এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  আলোচনা  রাজনীতি

  • আন্দোলনের হাতিয়ার ধর্মঘট

    Somnath Roy লেখকের গ্রাহক হোন
    আলোচনা | রাজনীতি | ২১ নভেম্বর ২০২০ | ৩২৪৮ বার পঠিত | রেটিং ৫ (১ জন)
  • আজকের অর্থনৈতিক কাঠামোয় প্রতিবাদ প্রতিরোধের মাধ্যম হিসেবে সাধারণ ধর্মঘটের উপযোগিতা কতটা?
    বিশেষতঃ, আমরা যখন দেখলাম শাসক নিজেই লকডাউন করে উৎপাদন বন্ধ রাখছে -এবং মুকেশ আম্বানি, জুকেরবার্গ প্রমুখের প্রফিট তাতে বেড়ে চলছে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 2405:201:8008:c01e:c5b8:b0fb:d45f:1a84 | ২১ নভেম্বর ২০২০ ১৪:০০733214
  • এক ই সময়ে ট্রেন চালু করার দাবি তে মারপিট ও হচ্ছে।  চিরাচরিত ধর্মঘট বিরোধী অবস্থান থেকে সরে এসে পুলিশ ধর্মঘটীদের জল চা দিক , সরকার কোম্পানী গুলো ঘোষণা করুক ধর্মঘটে অংশ নেবার জন্য তারা মানুষ কে শাস্তি দেবেনা  তখন দেখবো ধর্মঘটে র প্রয়োজন আর আছে কিনা। গুগল কোম্পানি তে সেকসিজম এর প্রতিবাদ হয়েছিল , লোকজন ওয়াকাউট করেছিল , চায়নার সাথে কম্প্রোমাইজের ইসু ও ছিল, লিবেরাল নিউ টেক গুগল সংস্থা তাতে কি ভাবে রিআক্ট করেছে খোঁজ নিতে পারেন। সবচেয়ে লাভজনক উৎপাদনের পদ্ধতি বদলেছে বলে শ্রমিক কর্মচারী নাগরিক দের অধিকার সংক্রান্ত সচেতনতা বেড়েছে তা না।

  • Somnath Roy | ২১ নভেম্বর ২০২০ ২০:০৫733216
  • গুগলের প্রসঙ্গ এলো বলে- ওয়ার্ক ফ্রম হোম কি ধর্মঘটের আওতায় এইদেশের আন্দোলনগুলিতে?

  • Somnath Roy | ২১ নভেম্বর ২০২০ ২০:০৫733217
  • গুগলের প্রসঙ্গ এলো বলে- ওয়ার্ক ফ্রম হোম কি ধর্মঘটের আওতায় এইদেশের আন্দোলনগুলিতে?

  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 2405:201:8008:c01e:c5b8:b0fb:d45f:1a84 | ২১ নভেম্বর ২০২০ ২০:৩৮733218
  • বাড়ি থেকে যারা কাজ করছেন তাদের মধ্যে অর্গানাইজড ইউনিয়নে কেউ থাকলে না করার কারণ কি?

  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 14.140.229.202 | ২৬ নভেম্বর ২০২০ ০৯:৫৪733258

  • বোধিসত্ত্ব দাশগুপ্ত

  • বোধি | 2402:3a80:aa9:6f84:cb8a:3374:eb54:df27 | ২৯ নভেম্বর ২০২০ ০৪:৪২733266
  • **এল ও সি


    ****সাইনাথ

  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 42.110.156.100 | ২৯ নভেম্বর ২০২০ ০৯:২৭733267
  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 2405:201:8008:c01e:5d5d:ca9a:d88a:74fe | ০১ ডিসেম্বর ২০২০ ০০:১২733271

  • ্র্্র্র | 47.29.85.142 | ০১ ডিসেম্বর ২০২০ ০০:২১733272
  • eta Dillir chhobi naki ager bochorer Mumbaier ? mathae to Sikhder pagri achhe boleo mone hochhena !! ektu dekheshune dite ki hoi ?


    eto authentic chabi thakte bhulbhal chobi die BJP ke kichu bolar sujog dicchen kyano ?

  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 2405:201:8008:c01e:5d5d:ca9a:d88a:74fe | ০১ ডিসেম্বর ২০২০ ০৭:০৮733275

  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 2405:201:8008:c01e:61f0:c606:bea5:2b2e | ০১ ডিসেম্বর ২০২০ ০৭:২৪733276
  • মহিলা নেতৃত্ত্ব -


  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 2405:201:8008:c01e:61f0:c606:bea5:2b2e | ০১ ডিসেম্বর ২০২০ ০৭:৩২733277
  • "কৃষক রা বোকা না"


  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 2405:201:8008:c01e:5d5d:ca9a:d88a:74fe | ০১ ডিসেম্বর ২০২০ ১০:২২733278
  • পোরিণিক জলচর দের পত্রিকায় বেরোনো সর্বভারতীয় নিন্দনীয় ছবি:---)))))


  • বোধিসত্ত্ব দাশগুপ্ত | 202.142.90.48 | ০৩ ডিসেম্বর ২০২০ ২১:৩৪733300
  • একটি ঝগড়া, কি আশ্চর্য্য ঘৃণা। বোধিসত্ত্ব দাশগুপ্ত


  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন