এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রৌশনারার জন্য...আসুন,আমরা সবাই পাশে দাঁড়াই

    রাণা আলম
    অন্যান্য | ১৫ মে ২০১৩ | ৪২৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • রাণা আলম | 111.218.121.80 | ১৫ মে ২০১৩ ১৮:০৭604949
  • আজ সকালে ১০টা নাগাদ রাণু’র ফোন এল।আমি তখন অফিসে অডিটের কাগজপত্রে ডুবে।প্রায় কান্নাভেজা গলা,বললো,
    ‘আজকের আনন্দবাজারের ১২ পাতাটা দেখেছিস?’
    আমি দেখার সময় করে উঠতে পারিনি।জিজ্ঞেস করলাম, ‘ক্যানো বলতো?কি আছে?’
    রাণু বললো, ‘ একদম নিচের কলামে একটা খবর আছে।তুই নিজেই দেখে নে’।
    ফোনটা রেখে কাগজটা হাতে নিলাম।১২ পাতার নিচে সোমা মুখোপাধ্যায়ের লিখেছেন,শিরোনাম
    ‘প্রতিবাদী কিশোরীর চিকিৎসা খরচ নিয়েই প্রশ্নচিহ্ন’
    বিস্তারিত খবরে,অভিভাবকদের মতের বিরুদ্ধে গিয়ে পড়তে চাওয়ার মাসুল দিয়েছে রৌশনারা খাতুন,তাকে জ্যান্ত আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করা হয়েছিল।আপাতত গুরুতর দগ্ধ অবস্থায় এসএসকেএম হাসপাতালে সে ভর্তি আছে।বার্ন ওয়ার্ডে তার জায়গা হয়নি।এখন অব্দি সরকারী বা কোন স্বেচ্ছাসেবী সংস্থা’র আর্থিক সাহায্য সে পায়নি।ওষুধ কেনা দায় উঠবে এবার।
    আমরা কি কিছু করতে পারিনা?যারা কলকাতায় আছেন,তারা উদ্যোগ নিন।একটা অ্যাকাউন্ট নাম্বার ঠিক করা হোক।সেখানে যে যেমন পারে টাকা পাঠাক।বহরমপুর থেকে আমরা,বন্ধুরা মিলে টাকা তুলে পাঠাবো।কলকাতার যারা আছেন,তারা দায়িত্ব নিয়ে অসহায় মেয়েটির কাছে টাকা’টা পৌঁছে দিক।ওর চিকিৎসা অন্তত ঠিকঠাক হোক।
    আপনাদের সবার কাছে আবেদন রইলো।মফঃস্বল থেকে কাজটা হওয়া সম্ভব নয়,যারা কলকাতায় আছেন,তারাই একবার মেয়েটির সাথে দেখা করে আসুন।আমরা সবাই টাকা তুলে দেবো।
    রৌশনারা’কে সুস্থ করে তুলতেই হবে।
  • mila | 212.21.158.12 | ১৬ মে ২০১৩ ০৯:১৮604956
  • এই মেয়েটি এখনো জীবিত আছে?
    আমি সাহায্য করতে চাই, কোনো ভাবে টাকা পাঠানোর ব্যবস্থা হলে জানাবেন
  • রামকৃষ্ণ ভট্টাচার্য্য | 125.187.58.42 | ১৭ মে ২০১৩ ২১:২৩604957
  • এখনও পর্যন্ত আমার আকাউন্টে জমা পড়েছে:-
    মায়ফুজ আলি:- ৩০০০
    তারক দাস:-২০০০
    মোট :- ৫০০০
    বাংলার বাঘ ১০০০ টাকা পাঠাবেন বলেছেন, কাল পরশুর মধ্যেই ।
    যাঁরা টাকা পাঠাতে ইচ্ছুক, তাঁরা আমায় যোগাযোগ বা টাকা পাঠাতে পারেন আমাকে । রাণারা এসে টাকা নিয়ে যাবে ।
    -
    Ramkrishna Bhattacharya
    Bank Of India
    Nagerbazar Branch
    SB Ac no:- 424410110001554
    IFSC:-BKID0004244
    Customer Id:-102119399
    Bank of India, Nagerbazar Address :-
    468/1 Jessore Road
    1St floor
    Kolkata- 700 074
    *********
    RAMKRISHNA BHATTACHARYA
    Uttarayan,Flat#GA
    Vivekananda pally
    132, Nagendranath Road ( Dumdum, Satgachi)
    Kolkata-700 028
    Cell # (0)8017202016/(0)9804449196
    Land Line :- +91-33-2547 1423
  • রামকৃষ্ণ ভট্টাচার্য্য | 125.187.58.42 | ১৭ মে ২০১৩ ২১:৩৮604958
  • রৌশনারা’কে সুস্থ করে তুলতে ৫০,০০০ টাকা লাগবে ।
  • ladnohc | 116.212.125.10 | ১৭ মে ২০১৩ ২১:৪৮604959
  • একটা স্টেট​-ব্যাঙ্ক(SBI)অ্যাকাউন্ট নাম্বার হলে ভালো হতো।
  • . | 116.209.85.177 | ১৯ মে ২০১৩ ০৮:৫৭604960
  • .
  • pi | 78.48.231.217 | ১৯ মে ২০১৩ ০৯:২১604961
  • রাণার ফেবু আপডেটটা এখানে দিয়ে দি ঃ
    " রৌশনারা’র মেডিক্যাল ট্রীটমেন্টের জন্য সাহায্য চেয়ে যে আবেদন করা হয়েছিল,তাতে ভালো সাড়া পাওয়া গেছে।আমরা খবর নিয়েছি যে রৌশনারা’র শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।কিন্তু,তার বাড়ির লোকেদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
    আমরা ঠিক করেছি যে সংগৃহীত পুরো অর্থ,এসএসকেএম হাসপাতালের ডিরেক্টর,প্রদীপ মিত্রের হাতে তুলে দেওয়া হবে।তবে প্রদীপ মিত্রের যোগাযোগের নাম্বার আমরা পাইনি,তাই আজকেই এসএসকেএম হাসপাতালের অফিসে ফোন করে তার সাথে যোগাযোগের চেষ্টা করা হবে।
    আপনাদের মধ্যে যদি কারোর এসএসকেএম হাসপাতালের কোন ডাক্তার বা অফিসিয়ালের সাথে যোগাযোগ থাকে,তাহলে প্লিজ জানাবেন।
    যারা,রৌশনারার পাশে দাঁড়িয়েছেন,তাদের সকল কে আন্তরিক ধন্যবাদ।"
  • | 24.97.217.204 | ১৯ মে ২০১৩ ০৯:৪১604962
  • কোথায় কাকে পাঠাতে হবে না জেনেই টাকা তোলা হয়ে গেল!!
  • রাণা আলম | 111.217.133.3 | ১৯ মে ২০১৩ ১০:২০604963
  • রৌশনারার বাড়ির লোকেরা আপাতত পুলিসের হেফাজতে।তার প্রতিবেশী'রা হতদরিদ্র এবং সারাক্ষণ হাসপাতালে থাকার মত সময় তাদের নেই।এমতাবস্থায় আমাদের এক পরিচিত ডাক্তার,যে আগে এসএসকেএম হাসপাতালে কর্মরত ছিল,তার সাথে যোগাযোগ করি।সে জানায় যে হাসপাতালের ডিরেক্টর প্রদীপ মিত্রের কাছে টাকা পৌঁছে দিলে তা রৌশনারার জন্য খরচ হবে।আমরা সম্ভাব্য সব কটি সোর্সের মাধ্যমে যোগাযোগ করছি।sskm mvsp office এ বার তিনেক ফোন করেও সাড়া পাওয়া যায়নি।অগত্যা আজ আমাদের একজন হাসপাতালে যাচ্ছেন,বিস্তারিত খোঁজ নিতে।এই সপ্তাহের মধ্যেই আমরা টাকা রৌশনারার জন্য পৌঁছে দেবো।
  • | 24.97.217.204 | ১৯ মে ২০১৩ ১৪:৩০604950
  • আচ্ছা।

    যোগাযোগ করতে পারলে একটু জানিয়ে দেবেন।
  • Blank | 69.93.195.35 | ১৯ মে ২০১৩ ১৪:৩৪604951
  • গতকাল আমার পরিচিত কয়েকজন গেছিলেন। সোমবার ফের যাবেন। ডিটেলস পেয়ে যাবো সরাসরি হাসপাতালে টাকা দেওয়ার ব্যপারে
  • sch | 125.242.241.99 | ১৯ মে ২০১৩ ১৫:১০604952
  • ব্ল্যাঙ্কি কোনো ডিটেলস পেলে জানাবেন একটু এখানে
  • Blank | 180.153.65.102 | ২১ মে ২০১৩ ১৩:২০604953
  • পিজির সুপার individual contribution নিতে চাইছেন না, পুলিশ কেস বলে। কোনো অর্গানাইজেশান যদি টাকা তুলে ওনাদের দেয়, তো ওনারা নিতে পারবেন।
    কোনো অর্গানাইজেশান এই দায়িত্ত নিতে রাজি আছে কি?
  • Abhyu | 183.200.128.42 | ২১ মে ২০১৩ ১৮:৫০604954
  • বড় অর্গ্যানাইজেশন ছাড়া কেউ রাজি হবে বলে মনে হয় না, ঐ একই কারণে। রামকৃষ্ণ মিশন বা ভারত সেবাশ্রম সঙ্ঘের চেনাশোনা কেউ আছে? শ্রমজীবী হাসপাতাল কিছু হেল্প করতে পারে?
  • রাণা আলম | 111.217.185.143 | ২৭ মে ২০১৩ ১০:৩৮604955
  • আপনাদের জানিয়ে রাখি,পিজি হাসপাতালের সুপারের সাথে আমরা যোগাযোগ করেছিলাম সরাসরি।তিনি জানিয়েছেন যে তাকে উদ্দেশ্য করে একটা অ্যাপ্লিকেশন করতে হবে।তার সাথে টাকাটা দিতে হবে।আমরা এই সপ্তাহের শেষের দিকে টাকা'টা দিতে যাব।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত মতামত দিন