বইমেলা হোক বা নাহোক চটপট নামিয়ে নিন রঙচঙে হাতে গরম গুরুর গাইড ।

এই সুতোর পাতাগুলি [1]     এই পাতায় আছে1--1


           বিষয় : ইউরোপিয়ান ক্লাব ফুটবল হই হই করে চলছে - ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি এ, জার্মানীর বুন্দেশলিগা
          বিভাগ : অন্যান্য
          শুরু করেছেন : souvik ghoshal
          IP Address : 238912.66.1290012.167 (*)          Date:03 Nov 2018 -- 06:42 PM




Name:   souvik ghoshal           

IP Address : 238912.66.1290012.167 (*)          Date:03 Nov 2018 -- 06:42 PM

বিশ্বকাপ শেষ হলেও বিশ্বসেরা ফুটবল দেখার সুযোগ শেষ হয়ে যায় নি। পৃথিবীর সেরা ক্লাব ফুটবল চলছে এখন। মূলত উইক এন্ডে। টেন স্পোর্টস ওয়ান আর টু তে দেখা যাচ্ছে স্প্যানিশ ফুটবল লিগ বা লা লিগা এবং ইতালিয়ান ফুটবল লিগ বা সিরি এ। পৃথিবীর সেরা ফুটবলাররা এই দুটো লিগের বাইরে খেলছেন ইংলিশ প্রিমিয়ার লিগ আর বুন্দেশলিগা তে। সেগুলো দেখা যাচ্ছে স্টার স্পোর্টস সিলেক্ট এইচ ডি ওয়ান এবং টুতে। এছাড়া রয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ানদের দেশ ফ্রান্সের ফুটবল লিগ ligue 1। সেখানকার এক নম্বর দল PSG তে এমবাপে, তাভানি, নেইমার, ডি মারিয়ারা রয়েছেন। এদের খেলাও সোনিতে দেখা যাচ্ছে।

এই মুহূর্তে চলছে ইংলিশ প্রিমিয়ার লিগের বোর্নমাউথ ও ম্যানচেস্টার ইউনাইটেড এর খেলা। শুরুতে বোর্নমাউথ এক গোলে এগিয়ে ছিল। ম্যানচেস্টার ইউনাইটেড সমতা ফেরালো ছত্রিশ মিনিটের মাথায়। আজ আরো রয়েছে ইপিএল এর কয়েকটা খেলা। তার মধ্যে রাত এগারোটার (ভারতীয় সময়) আর্সেনাল বনাম লিভারপুল রোমহর্ষক ম্যাচ হতে চলেছে।

চ্যানেল ঘোরালে দেখতে পাওয়া যাচ্ছে স্প্যানিশ লা লিগার খেলা। সেখানে লেগানিস আর আটেলিকো মাদ্রিদের খেলা প্রথমার্ধের শেষে এখনো গোলশূন্য।

এই খেলাগুলোর পর আজ স্প্যানিশ লিগে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ, ভ্যালেন্সিয়া আর বার্সিলোনা। তবে মেসি আজও থাকছেন না হাত ভেঙে যাওয়ায়। ম্যাচে ফিরতে আরো সপ্তাহ দুয়েক।

তবে আজ ইতালিয়ান লিগ এ জুভেন্টাস এর হয়ে নামছেন রিয়াল মাদ্রিদ ছেড়ে আসা রোনাল্ডো। রিয়ালের বিপদ এতে যেমন বেড়েছে, অন্যদিকে জুভেন্টাস আরো শক্তিশালী হয়েছে। আগের ম্যাচেই পিছিয়ে থাকা অবস্থায় দু গোল দিয়ে দলকে জিতিয়েছেন। সিরি এ তে আজ মাঠে নামছে রোমা এবং ইন্টার মিলানও, আলাদা আলাদা ম্যাচে।

জার্মান লিগ বুন্দেশলিগার আজকের সব খেলাই প্রায় রাত আটটা থেকে। সব বিখ্যাত দলেরই খেলা আছে। শালকে, ডর্টমুণ্ড এবং অবশ্যই বিশ্বের অন্যতম সেরা দল বায়ার্ন মিউনিখ এর।

হাতে সময় থাকলে চোখ রাখুন টিভির পর্দায়। বিশ্বকাপ ফুটবলের চেয়ে কম আনন্দ পাবেন না।



এই সুতোর পাতাগুলি [1]     এই পাতায় আছে1--1