এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • সরলা মাহেশ্বরী,তার পরিবার এবং সিবিআই

    b
    অন্যান্য | ১৩ জুন ২০১২ | ২২৯২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ranjan roy | 24.99.107.243 | ১৬ জুন ২০১২ ০৫:২৮548388
  • পিটি,
    ঠিকই বলেছেন। মামলা শেষও হয়। কোর্ট সাজা ও দেয়। কিন্তু সরকার চাইলে পুলিশ আদালতের আদেশকে কাঁচকলা দেখিয়ে বুক-ফুলিয়ে- ঘুরে- বেড়ানো দোষীদের দেখতে পায় না। তারপর সরকার পলিটিক্যাল মাইলেজও তোলে।
  • ranjan roy | 24.99.107.243 | ১৬ জুন ২০১২ ০৫:৪৮548389
  • টুন আর্মিকে,
    আপনার একটি পোস্ট পড়ে মনে হল অনিল বসুকে ইলেক্শানের আগে মমতার সম্বন্ধে অভ্দ্র মন্তব্য করায় সেন্সার করা হয়েছিল এবং ইলেকশনের পরে সাসপেন্ড করা হয়।
    যদ্দূর জানি, তারপরেও ওনাকে নিয়ে ইলেকশানের প্রচারসভা করা হয়, এবং ইলেকশানের পর একটি আর্থিক দুর্নীতি মামলায় সিপিএম এর তিনজনের কমিটির রিপোর্ট পাওয়ার পর ওনাকে সাসপেন্ড করা হয়। কিন্তু অনিলের বক্তব্য অনুযায়ী পার্টির রাজ্যকমিটির মিটিংয়ে জেলার প্রস্তাবিত নাম বাতিল করে পার্টির সংবিধান বহির্ভুত ভাবে রাজ্যকমিটির সেক্রেটারি বিমান বসু অন্য নাম চাপিয়ে দেয়ায় উনি প্রতিবাদ করেছিলেন, তাই সাসপেনশন। তারপর প্রেস এর কাছে গিয়ে ওনারা স্বামী-স্ত্রী বিমানের নেতৃত্ব নিয়ে বক্তব্য রাখলেন-- এবার বহিষ্কার!
    ভুল হলে জানাবেন।
  • PT | 213.110.243.23 | ১৬ জুন ২০১২ ১২:০১548390
  • রিজানুরের ব্যাপারটা নিয়ে মমতা পুরোপুরি minority কার্ড খেলেছেন। রিজানুরের জায়গায় কোন হিন্দু ছেলে হলে মমতা কতদূর এগোতেন তা নিয়ে আমার যথেষ্ট সন্দেহ আছে।
  • ranjan roy | 24.99.125.40 | ১৭ জুন ২০১২ ০৫:৪৮548391
  • সে তো তসলিমাকে নিয়ে বিমানবাবুরা, হুসেন কে নিয়ে মনমোহনরা--- ব্যতিক্রম কে!
    ভোটের রাজনীতিতে মাইনরিটি কার্ড অতীব ইম্পর্ট্যান্ট। নইলে আদিকাল হইতে কমিউনিস্ট পার্টি মুসলিম প্রধান এলাকায় বাছিয়া বাছিয়া মুসলিম ক্যান্ডিডেট দিত না। (সংরক্ষিত আসনের কথা বলিতেছি না!)।
    আমার আপনাকে প্রশ্ন-- রিজবানুর কেসটা "জঘন্যতম" উদাহরণ কি করে? সেটা বুঝতে পারছি না।
  • PT | 213.110.243.23 | ১৭ জুন ২০১২ ২০:০৩548392
  • আমি তসলিমা আর রিজানুরের ঘটনা দুটোকে একই রকম ভাবে দেখিনা। তসলিমার ক্ষেত্রে কলকাতায় একটা দাঙ্গা লগিয়ে দেওয়ার প্রবল সম্ভাবনা ছিল। একটা দাঙ্গা একবার লেগে গেলে তখন প্রবাসী বাঙ্গালীরা "বামেদের আমলেও দাঙ্গা হয়" ইত্যাদি নিয়ে পোচুর লেখালিখি শুরু করে দিত। তাছাড়া তসলিমার ক্ষেত্রে কোন আত্মহত্যা/"ইলোপ" করার দোষারোপ/ মামলা ইত্যাদি কোন ঘটনাও ঘটেনি। তদুপরি একজন সুইডিশ নাগরিকের জন্য খামকা পব সরকার কিসের জন্য আইন-শৃঙ্খলা অবনতির দায় নেবে? হুসেনের কথা সতন্ত্র-তিনি ভারতের নাগরিক ছিলে এবং তাঁকে রক্ষার দায় অবশ্যই রাজ্য/কেন্দ্র সরকারের নেওয়া উচিৎ ছিল।

    পরিবর্তনের পরে তসলিমার বন্ধু-অনুরাগী (যাদের অনেকেই পরিবর্তন-পন্থী) কেউ তো কলকাতায় তসলিমাকে রাখার জন্য রা কেড়েছে বলে মনে করতে পারছি না।
  • PT | 213.110.243.23 | ১৭ জুন ২০১২ ২০:০৫548393
  • রিজানুরের কেসটা "রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের" ক্ষেত্রে জঘণ্যতম উদাহরণ।
  • ranjan roy | 24.99.7.211 | ১৭ জুন ২০১২ ২০:৪৭548394
  • আমার কিছুই বলার নেই।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত মতামত দিন