এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পুলিশ তুমি...

    pi
    অন্যান্য | ০৭ ডিসেম্বর ২০১৪ | ২১৯১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • PM | 131.97.75.52 | ১০ ডিসেম্বর ২০১৪ ১১:১০656525
  • আচ্ছা।

    তবে এই আর্টিকলটা পড়তে পারেন। ওখানকার রাজনৈতিক পরিস্থিতি অনেকটা পরিষ্কার হবে।
  • pi | 24.139.209.3 | ১১ ডিসেম্বর ২০১৪ ০১:২২656526
  • পুলিশ যখন বিক্ষোভকারীদের উপর হামলা করছিল, বা প্রতিবাদকারীরা পুলিশের বিরুদ্ধে , সেখানে পুলিশের ভূমিকা তাহলে কী ছিল ? অ্যান্টি এস্টাব্লিশমেন্ট ? কারণ পুলিশ তখন নির্বাচিত সরকারের পক্ষে ও রাজতন্ত্রের বিরুদ্ধে বা নির্বাচিত সরকারের বিরোধিতাকারীদের বিরুদ্ধে না রাজতন্ত্রের সমর্থকদের বিরুদ্ধে ?

    আর এখানে 'ভোটেজেতা সরাকার অ্যান্টি এস্টাব্লিশমেন্ট' এটা অতিসরলীকরণ হয়ে গেল না ? যেখানে ভোটে জেতা নিয়ে ভুরি ভুরি অভিযোগ রয়েছে এবং জয় পরবর্তী কার্যকলাপে প্রচুর অগণতান্ত্রিকতা ও ক্ষমতার অপব্যবহারের নিদর্শন আছে ?

    আমার যেটা মনে হয়েছে, এখানে অমুক অমুকের পক্ষে বা বিপক্ষে এমন সাদা কালো দাগানো বোধ্হয় বেশ চাপের।

    আমিও একটা লেখা পড়তে দি। অনেকগুলো 'মিথ' এর কথা বলেছে।
    http://www.theguardian.com/commentisfree/2014/jan/25/thailand-protesters-less-democracy-myth

    Myth 1: The protesters are mainly 'Bangkok elites'...

    Myth 2: Urban protesters oppose rural Thais' desire for equality...

    Myth 3: The protesters want 'less democracy'

    যদিও এর মানে এটা নয়, যে প্রতিবাদীরাও ধোতু। সেটাও বলা হয়েছে। শুরুর আর্টিকলটাতেও বলা ছিল।
  • lcm | 118.91.116.131 | ১১ ডিসেম্বর ২০১৪ ০৯:৪৪656527
  • এদিকে, রিচমন্ড ক্যালিফোর্নিয়া ---

    Police chief, officers show solidarity with Richmond protesters -

    "It represents the relationship that we have with law enforcement," Rev. Donnell Jones explained as he stood in the peaceful protest line right next to the police chief. "We do not want to damage that by having riots and vandalizing our own community."

    Magnus said he couldn't speak to the protests that have turned violent and destructive in other cities, but is proud of the progress Richmond has made.

    http://www.ktvu.com/story/27590064/police-chief-and-officers-show-solidarity-with-richmond-protesters

    এদিকে আপিসের পাশের দুটো ব্যাংকে মোট ১০টা এটিএম মেশিন প্রতিবাদীরা ভেঙে দিয়েছে, আজ ইয়া লম্বা লাইন পড়েছিল ক্যাশ তোলা/জমা দেওয়ার জন্যে। ওপাশের ম্যাকডি-তে দেখলাম ভাঙচুড় আটকানোর জন্যে কাঠের তক্তা সাঁটছে।

    ওদিকে ফারগুসনে দোকানীরা ভয়ে আছে... ভিডিও দিয়েছে কেউ, ভারতীয় দোকানের মালিক ভাঙচূড় জনিত ক্ষয়ক্ষতি দেখছেন --
    http://www.theblaze.com/stories/2014/11/25/saddest-thing-ive-seen-tonight-heartbreaking-video-shows-ferguson-crime-come-back-to-the-spot-where-everything-started/

    চাইনিজ রেস্তোরার মালিক - .... said Tammy Cao of the Hunan Chop Suey Chinese Restaurant. “People are too scared at night … I guess we’ll just have to wait and see.”
    She said the store has “paid $1,500 out-of-pocket for window damages” caused by rioters, because the $5,000 insurance deductible “did not add up.”
  • PM | 131.97.75.56 | ১১ ডিসেম্বর ২০১৪ ১০:৩৯656528
  • ওপোরের তিনটে "মিথ" এর একটাও "মিথ নয়"। গত বছর সেপ্টেম্বর থেকে এ বছর জানুয়ারী যখন "শাট ডাউন ব্যন্কক" চলছে তখন আমি ব্যন্ককে। ওখনকার সর্ববৃহত সরকারী কম্পানীতে কাজ করছি, যা বিক্ষোভ কারীদের অন্যতম টার্গেট ছিলো । কর্মচরীরা বেশীর্ভাগ-ই প্রটেস্টার্দের পক্ষে ছিলো। তাদের বক্তব্য ছিলো সরকার তাদের ট্যাক্স-এর টাকা গ্রামে বিলোচ্ছে।

    আমার হোটেলের সামনে একটা ৩ মাস ধরে চলা অবরোধ পয়েন্ট ছিলো। আমি একধিকদিন ওখানে গেছি। ওখানে শুধুই এলিটরা থাকতো তা নয়। প্রাতরাশ থেকে শুরু করে ডিনারের কুপন দেওয়া হতো। খাওয়া দাওয়া ভালৈ ছিলো। পার্মানেন্ট যারা ওখানে থাকতো ( মুলতঃ শহুরে গরীব) তারা ডেলি হাতখরচাও পেতো। রাস্তায় অন্ততঃ গোটা বারো জায়েন্ট স্ক্রিন বসানো ছিলো। অবিশ্বাস্য খরচ সব মিলে।

    পুলিশকে গোড়ার দিকে প্রোটেস্টে প্রোটেকসন দিতে দেখেছি। তারা শুধু সরকারী সম্পত্তি রক্ষা করতো। প্রতিবাদ কারীরা মুলতঃ অহিংস ছিলো।শেষ দিকে ওরা পুলিশকে আক্রমন করে। পুলিশ পাল্টা গুলি চালায়। ১টা ঘটনার কথাই মনে পড়ছে । এর পরেই আর্মি রুল হয়। আমার ভ্যক্তিগত ধরনা, প্রতিবাদকারীদের হঠাৎ পুলিশ মারা, আর পুলিশের গুলি চালানোর ঘটানা স্টেজড যাতে সরকারকে ফেলা যায়

    ভোটে কারচুপির খবর কোথায় পেলেন? আগের সরকার ছিলো অভিসিতের ( এস্ট্যব্লিস্মেন্ট/রাজার পক্ষের লোক) ভোট হয় তার আমলেই। বরং অভিসিতের নির্বাচন যা আর্মি করিয়েছিলো তা নিয়ে অনেক অভিযোগ আছে
  • pi | 24.139.221.129 | ০১ জানুয়ারি ২০১৫ ১৯:৩৭656529
  • বাংলিশ । অনেকের অসুবিধে হতে পারে। তবু থাক।

    APDR FACT FINDING : Gariahaat thanar vitore Bapi Rajbangshi namer akta 24/25 bochorer cheleke boot pora paaye lathir por lathi mere Ondokosh, rectum sob fatie dieche police, penice thetle dieche, muthratholi aro aro sob.....OC jante pareni eta somvob? Gurutor osusto hoye porle policei bari die ashe. Bhoy dekhay, kauke bolle.... akhon sskm hospital e moronaponno. Paray cheledher uddoge general dairy hoyeche. Police & TMC akhon humki dicche ovijog pratyahar korar jonno. Cheletir sudu ma ache. Hoto doridro, loker barite kaj koren. Cheleti fuler dokhaner kormochari. O naki nesha kore policer sathe changramo korechilo. Tai police tule nie ei sasti dieche. Policer sob mahal sob jane.Karo birudhe kono basosta neyoa hoyni.Aaj APDR team fact finding e gie eshob ovijog peyeche bapir ma Bani Rajbanshi o parar sokoler kaach theke. Chikitshar kagojpotro dekhechi, enechi kichu. vivotshotar samannoi matro bolte parlam. Ki ashohay obosta manusher. Kohd Kolkatar Gariahater buke, sarkari ain rokkhoker ghore! Doshider sastir dabite poroborti karjokromer proshtuti niche APDR. APNADER SOKOLER SOHOJOGITA JORURI.
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে মতামত দিন