এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আমিষের গন্ধে নিরামিষভোজীদের সমস্যা হয়। বিবেচনা করা উচিত

    কেউ বোঝে না কেন?
    অন্যান্য | ১১ সেপ্টেম্বর ২০১৫ | ৩৬১৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পুপে | 74.233.173.185 | ০৭ মার্চ ২০১৬ ২৩:১৪684850
  • আমাদের কমন মাইক্রোওয়েভ। :) পুনে তে।
  • শ্রী সদা | 113.16.71.15 | ০৮ মার্চ ২০১৬ ০০:২৮684851
  • আমাদের ক্যাফেটেরিয়াতেও ভেজ-ননভেজ আলাদা মাইক্রোওয়েভ। লাল সবুজ দুরকম রং এর প্লেট। এই জিনিস কোলকাতায় দেখিনি।
    প্যান্ট্রিতে অবশ্য মাইক্রো এবং প্লেট সবই কমন।
  • aranya | 154.160.98.92 | ০৮ মার্চ ২০১৬ ০২:৫৩684852
  • প্লেটের-ও আলাদা রঙ!! তাতে কি লাভ?
  • Tim | 140.126.225.237 | ০৮ মার্চ ২০১৬ ০৩:১০684853
  • কানহাইয়া বলছিলো জেলেও এরকম কালার কোড আছে, শুধু সবুজের বদ্লএ নীল ;-)
  • Robu | 11.39.137.21 | ০৮ মার্চ ২০১৬ ০৮:১৩684854
  • ঃ-)
    সদার আপিসের কালার কম্বিটা কলকাতায় জমে যেত।
  • Abhyu | 85.137.4.219 | ০৮ মার্চ ২০১৬ ০৯:১৪684855
  • নিশ্চয়ই ভ্যাজরা সবুজ (ঘাসপাতা) আর ননভ্যাজরা লাল (রক্ত) প্লেট নেয়, তাই না?
  • Bhagidaar | 34.49.119.28 | ০৮ মার্চ ২০১৬ ০৯:৪১684856
  • নন ভ্যাজ খাওয়া থালায় ভ্যাজ খেকোরা খাবে কি করে? অরন্যদাও যেমন!
  • lcm | 83.162.22.190 | ০৮ মার্চ ২০১৬ ১০:১৪684857
  • গরু ছাগল ১০০% ভেজ। মুর্গি নন-ভেজ।
  • শ্রী সদা | 113.16.71.15 | ০৮ মার্চ ২০১৬ ১০:৩৪684858
  • হ্যাঁ লাল/সবুজ = ননভেজ/ভেজ, কোনো খাবার অর্ডার করলে ভেজত্ব অনুযায়ী কালার কোডেড প্লেটেই দেয়।
    তবে লুরুতে বড় রেস্টুরেন্ট বাদ দিলে ইন জেনারেল ননভেজ খাবারের কোয়ালিটি এত খারাপ যে বাইরে খেলে ভেজই প্রেফার করি। আর সৈত্যের খাতিরে বলতেই হয় রসম আর গানপাউডার দিয়ে ভাত মেখে খেতে খারাপ লাগেনা। একটু ঘী পেলে তো জমে যায়।
  • aranya | 83.197.98.233 | ০৮ মার্চ ২০১৬ ১০:৩৭684748
  • রসম আমারও প্রিয়। সদা, এই প্লেটগুলো ডিসপোজেবল না?
  • lcm | 83.162.22.190 | ০৮ মার্চ ২০১৬ ১০:৪৮684749
  • গানপাউডার দিয়ে ভাত - ভায়োলেন্ট খাবার দাবার
  • d | 144.159.168.72 | ০৮ মার্চ ২০১৬ ১০:৫৭684750
  • রসম এমনি স্টার্টার ড্রিঙ্কস হিসেবে বেশ। গরম ভাত ঘী আর গানপাউডার দিয়ে ...
    উলসস

    কিন্তু তারপরে সাম্বার ইত্যাদি আর ভালবাসি না।
  • শ্রী সদা | 113.16.71.15 | ০৮ মার্চ ২০১৬ ১১:০৮684751
  • অরণ্যদা, না ডিসপোজেবল না।
    তবে ভেজ ননভেজ নিয়ে সেরা অভিজ্ঞতা হয়েছিল অ্যাবসলিউট বারবিকিউতে। লাইভ গ্রিল কাউন্টারে এমু, কোয়েল, অক্টোপাস, স্কুইড ইঃ দেখে আমরা হামলে পড়েছি, পাশের কাউন্টারে এক্পাল ভেজু গ্রিলড ওয়াটারমেলন, আলু টিকিয়া, বার্বিকিউ বেবিকর্ণ এইসব খাচ্ছে। কিছুতেইই বুঝে পেলাম না ওগুলো খাওয়ার জন্যে এত খরচা করে অ্যাবসলিউট বারবিকিউতে আসে কেন !!!
  • de | 24.139.119.171 | ০৮ মার্চ ২০১৬ ১১:৩৩684752
  • কলকাতার বার্বিকিউতে ভেজুদের প্লেটটাই ভেজ সাইন ওয়ালা - সাদা প্লেট চারিপাশে গ্রীন বর্ডার। কিন্তু ওদের একটা মাশরুম কাবাব করে, সেটা হেব্বি খেতে। ইনফ্যাক্ট, ননভেজুরা সব ভেজু ডিশ চাখতে পারে সব জায়গায়, উল্টোটা পসিবল নয়।

    এই ভগবতী খাওয়া নিয়ে একজনকে বলেছিলাম - আমি ভগবানদের সব অবতারদের খাওয়া পছন্দ করি, মৎস্য, কূর্ম, বরাহ - এক সে বড়কর এক! শুধু দ্বাপর, কলি এসবের অবতারগুলোই যা অখাইদ্য!

    নাহলে সবই খাদ্যব্রহ্ম!!
  • lcm | 83.162.22.190 | ০৮ মার্চ ২০১৬ ১১:৩৫684753
  • এদিকে ভেজ বিশেষ করে ভেগান-দের খুব কেতা। তাদের খাবারের দামও বেশি।
  • শ্রী সদা | 113.16.71.15 | ০৮ মার্চ ২০১৬ ১১:৪৮684756
  • সকাল থেকে জল বিস্কুট খেয়ে ওয়ার্ক ফ্রম হোম করছিলাম, এইসব পড়ে খিদে পেয়ে গেল। আপিস যাই।
  • S | 108.127.145.201 | ০৮ মার্চ ২০১৬ ১১:৪৮684755
  • আমিও একটা হিন্দু জাতীয়্তাবাদী রেঁস্তোরা খুলবো। শুধুমাত্র দেশপ্রেমিকরা আসবে সেখানে। এমন খাওয়ারের নাম করবো যে কেউ খেতেই পারবেনা। যেমন দেশোদ্রোহি কাবাব, পাকিস্তানি কিমা, সিকুলার মটন কষা, গুজরাতী স্টেক, আচ্ছে দিনের ভর্তা, জুমলার চাটনি। কেউ খেতে পারবেনা। কিন্তু আমি সক্কলকে একটা বিশাল বিল ধরিয়ে দেবো। এইভাবেই আমি একদিন খুব বড়লোক হয়ে যাবো।
  • cb | 208.147.160.75 | ০৮ মার্চ ২০১৬ ১২:০৭684757
  • আমার হেভি লাগে এইসব কাবাবের মাঝে টুক টুক করে গিয়ে ভেজু জুকিনি, ব্রকোলি, বেবিকর্ন খেতে। লোকের ঝাঁট জ্বালানো যায় :)

    আমার মাদারইন্ডিয়া খেয়ে মনে হয়েছিল খেলেই খাওয়া যায়, তবে পাঁঠা, শূকর, রামপাখি পেলে এইটা খাব না। আমি হলাম দেশপ্রেমী, শূকর খাই
  • sinfaut | 74.233.173.177 | ০৮ মার্চ ২০১৬ ১২:৩৮684759
  • বিবিকিউএর ভেজ কাবাবগুলো ননভেজের থেকে বেশি ভালো খেতে। ননভেজ কাবাবগুলো কিছুক্ষন বাদে বোর লাগে।
  • de | 69.185.236.51 | ০৮ মার্চ ২০১৬ ১২:৪১684760
  • ঠিক - ঠিক -

    ওদের একটা রাগড়া প্যাটিস করে, ব্রেড রোল , বেবিকর্ণ মাশরুম ইঃ কাবাব - আর কর্ন চটপটা - সবগুলো ভালো খেতে-
  • Arpan | 74.233.173.177 | ০৮ মার্চ ২০১৬ ১২:৫৩684761
  • আর পটেটোর একটা প্রিপারেশন।
  • lcm | 83.162.22.190 | ০৮ মার্চ ২০১৬ ১৩:০৮684762
  • আসলে নন-ভেজ কাবব, মিট স্কিউয়ার-এ তৈরী বা এমনকি সিম্পল গ্রিল্‌ড্‌ মিট্‌ ও ড্রাই হয়ে যায় তাড়তাড়ি
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন