এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ishan | 67.173.95.147 | ০৯ জুন ২০০৬ ০৯:১২603756
  • বঢ়ঢ়স://ৎভধনষ.ফষষফরন.দষল/ৎভধনষসরতঁ?ধষদভধ=-৭৪৬০৪৮১১৫৬৪৩১৩৩৮৯৫৫
    ঙরনতড়ন রনঢ় লন যশষং বষং ধষঁ ষয় রভযন লঁ পভক্ষড়ঢ় তশভলতঢ়ভষশ ৎনশঢ়য়ক্ষন....শষঢ়ঁ নঢ় ক্ষনরনতড়নধ. ঢ়বশ:
    -- ঈনথ

    ®ch,®bË®Xl e¡jV¡ HLV¤ ®R¡®V¡ L®l Ïcm¡jz Bl Sea¡l p¤Ïhd¡®bÑ ÏmwLV¡ ÏWLW¡L L®l Ïcm¡j

  • Paramita | 64.105.168.210 | ০৯ জুন ২০০৬ ১০:১৪603767
  • স্প্যামের যুগে কি দেখতে কি দেখে ফেলবো সেই ভয়ে খুলছিলাম না, তা খুলে দেখি দ্বিতীয় লিংকটি টুনটুনি ও বেড়ালের গপ্পো।
  • Paramita | 64.105.168.210 | ০৯ জুন ২০০৬ ১০:৩০603774
  • এই লিখতে যাচ্ছিনু।
  • m | 67.173.95.147 | ০৯ জুন ২০০৬ ১১:৩৫603775
  • দেব,
    টুনটুনি আর বেড়াল টা চমৎকার লাগলো।খুব ভালো,তবে ওদের মুখে আর একটু বেশি কথা বার্তা থাকলে ভালো হতো।গল্প টা বড়ো দের জানা,কিন্তু ছোট রা,বিশেষত,একদম ছোটরা ,যারা ছবি দেখলেও সঙ্গের কথা টা বেশি শোনে,তারা প্রথমবারেই গল্পের রস টা হয়তো ঠিকমত পাবে না। তবু ও বলবো,খুব সুন্দর প্রচেষ্টা,চালিয়ে যান।
  • Paramita | 64.105.168.210 | ০৯ জুন ২০০৬ ১১:৪৩603776
  • অ্যাকচুত্যালি হাতেনাতে টেস্টিং হয়েছে - মেয়ে ধৈর্য্য সহকারে দেখলো। অ্যানিমেশান ভালো কিন্তু আবহ ভালো লাগল না আর ম যা বললেন সংলাপ বিনে গপ্পো ফোটেনি সেটা একটু দেখবেন। বাংলায় ভালো অ্যানিমেশানের বড্ডো অভাব।
  • Arjit | 128.240.229.65 | ০৯ জুন ২০০৬ ১৪:৫৫603777
  • ভালো প্রচেষ্টা, কিন্তু সংলাপ জমেনি। মানে "প্রণাম হই মহারাণী" - ওটা বেশ "পেন্নাআআআম হই মহাআআরাআআণী" বল্লে অনেক ভালো লাগতো - মনে রাখতে হবে এটা বাচ্চাদের জন্যে। আমরা যখন ছোটবেলায় গপ্পোটা শুনেছি, বা এখন ছোটদের যখন শোনাই, তখন অ্যাকসেন্টটা কিন্তু ওইরকমই রাখি - বড়দের মতন নর্মাল অ্যাকসেন্ট নয়।

    আর বাকি গপ্পোটা ব্যাকগ্রাউন্ডে বলা যেত। মামী ঠিকই কয়েছে।
  • Deb | 170.213.132.252 | ০৯ জুন ২০০৬ ২২:০৬603778
  • খুব ভালো লাগোলো সবার মতামত দেখে। hobby টা কে কি professione এ নিয়ে যাবো? শালা software এ ঘেন্না ধোরে গিএছে ।
    Thnx to everyone
    দেবু
  • Deb | 170.213.132.252 | ০৯ জুন ২০০৬ ২২:১২603779
  • "কোলকাতার কোলকথা" আমার দ্বিতিয় ছবি খুব তারাতারি মুক্তি পাবে।কিছু দিন অপেক্ষা করুন।
    দেব
  • dd | 202.122.18.241 | ০৯ জুন ২০০৬ ২২:৫৮603757
  • পি সি সরকারের মেজো ছেলে মানিক বছর পনেরো আগে একটা চমৎকার এনিমেশন ফিলিম নামিয়েছিলো। বাংলায়।

    তাপ্পর হবি রাখি কি পফেশন - এই কত্তে কত্তে আর উদিকে যেতেই পাল্লো না, অথচ পোচোন্ডো ট্যালেনটেড ছিলো।

    দেব - লড়ে যান। চোক বুঁজে ঝাঁপান। অন্তত: একবার চেষ্টা করুন।

    প্রতিভা আপনার আছে। টেনাসিটি ?
  • Parolin | 84.203.39.74 | ১০ জুন ২০০৬ ০০:১৬603758
  • দেব , লড়ে যান।
  • tan | 131.95.121.251 | ১০ জুন ২০০৬ ০১:১৩603759
  • দেব,ভালো লাগলো।গল্পটা ব্যাকগ্রাউন্ডে বেশ আস্তে আস্তে নরম টানা সুরের স্টাইলে বাচ্চাদের ভালো লাগার মতন করে বলা হতে থাকলে আরো ভালো লাগতো।
    আর সংলাপে উচ্চারণ এত আঁট না করে বেড়ালের সময় এট্টু রাগী গলা,"কি কচ্ছিস লা টুনটুনি-ঈ?"
    আর উদ্বিগ্ন টুনটুনীমায়ের ছদ্ম-অনুগত গলা,"পেন্না-আম হই মহারাণী" এইধরনের দিলে ফুটতো আরো ভালো।
    অ্যানিমেশন দারুণ, টুনটুনি ছানাগুলো, বেড়ালের ঘুমোবার সময় চোখ বোজার সঙ্গে কানদুখানা শিথিল হয়ে পড়া, টুনটুনিমায়ের সদাসতর্ক উদ্বিগ্ন ভাব, সব খুব ভালো ফুটেছে।
    অভিনন্দন।

  • indrani | 202.128.112.253 | ১০ জুন ২০০৬ ০৫:৫৪603760
  • দেব,
    আমার কন্যা খুব উপভোগ করেছে বেড়াল ও টুনটুনি।
    সঙ্গে আমরাও।
    এগিয়ে যান।
  • Paramita | 64.105.168.210 | ১০ জুন ২০০৬ ০৮:০৭603761
  • মানিক সরকারের ওয়েবসাইট : http://www.manicksorcar.com/
  • dam | 208.251.193.3 | ১০ জুন ২০০৬ ০৮:৪৮603762
  • দেব,

    খুব ভাল লাগল। অরিজিত আর মিঠু যা বলেছে সেরকমভাবে আরো কয়েকখান নামিয়ে ফেলুন দিকি।

    মাভৈ:। এগিয়ে যান।
  • dri | 66.81.197.148 | ১১ জুন ২০০৬ ০৫:০২603763
  • এই দেব, খুব ভালো হয়েছে। আরে আমিও তো প্রথম দিন স্প্যাম আর স্পাইওয়্যারের ভয়ে খুলিনি। তারপর আজ দেখি টুনটুনি আর বিড়াল। অ্যানিমেশন পার্টটা সত্যিই খুব ভালো হয়েছে। ছবিগুলো কি আপনাকে নিজেকে আঁকতে হয়েছে? ল্যান্ডস্কেপটা চমৎকার হয়েছে তো। বেশ একটা কুয়াশা কুয়াশা ভোর ভোর এফেক্ট হয়েছে। এবার কোলকাতা গিয়ে টিভিতে কিছু বাংলা অ্যানিমেশন দেখলাম। ভালো ই, কিন্তু ইমেজগুলো বড্ড জিওমেট্রিক। বাড়ী, দরজা, পাঁচিল, গাছপালা, রাস্তা সবই এত জিওমেট্রিক যে চোখে লাগে। আপনার গাছপালা, পাঁচিল, বেড়াল, টুনটুনিরা কিন্তু বেশ বাওমর্ফিক হয়েছে। ডায়ালগের দুর্বলতাটা অনেকেই পয়েন্ট আউট করেছেন। আমিও একমত। আচ্ছা এই ডায়ালগগুলো কি কাউকে দিয়ে বলিয়ে তারপর জুড়ে দিয়েছেন? মনে হচ্ছে যেন একজনেরই গলায় বলা দুজনের সংলাপ। দুটো আলাদা গলা দিয়ে দেখতে পারেন। একটা একটু হেঁড়ে আর একটা একটু সরু। দুজনের থ্রো দুটো অলাদা রকম হলেও ভালো লাগবে। একটা জায়গায় ভার্টিকাল স্ক্রীন ভাগ আছে বেড়ালের গাছের তলায় বসে থাকা আর টুনটুনির বাসায় ফেরা। ঐটা আমার ভালো লাগেনি। দুটো সিকোয়েন্স কাট করে ইন্টারউইভ করে দিলেই বেশী ভালো লাগত। এর পরের স্টেপ হল পুরো গল্পটা বলা। দারুণ স্টার্ট। এগিয়ে যান। গুড লাক।
  • mita | 24.163.123.37 | ১১ জুন ২০০৬ ১১:১৪603764
  • দেব, ভালো লাগলো বিড়াল-টুনটুনি'র গপ্পো। তিন জন ৩-৮ বছরের বাচ্চা কে দেখালাম, তাদের ও খুব ভলো লেগেছে, তবে আর একটু কথা হলে আরো ভালো লাগবে।
    Good Luck with this project!
  • vikram | 134.226.1.136 | ১২ জুন ২০০৬ ১৪:৫৪603765
  • দেব গোলা হয়েছে। আমিও ঐ মানিক সরকারের কথাই ভাবছিলাম।
    খুব ভালো হয়েছে।
    এবারে দুটো জিনিস কল্লে বহুত ভালো হতো।
    ১) গপ্পোটাকে হয় আট্টু ডাইনামিক করা, বা মালটা ছোটো করা।
    ২) সংলাপ আরো বাড়ানো ও বেটার করা। ওরম সখী সখী সফিস্টিকেটেড উচ্চারন না করে পুরো মস্তির উচ্চারন রাখা। মানে বেড়ালের ন্যাকামিতে যেন একেবারে পিত্তি জ্বলে যায় সেরকম ইত্যাদি।

    বাচ্চারা মস্তি পেলেই মাল উতরে যাবে।

    বিক্রম
  • debu | 72.130.158.122 | ২৮ নভেম্বর ২০০৮ ০২:৩২603766
  • বাঙ্গালীর আর একটি
    venture
    comments দিও
    দেবু
  • d | 203.143.184.10 | ২৮ নভেম্বর ২০০৮ ১০:১৯603768
  • আরে দেব, কদ্দিন বাদে! অ্যাদ্দিনে আর কিছু বানান নি?

    এইটা দেখে পরে বলছি।
  • Arijit | 61.95.144.123 | ২৮ নভেম্বর ২০০৮ ১০:২১603769
  • ছোটদের পাতার জন্যে এঁকেও ধরতে পারলে ভালো হয়। ওদিকে রবাহূতকেও বলে এলুম তো।
  • debu | 72.130.158.122 | ২৮ নভেম্বর ২০০৮ ১১:৪৩603770
  • out sourcing এর কিছু কাজ কোরছি , পয়্‌সা নেই ভাই, Red Riding এর কাজ এখোনো শেষ হোয়নি।।।Mipcomparticipate করার কথাও ভাবছি।
    Journey from cal.. এর পয়্‌সা ও তুল তে পারিনি।
    Road Side Romeo ও দেখেছে কেও?
    comments দাও সবাই
    আমার টিম এর থেকে ভালো Animie film বানাবে।।
    story টাও ঝুল কিন্তু animation এর কাজ মোটামুটি।।dont compare with Disney or Pixar
    bye
    দেবু
  • arjo | 24.214.28.245 | ২৯ নভেম্বর ২০০৮ ০৩:২৪603771
  • দেবু আপনার ইমেল আইডি পাওয়া যাবে? একটু দরকার আছে।
  • arjo | 24.214.28.245 | ২৯ নভেম্বর ২০০৮ ০৬:১৬603772
  • আমার ইমেল হল arjobhatta অ্যাট জিমেল।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। চটপট মতামত দিন