বইমেলা হোক বা নাহোক চটপট নামিয়ে নিন রঙচঙে হাতে গরম গুরুর গাইড ।

এই সুতোর পাতাগুলি [1]     এই পাতায় আছে1--1


           বিষয় : প্রাথ্মিক শিক্ষকদের অনশন - ৫৩ ঘন্টা, সরকার চুপ
          বিভাগ : অন্যান্য
          শুরু করেছেন :Nabanita
          IP Address : 237812.69.234512.33 (*)          Date:15 Jul 2019 -- 09:36 PM




Name:  nabanita          

IP Address : 237812.69.234512.33 (*)          Date:15 Jul 2019 -- 09:36 PM

প্রাথমিক শিক্ষক পশ্চিমবঙ্গের- ক্লাসে পড়ান, মিড-ডে মিলের ব্যবস্থা করেন, প্রথম প্রজন্মের শিক্ষার্থীদের নানা প্রবলেম মেটান, ভোটের কাজ করেন, শনি/রবিবার সরকার ট্রেনিং পাঠালে আপত্তি করেন না।।।কিন্তু কী ভীষণ স্পর্ধা তাঁদের পাওনা মহার্ঘ ভাতা, অন্য রাজ্যের লে এ মাইনে দাবি করে কলকাতায় মিটিং মিছিল করে এমনকি গ্রেফতার হবার সাহস দেখান।
সরকার শাস্তি দেন বর্ধমানের শিক্ষককে কোচবিহার, আসানসোলের শিক্ষককে বাড়ি থেকে চার ঘণ্টা যাতায়াতে লাগে এমন গ্রামে, কলকাতার শিক্ষককে পুরুলিয়া এমন সব শাস্তি মূলক বদলি করে।
হুজুর মা-বাপ শাস্তি দিতেই পারেন, কিন্তু এই সব শিক্ষকদল এত বোকা তাও কলকাতায় আসে নিজেদের দাবি নিয়ে- পুরস্কার জলকামান ও লাঠি চার্জ ।
ওরে তোরা তাতেও থাম, না এরা আবার অবস্থানে বসেছে শিক্ষা মন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চেয়ে। আরে তোদের এত সাহস কেন যে ভাবিস শিক্ষা মন্ত্রী শিক্ষকদের সঙ্গে দেখা করবেন? ওনার বলে কবে থেকে শিক্ষায় অল্লের্গ্য!
এখন এই অবুঝের দল অনশনে বসেছে নিজেদের দাবি না মেটা পর্যন্ত। ওরে এটা কি সেই ভয়ঙ্কর ৩৪ বছর যে দাবি নিয়ে আন্দোলন করবি? এটা এরা বুঝলে তো।
আমার ছোট বোনটাও বসেছে অনশনে, 55 hours…...খুব চিন্তা হচ্ছে ওর জন্যে।।।সব অনশনকারীদের জন্যে ।।।এত বছর আগে ছেড়ে আসা কিন্তু বুকের মাঝে বয়ে চলা রাজ্যটার জন্যেও।

এই সুতোর পাতাগুলি [1]     এই পাতায় আছে1--1