এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কল্লোল | 111.62.60.47 | ১৪ ডিসেম্বর ২০১২ ০৬:১২583115
  • ঋষিকোন্ডা যাদের ভালো লেগেছে, তাদের একটু এগিয়ে ভীমবেটকা দেখে আসতে অনুরোধ। ভালো লাগবে।
  • | 24.97.168.50 | ১৪ ডিসেম্বর ২০১২ ০৯:১০583116
  • আই,
    ভাটিয়া৯তে বক্তব্য পড়েছি।
  • nina | 233.29.203.31 | ১৪ ডিসেম্বর ২০১২ ০৯:১৯583117
  • কি অসাধারণ কলম -জুটি---পুরী পড়ে পুরো মগ্ন ----শিবাজি ছোটাই --কুর্নিশ--সেলাম !
  • apu | 24.139.211.2 | ১৪ ডিসেম্বর ২০১২ ১০:৫৯583118
  • lekhha gulo pare khub bhalo luglo bole amar anubhutio bhag korte ichhe holo
    puri bollei mone hoy kichhu choto choto alos chobi.....
    .................vije balite bose achhi. Surjo tar rajpat guchhie lal chadar bichhie sagarer buke mukh guji guji korche. Emon samay lal chadarer gaye bhese uthlo chhipkhan tin dnar tinjan malla. Tara durpallar jatri vebe tader sange dheue bhese bhese durer dikchakrobale ghurchi. Emon samay suni ka ka ka ka dak. Bichhiri. Eto kak keno? Dekhi dujon mishkalo malla ekta bishal neel jaler pnutli peter nao ke nie balite tene tene ...
    tulche. ta dekhe kakeder ki furti. Nao balite rekhe tara naoe rakha neel pnutlita narie chharie tar ekta kan dhare tante luglo. Babah. Jal to noy e jeno draupadir sari jato tane tatoi berre chale. kotha theke jaro hoyeche kajon lok. Tara sar die dudike dnarrie jal tanche ar jal theke machh chharie balite chhure chhure felche. Kato mach—ban, khayera, kathkoi besh chalchilo...
    ...Hatat nulia bou nakshmi tar fnaka jhaka mathay nie golapi fulkata sari pore neelche sabuj churi jhamjham korte korte nongor mela naotar chhayate ese boslo. Tarpar khapas khapas kore balite chharie thaka machhguloke tar jhakar kache kurie ante luglo. Ek ure chele lal gamchha gaye daralo ese nakshmir jhakar pashe. Nera matha chhulke se panero taka egie dilo nakshmir
    dike. Nakshmi tar jhaka theke palla ar bathkhara ber kore ojon suru korlo. Ek pallay chapalo ekta ek kilor bathkhara anyatate chapalo du mutho bali makha machh. Pash die jachhilo behalar babu khali paye se ese daralo nakshmir jhakar pashe. Machh dekhe bujhe bollo kato kare- nakshmi mathar kapor kane guje bnaka chhokhe babuke mepe bollo shat taka. Behalar babu bejay chate bollen “or panero amar shat keno?” Nakshmi kono uttar na kore ure cheler machh katte luglo. Behalar babu to chale gelen. tate ki kelo kak, kalu kukur theke suru kore bishnupurer bishtubabu ajanta haoai paye, boubajarer bakshi babu batar sunshine hate,..kalnar kaltubabu camera pete, ese veer koreche nakshmir jhakar kachhe. Bachabachi katakatir par machh vara plastiker thole dolate dolate tara challechhen je jar gantabye bali marie. Emon samay hatat dekhi kotha theke ekta lal farring ure ese jure boslo nakshir naker dagay. Jeno nongor mela naoer chhaye basa nulia bou nakshmir naker dagar nakchhabir neel fuler naksha nakal korchhe se...
  • | 233.182.62.12 | ১৪ ডিসেম্বর ২০১২ ১২:৪২583119
  • "বাংলায় ফিরে এসো বাবা.. "
  • 4z | 152.176.84.188 | ১৪ ডিসেম্বর ২০১২ ২০:৫৯583120
  • ভাটে জিগিয়েছি, এখানেও জিগাই। পুরী এক্ষপার্টরা বলুন দেখি চক্রতীর্থ রোডে কোন হোটেলটা ভালো? প্রত্যেকবার পান্থনিবাসে ওঠা হয়, এবারে কাটানোর ইচ্ছে আছে। মহাবীর শেরাটন কেমন? এট্টুস তাড়াতাড়ি কয়েন দেখি।
  • kd | 69.93.200.219 | ১৫ ডিসেম্বর ২০১২ ০১:০০583121
  • ফোর্জি, চক্রতীর্থে বেশ ভালো আর দামী দামী হোটেল/রিসর্ট আছে। আপনি যেহেতু একটু নিরিবিলি চান, একটা ব্যাপার চেক করে নেবেন - ওদের ইভনিং এন্টার্টেনমেন্টের কী ব্যবস্থা। আমার এক বন্ধু পরিবার সমেত উঠেছিলো - ৭-৮ হাজারি হোটেল - দারুণ সুন্দর, কটেজ টাইপ - ল্যান্ডস্কেপও দুর্দান্ত। আমি তখন এদিকের হোটেলে - রাতে ডিনারে ডেকেছিলো। কিন্তু সন্ধে ছ'টা থেকে যে ঝগঝম্প শুরু হ'লো, কটেজে বসে আমরা নিজেদের কথাই শুনতে পারছিলুম না। শেষে সকলে মিলে "বিদেশ ঘর"এ এসে ডিনার।

    ও'পাড়ায় বিএনআর শুনেছি খুব ভালো, কোয়াএটও। আগে সার্ভিস খুব খারাপ ছিলো (এখনকার পান্থনিবাসের মতো), এখন অনেক ইম্প্রুভ করেছে। আর অ্যাজ ইউজুয়াল, ও'পাড়ার বীচ খুব পরিস্কার - তবে ডেকচি করে রসোগোল্লা/চমচম ফিরিওলা বেশ ইন্ফ্রিকোয়েন্ট (যা হয় আর কি - কিছু প্লাস, কিছু মাইনাস)।
  • 4z | 152.176.84.188 | ১৫ ডিসেম্বর ২০১২ ০১:১৩583122
  • কাবলিদা আমাকে আপনি বললে!!!! হিঁইইইইই (ধপাস)

    বিএনআর এও কয়েকবার থেকেছি (ছোটো থেকে পুরী তো কম হল না), তবে দেখব অন্য হোটেলগুলো। আর চিন্তা নেই অত দামি হোটেলে থাকার মত রেস্তো, ইচ্ছে কোনোটাই নেই (আপনার বন্ধু মনে হয় তোশালি স্যান্ডসে উঠেছিল), তাই নির্জন কিছু হয়ত পেয়েই যাবো।
  • প্পন | 126.202.157.133 | ১৫ ডিসেম্বর ২০১২ ০৮:৫৬583123
  • শ্যালিকে,

    আমার ভুবনেশ্বর প্রবাসে উইকেন্ডে এইখানে গিয়ে উঠতাম। বেশি পুরনো হোটেল না, বাজেট ০ সার্ভিস রিজনেবল (তখন ছিল) আর সি ফেসিং রুম।

    http://www.hotelseapalace.org/

    কাছেই পিঙ্ক হাউস বলে একটা ঠেক আছে। সেখানে গেলে বিদেশী টুরিস্টদের সাথে ভাব জমিয়ে দিব্যি গঞ্জিকা সেবন করা যায়। (মনে পড়ে গেল আর কী!) ঃ)
  • প্পন | 126.202.157.133 | ১৫ ডিসেম্বর ২০১২ ০৮:৫৬583125
  • * বাজেটের মধ্যে, সার্ভিস রিজনেবল
  • bb | 127.195.165.240 | ১৫ ডিসেম্বর ২০১২ ০৯:২০583126
  • @kd আপনি বিদেশ ঘরে খান!!! অসম্ভব নোংরা আর গায়ের ওপর লোক। আমরা একবার গিয়েই তো পালিয়ে এসেছিলাম।
    4Z আপনি Sterling Resorts দেখতে পারেন একটু দুরে হলেও খুব সুন্দর আর সব ব্যবস্থা ভাল।
  • ঐশিক | 132.179.12.43 | ১৫ ডিসেম্বর ২০১২ ১৬:৪৪583127
  • @kd দা/ অপ্পান্দা
    আর কোথায় কোথায় না খেলে পুরি যাওয়া বৃথা ?
  • de | 190.149.51.66 | ১৫ ডিসেম্বর ২০১২ ১৭:১৬583128
  • কি ভালো, কি ভালো ! শিবাংশুদা আর ইন্দ্রাণীদির দুটো লেখাই অপূর্ব!

    শিবাংশুদা -- ছবি দেখতে পেলুম না তো ঃ((
  • kd | 69.93.194.180 | ১৫ ডিসেম্বর ২০১২ ১৭:২৩583129
  • ফোর্জি সরি, তুমি, তুমি। আসলে কি হয়েছে জানো, গুরুরই একজনের কাছে বকুমি খেয়েছিলুম এই সকলকে "তুমি" বলার জন্যে - বয়সে বড় হ'লেই নাকি "তুমি" বলার অধিকার আসে না, তার জন্যে অন্য কিছু দরকার হয়। জমানা পালটাচ্চে, আমারও পুরোনো অব্যেস পালটানো উচিত - চেষ্টা করছি, এখনও মাঝে মাঝেই ভুলচুক হয়।

    বিবি, এদেশে ফিরে মেন্টালি অ্যাড্জাস্টেড হয়ে গেছি - রান্না/খাওয়ার আর হাগার জায়্গা সম্বন্ধে আর ক্রিটিকাল নই। আর "বিদেশ ঘর"এর রান্না তো বেশ রুচিকর। ওখানে পঙ্কজ বলে একটা ছেলে আছে/ছিলো - আমি যেবার সীগালে ছিলুম, দুপুরে চান/মালিশ সেরে হোটেলে ফেরার পথে ডোরম্যানকে বলে দিতুম - পঙ্কজ আমার জন্যে বিরিয়ানী ইত্যাদি ঘরে নিয়ে আসতো।

    ঐশিক, আমি বেশী হাঁটাচলা করি না, তাই ও'ব্যাপারে কোন নলেজ নেই। সীগাল, পুলিনপুরী আর বিএনআরে রান্না ভালোই তো। তবে দেখেছি, একজায়গায় রিপিটেড খেলে আর রান্নার লোকেদের সঙ্গে একটু মিস্টি ব্যবহার করলে নিজের পছন্দমতো খাওয়া যায়।
    ওখানে আমার মেন অ্যাট্রাকশন, বীচে বাঁকে করে মিস্টি - আহা।
  • Wu | 161.141.84.239 | ১৭ ডিসেম্বর ২০১২ ২২:২২583130
  • বহুকাল আগে মানে প্রায় বছর পনেরো আগে পুরীতে এক জায়্গায় ছিলাম, নাম টাম মনে নেই, একটা সাধারণ অতিথিনিবাস। শুধু থাকার, খাবার জায়্গা আলাদা। কিন্তু সেই হোটেলে সকালে বিকালে বাঁকে করে গরম সিঙারা রসগোল্লা এসব আনতো ফেরিওয়ালারা, দেখেশুনে তো আমার চোখ নাটানাটা! এমন আর কোথাও দেখিনি কিনা!
  • Wu | 161.141.84.239 | ১৭ ডিসেম্বর ২০১২ ২২:৩০583131
  • তারো বছর পনেরো আগে পুরীতে গেছিলো পরিচিত এক পরিবার। তারা নাকি দেখেছিলো চারিদিক ধূ ধূ করছে, তারা থাকার জায়্গা পেয়েছিল এক অদ্ভুত রাজবাড়ী হোটেলে, একটা পুরানো রাজবাড়ী হোটেলে পরিণত করা হয়েছিলো বলে মনে হয়। সমুদ্রের খুব কাছে। হোটেল টোটেল খুব নাকি কম ছিলো তখন। তো, চারিদিক এত নির্জন ছিলো যে রাতের দিকে ওদের মনে হতো সমুদ্র থেকে বুঝি বিশাল কোনো প্রাণী উঠে এলো বলে!
    ঐ পুরীতে আর কখনো যাওয়া হবে না, এক যদি না টাইম মেশিন থাকে। আহা, চারিদিক খোলামেলা, বালিতে লুটিয়ে লুটিয়ে পড়ছে সমুদ্রের ঢেউ, সাদা ফেনা। আর অসীম নীল আকাশের কোলে মিশে গেছে গাঢ় নীল সমুদ্র।
  • শিবাংশু | 127.201.160.157 | ১৯ ডিসেম্বর ২০১২ ১২:৩৯583132
  • de,

    ০৭/১২ তে এই পাতায় ফোটুকের দুটো লিং দিয়েছি। খুলছে না কি? ঃ-(
  • de | 69.185.236.52 | ১৯ ডিসেম্বর ২০১২ ১৫:৫৭583133
  • শিবাংশুদা, currently unavailable দেখাচ্চে তো -- লগিন করেও দেখা গেলো না!
  • Atoz | 161.141.84.164 | ০৩ ডিসেম্বর ২০১৪ ০৩:৫৯583134
  • এই থ্রেডটা মণিমুক্তাভরা। ফের পড়লাম।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন