে একটা সমস্যা হয়। 

  • কোয়েল Maria | ১১ অক্টোবর ২০২০ ১৯:১৮98285
  • অ! তা আগে বল্লিইই হত!! 


    কিন্তু এ তো ভারি মন্দ ব্যাপার!   এ আবার কেমন গেড়ো 

  • Avi Biswas | ১১ অক্টোবর ২০২০ ২০:০৫98289
  •  প্রদোষ মিত্তিরের পর পিনু মিত্তির । কিলস ইট !

  • Archan Mukherjee অর্চন | ১১ অক্টোবর ২০২০ ২০:১১98290
  • বলি মারী দেবী আপনি কিছু বুঝলে আমারেও জানাবেন, এই আনাড়ীর অবস্থাও তথৈবচ। ও হ্যাঁ একটু বন্ধু মহলে স্থান দিবেন দয়া করে। 

  • π | ১১ অক্টোবর ২০২০ ২১:২২98294
  • অর্চনের খেরোর খাতার লেখায় লোকজন প্রশ্ন করেছে, অর্চন দেখেছে?  নোটি পেয়েছে? 

  • Archan Mukherjee অর্চন | ১২ অক্টোবর ২০২০ ০৮:৫০98317
  • করেছে বুঝি! আচ্ছা দেখছি। কিন্তু  π পাইবাবু কে বুঝলুম না! 

  • রৌহিন | ১৩ অক্টোবর ২০২০ ০১:১০98370
  • π না বুঝলে অচ্চনকে অবিলম্বে পাঁইপাঁই করে দৌড়াতে হবে কেল্টুদার মতন। আমরা নন্টে ফন্টের মতন দেখব সাইডে বসে, আমি আর মামু

  • Archan Mukherjee অর্চন | ১৩ অক্টোবর ২০২০ ০৮:১১98377
  • @রৌহিন দা, এটা সিম্পল ব্যুলিং। আমাকে ইনোসেন্ট বাচ্চা পেয়ে সব্বাই এমন কচ্ছো!! :(  

  • কোয়েল Maria | ১৬ অক্টোবর ২০২০ ১৮:৩৬98540
  • আরে আমার খাতায় এতো এতো মন্তব্য!! (মাথায়/কপালে হাত ইমোটা মনে করে নিন। এখানে আবার ইস্মাইলিজনেদের গেড়ো হ্যাজ, তাদের ব্যাবহারাইলে গুরুজনেরা নিখা কাইট্যা দ্যায়)  আর ইদিকে হইচে কি - আমি তো আর খাতাই খুলিনাই সেই ১১ তারিখের পর থিক্যা! (মুখ খানা বাংলার ৫ মার্কা ইস্মাইলিটা ধরে পড়ুন) 


    তা যাইহোক গে!  Avi Biswas মহাশয় রে চিনি না, কিন্তু 'গ্রাহক' বোতামখান টিইপ্যা আইসি।


    Archan Mukherjee অর্চন  খুড়ো π রে চিনে না - এই খবর আমায় জোর ধাক্কাইচে বটে! (এখানে একখান ভেব্ললে যাওয়া মার্ককা ইমো আসে)

  • কোয়েল Maria | ১৬ অক্টোবর ২০২০ ২১:৪৪98545
  • আচ্ছা Archan Mukherjee অর্চন  


    কইতেছিলুম যে মারী দেবী আপনার উপর কৃপাদৃষ্টি ফেলিয়া আপনারে বন্ধুস্থানে বসাইয়া দিয়াছে।


      আর আপনার আনাড়িত্ব ঘুচাইতে জানাইতেছে যে - লেখার মাঝে ইস্মাইলি/ইমোজি ইত্যাদি প্রভৃতি ব্যবহারে গুরুর আ্যপে গুরুদেবের বারণ হ্যাজ। ইহার লইগ্যাই আমার বাকি লিখাটা ভোগের বাড়ি চলিয়া যাইতেছিল।


    আর @π দিদিমণিরে ট্যাগাইতেও যে কিসের ল্যাদ গুরুর আ্যপের - তা এখনো বুঝিনাই 


    @রৌহিন খুড়োরেও ট্যাগাইতে দিতাসে না ক্যান!?? (থুতনিতে আঙুল দিয়ে  চিন্তিত  ইমো)

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন