এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • আকাশে কালিদাসে লগে মেগ দেখতেছি

    bratya raisu
    বইপত্তর | ০২ ডিসেম্বর ২০০৬ | ২০৭০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • bratya raisu | 202.92.48.246 | ০২ ডিসেম্বর ২০০৬ ১২:১০693060
  • আপ্নাদের বান্‌গ্‌লাই লিখে্‌ত এক্তু শোমোয় লাগ্বে। -রাইসু
  • r | 61.95.167.91 | ০২ ডিসেম্বর ২০০৬ ১২:৩১693070
  • মামু, লিঙ্কটা মেরামত করে দেবে?
  • d | 61.246.22.182 | ০২ ডিসেম্বর ২০০৬ ১২:৫৬693071
  • খাইসে!! পুরো টইপত্তরটাই ঘেঁটে গেছে।
  • raisu | 202.92.48.246 | ০২ ডিসেম্বর ২০০৬ ১৩:৫১693072
  • d, na jai nai. apner ghatar jonya pura toipattar-i achhe. r, link to thiki achhe
  • d | 61.246.22.182 | ০২ ডিসেম্বর ২০০৬ ১৪:৩৯693073
  • raisu,

    সুস্বাগতম।

    আজ্ঞে, ঘেঁটে গেছে বলতে ফরম্যাটিং ঘেঁটে গেছে। এখন টই এর অন্য কোন থ্রেড খুললেও এই থ্রেডটার মত বাঁদিকের মেইন মেনু রোগা লিঙপিঙে, মাঝের অংশটা সরু মত আর ডানদিকের টা অনেকখানি চ্যাপটা চওড়া হয়ে আসছে। এটা হচ্ছে কারণ আপনি পুরো বক্তব্যটাই বিষয়ের নামের মধ্যে লিখে দিয়েছেন। আর তাতে url থাকায় পুরোটা কন্টিন্যুয়াস বলে, চওড়া হয়ে ছড়িয়ে গেছে। :-)) উপরন্তু ওখান থেকে লিঙ্ক খোলাও যাচ্ছে না।

    এর পর থেকে বিষয়ের নামটা একটু ছোট করে দেবেন। তারপর "বাংলা লেখার নতুন কল" খুলে তাতে বক্তব্য লিখবেন, বা URL দেবেন -- যা খুশী। টই এর অন্য থ্রেডগুলো খুলে একটু দেখুন, তাহলেই বুঝতে পারবেন কি বলছি।

    এটা মামু এসে ঠিক করে দেবেখনে।

    ধন্যবাদান্তে
    :)
  • Ishan | 67.173.95.163 | ০৩ ডিসেম্বর ২০০৬ ০১:২১693074
  • বিষয়ের নামটা প্রথম পাতায় একটু ছেঁটে দিলাম। ব্রাত্য লিখেছিলেন:

    ""আকাশে কালিদাসের লগে মেগ দেখতাছি।
    লিংক : http://www.somewhereinblog.net/raisublog/category/4111
    এইটা আমার বই। অনলাইনে ওঠানো আছে। আপনাদের মন্তব্য পাইলে খুশি হব। -- রাইসু''
  • dd | 58.68.29.146 | ০৩ ডিসেম্বর ২০০৬ ২০:০৮693075
  • ঐ সাইটটায় অনেকক্ষন হাঁটাহাঁটি করেও "কালিদাসের লগে...." বইটা ধরতে পারলাম না।

    এমন কোনো লিংক দেওয়া যায় না যেটায় ক্লিক করলেই একদম সটান ডাইরেক্ট বইটায় চলে যাওয়া যায় ? কেউ ?
  • d | 61.246.77.255 | ০৩ ডিসেম্বর ২০০৬ ২০:৫৮693076
  • দীপ্তেনদা,

    ঐ লিঙ্কেই যান। এবারে স্ক্রোল করে নীচে আসতে থাকুন। ডানদিকে দেখবেন কবিতাগুলো "কবিতা | | জ্ঞানের অর্থ" এইভাবে দেওয়া আছে। আরো অনেক গল্প, স্কেচ ইত্যাদিও আছে। ঐখান থেকে একটা একটা ক্লিক করে করে পড়তে হবে। কবিতা খুললেই বইয়ের কোন পাতায় আছে, সেটা নীচে লেখা আসছে।

    আমি শুধু "ভগ্নাংশের গান" আর "জ্যামিতিবন্দনা" কবিতাদুটো খুলতে পারলাম না। বাকী সব খুলেছে।
  • tan | 131.95.121.127 | ০৪ ডিসেম্বর ২০০৬ ০১:৪৮693077
  • ঐ লিংকে গিয়া আমি কেমন কইরা পথ হারাইয়া কিসব কথাবাত্তার এর মইধ্যে গিয়া পড়সিলাম,সেইহানো গিয়া দেহি ত্রিভূজ রামছাগল,জিনের বাদশা,অনৃ এইসব অদ্ভুত অদ্ভুত সব আইডিতে কথা চলতাসে।
    এদিকে আমি তো কালিদাসের লগে মেগ দেখতে গেসিলাম, আমি তো প্যাঁচাল শুনতে যাই নাই।
    আলাদা কইরা বইয়ের লিংকের থাকলে এই কনফুশান হইতো না।
    বইয়ের আলেদা হাইপারলিংক দ্যান রাইসু।প্লী-ঈ-জ।
  • raisu | 202.92.48.246 | ০৪ ডিসেম্বর ২০০৬ ০৯:৫৮693061
  • eita to besh shomoshyai! apne oi tepantore gia montobya gula poiren na. r dui ki tin diner moiddhe hiperlinked shuchipatra ekta banaiya abar daowat dimu ne.
  • tan | 131.95.121.127 | ০৫ ডিসেম্বর ২০০৬ ০১:৪৫693062
  • রাইসু,
    দাওয়াত পাইলে ধইন্য হমু।আপনের সাইটের উপরে "বাঁধভাঙার আওয়াজ" কথাটা দেইখ্যা খুবই ভালা লাগে!অন্যান্য অনেক ল্যাখাও বড়ো ভালো, আমাগো কইলকাতার দিকের মরা মরা অ্যানিমিয়ারুগীর মতন ল্যাখাপত্রের থিক্যা বহুৎ উঁচামানের!বহুৎ জ্যান্ত!
    ভালো থাইক্যেন।অনেক লিখেন রাইসু।
  • raisu | 202.92.48.246 | ০৫ ডিসেম্বর ২০০৬ ০৯:৫৯693063
  • দুক্ষিত tan, আমি এখ্‌হন্‌কার বান্‌ঙ্‌লাতা লেখ্‌হট এখনো রপ্ত কর্তে পারি নাই। হইল এক্টা blog site। আমি এর সদসয়।

    দুই বাঙ্‌লার তুলনাটা কোনো ভালো কিছু দিবে না। লেন্দেন বাড়ানো দর্কার। কিভাবে শম্ভব ভাবা জেতে পারে। পুর্ণ নামে লেইখে্‌হন। আমাদের এক্তা ফোরাম অছে, নাম কবিশভা। আপ্নি মেম্বার হৈএয়্‌ন। লিঞ্‌ক : http://groups.yahoo.com/group/kabishabha/। রাইসু
  • tan | 131.95.121.127 | ০৯ ডিসেম্বর ২০০৬ ০৮:৫৬693064
  • রাইসু,এইহানো বাংলা ল্যাহা খুবই সহজ।বাম পাশেই টিউটোরিয়াল লিংক।
    যাগোর ডাইনদিকে বাংলা এম্বে আসে না, তাগোরও "বাংলা লেখার নতুন কল" এর উপরে ক্লিক দিলে ডাইনে বাংলা আসে।
    কালিদাসের লগে শীঘ্রই মেগ দেখতে যামু আশা করতেসি!
    ভালো থাইক্যেন।

  • tan | 131.95.121.127 | ১১ ডিসেম্বর ২০০৬ ০৩:০৩693065
  • রাইসু,আইজকাইল আপনের তো টিকির দ্যাহা নাই এই সাইটে! আসেন না আর?
    কালিদাসের লগে মেগ দেখতেসি বইটার আলাদা লিংক দিবেন কইসিলেন যে!
  • trq | 202.80.164.114 | ১১ ডিসেম্বর ২০০৬ ১৩:৫৩693066
  • কবি রাইসু ট্যানাদিরে মন্তব্য পড়তে নিষেধ করিলেন কেন বুঝিলাম না। বরাবরই উনার পোষ্টের মন্তব্যগুলান বেশি আরামপ্রদ, অ্যাটলিস্ট- কবিতাগুলার তুলনায়।
  • raisu | 202.92.48.246 | ১৩ ডিসেম্বর ২০০৬ ০০:০৫693067
  • dear trq tan bolchhen pechal shunte jan nai she jonyoi bolchhi ki koira uni aramprodo pechal na shuina lekhata porte parben. jemon apner jonya ami kabita gula muichha khali montobyagula shajaiya dite pari. trq-er arale arame roiya gelen!
  • I | 59.93.204.67 | ১৪ ডিসেম্বর ২০০৬ ১৫:০৮693068
  • কালিদাস ব্রাত্য রাইসু
    গুরুর পাড়ায় আইসু
    পিঁড়ি পাইত্যা বইসু
    ব্রাত্য কালিদাস রাইসু

    ব্রাত্য রাইসুর চাঁবদাড়ি
    বাঁধ ভাঙিবার আব্দারি
    পদ্য খুল্লে পাবেন দেখা
    পদ্মার ইলিশ, পাবদার-ই

    ব্রাত্য কিন্তু ব্রাত্য না
    রুদ্ধসঙ্গীত চাপত না।
  • Parolin | 213.94.228.210 | ১৪ ডিসেম্বর ২০০৬ ১৫:৩৫693069
  • ডাক্তার , হুল্লাট।
    রাইসু , আপনার ব্লগ দেখে এলাম। বেশ , বেশ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন