বইমেলা হোক বা নাহোক চটপট নামিয়ে নিন রঙচঙে হাতে গরম গুরুর গাইড ।

এই সুতোর পাতাগুলি [1] [2] [3] [4] [5] [6] [7]     এই পাতায় আছে91--120


           বিষয় : শিশু টক
          বিভাগ : অন্যান্য
          বিষয়টি শুরু করেছেন : Paramita
          IP Address : 64.105.168.210          Date:29 Apr 2006 -- 12:55 PM




Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.245.6          Date:27 Aug 2006 -- 03:45 PM

ছেলে সত্যি দু'হাতেই তুড়ি দিতে পারে,রীতিমতো আওয়াজ হয়!আজকাল দেখছি সেটায় বেশ গর্ববোধ করছে।নতুন লোক কেউ এলে (অবশ্য সবাইকে নয়) নিজের দায়িত্বেই বলছে 'তুই দিতে পায়ে',সাথে তুড়ি দিচ্ছেও!

সাংঘাতিক পিটপিটে বাচ্চা!সারাক্ষণ কোথায় ঝুল,কোথায় ধুলো এসব খুঁজে বেড়াচ্ছে।হাত দিতে মানা করলে বলে 'কাজজ দিয়ে দুজ্জা কোয়ি',সেদিনের খবরের কাগজটাই হয়তো ছিঁড়ে সেই মহৎ কাজে লাগিয়ে দিলো।ভাত খেতে খেতে দৌড়োদৌড়ি,কিন্তু হাতে,পায়ে,গায়ে এক দানা ভাত লাগুক দেখি!সেদিন পায়ের তলায় একটা ভাত পড়েছে,বললো 'পায়ের তলায় ভাত ভোত্তি,আমি হাত্তে পাচ্চি না'।আমাদের ঘরে পরার চটি নিয়ে পায়ে গলাবে,আছাড় খাওয়ার ভালো উপায়!ওর মাপের চটি এলো।কিছুতেই পরবে না।'পা কেতে যাচ্ছে,কি অক্তো'!

ইতিপুর্বে আমার ভুল ধরেছে একদিন।আমি 'মহারাজা তোমারে সেলাম' গাইছিলাম।আমি লাইনের খানিক গাইবো,তারপরেরটুকু ও গাইবে-এইভাবে।আমি গাইলাম 'মোরা সেই ভাষাতেই গাই ... ',ও বললো 'ছেই ভাছাতেই কোয়ি গান'।আজ বাবার ভুল ধরেছে।ওর বাবা অবশ্য ইচ্ছে করেই ভুল গাইছিলো।বাবা যেই বলেছে 'লেগেছে লেগেছে লেগেছে লেগেছে আকুই(ঠাকুর)'ও উত্তেজিত হোয়ে বললো 'নাআআ,লেগেছে ... আগুন,মাম্মা গায়'!



Name:  dam           Mail:             Country:  

IP Address : 61.246.16.124          Date:27 Aug 2006 -- 06:01 PM

টুঙ্কাইয়ের 'কপ কোয়ে ধোয়েথে আপ কোয়ে মেয়েথ' আর 'টিনটিন'এর 'এক্কিউস মি' ---- এই দুটো এক্কেরে লা-জবাব।



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.192.254          Date:28 Aug 2006 -- 08:07 PM

টুংকাই-এর ভারী দু:খ,ওর গায়ে কোথাও তিল নেই।আমার হাতে তিল আছে,ওর নেই।শেষমেষ পেন দিয়ে হাতে ফুটকি দিয়ে গর্বিত ভাবে বললো 'এই হাতে ভোত্তি তিল!'এমনকি দেওয়ালের-ও তিল আছে,ছোটো কোনো দাগ থাকলেই 'তিল,তিল' চিৎকার!

সেদিন রাতে ঘুমোবে না।আমি বললাম 'ঘুমো,পাপা রেগে বোম হয়ে গেছে'।পরদিন ও ঘুম থেকে উঠতে উঠতে ওর বাবা বেড়িয়ে গেছে।রাত ১০টায় ফিরতেই টুংকাই-এর প্রথম প্রশ্ন 'বোম হোয়ে গেচো?'

টুংকাই 'হে ভবনান' বলছে।হে ভগবান!আজ এক আঙুল দিয়ে একটা পিঁপড়ে মেরে বললো 'দেকো কান্দো'।





Name:  s           Mail:             Country:  

IP Address : 141.80.168.31          Date:29 Aug 2006 -- 07:26 PM

এইবারে বুঝেছি কোন ভবনানের ইউনানির ঠ্যালার চোটে হেকিম বাবা ডাক্তার থেকে সাঁওতাল হয়ে গেছে:-))



Name:  Tina           Mail:  USA           Country:  

IP Address : 64.12.116.197          Date:29 Aug 2006 -- 08:06 PM

আজ সকাল থেকে ঋজু র শখ হয়েছে "আমি বাবা র মত বড় হবো"। দাঁত মাজতে বাথরুম এ নিয়েছি, বলে শেভ করবো। আমি ও রেজার দেবোনা আর সে ও শুরু করেছে "দাও দাও", তারপর ব্লেড খুলে দিলাম। গালে ফেনা করে দিলাম, সে গালের উপর রেজার বুলিয়ে বুলিয়ে দাড়ি কাটলো দিব্বি। তারপর বলে বাবা র প্যান্ট পরবো। তার বাবা র একটা হাফ প্যান্ট পরিয়েছি আর টাই দিয়ে কোমর বেঁধে দিয়েছি। সে প্যান্ট তো মাটিতে লুটোপুটি খাচ্ছে। তারপর তাকে একটা সুন্দর গোঁফ এঁকে দিয়েছি, যাকে বলে পাকানো গোঁফ, সে মহা খুশী। আমায় বলেছে "mummy wow i am like my daddy now"




Name:  Tirthankar           Mail:             Country:  

IP Address : 130.207.93.156          Date:30 Aug 2006 -- 03:22 AM

মন খারাপ থাকলে এই টইটা একেবারে অব্যর্থ দাওয়াই।



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.202.142          Date:30 Aug 2006 -- 08:40 PM

একটুখানি আপিস গেছি,এসে শুনি টুংকাইএর মানসম্মান নিয়ে টানাটানি।কে করেছে?না,ওর নি-জে-র বাবা।ও গায়ে একটু দেওয়ালের সাদা রং লাগিয়েছে,তাতে সে বলছে 'নুংগা,ছিছি'!টুংকাই যতো বোঝানোর চেষ্টা করে 'না,পাউদার',বাবা ততো বলে 'না,না,নুংগা,ছিছি!'শেষমেষ এক অসম যুদ্ধে পরাজিত,আহত টুংকাইএর ভ্যাঁ করা ছাড়া আর কি উপায়ই বা থাকে।সে কান্না নাকি কিছুতেই থামে না।খুব অপমান হয়েছে বাবুর!



Name:  m           Mail:             Country:  

IP Address : 67.165.172.170          Date:31 Aug 2006 -- 01:15 AM

সোমবার টিনটিনের ইক্কুলে যাবার দিন,ঘুম থেকে উঠতেই বলাম,আজ তো স্কুলে যেতে হবে,ছেলে গম্ভীর ভাবে বল্লো,
যেতে হবে না।
মাম্মা-বাবান পেক্কুলে যাবে।
বেবি একা একাই বাইতে থাকবে।


কি কি বার স্কুলে যাও বাবা?
সোম্বার আর ফাসডে

হিসু পেলে টিচার কে কি বলবে?

পী পী বলতে হয়,হিসু বলবে না।
জল বলবে না,ওয়াতার বলতে হবে তো।বেবি নিজে নিজেই তয়লেটে ফাস টেনে দেবে:-))



Name:  m           Mail:             Country:  

IP Address : 67.165.172.170          Date:31 Aug 2006 -- 01:30 AM

আজ সকালে আমার দাঁত ব্যথা শুনে কিছুক্ষণ পরে পরেই বলছে,দাঁতে কি হচ্ছে?দাঁতে কি হচ্ছে?
বসে বসে খেলে বোধহয় বোর হয়ে গেছে,একটা বই নিয়ে এলো,তাতে বিড়াল পরিবারের গপ্পো দেওয়া আছে, একটা ছবি দেখে বল্লো,বাবান সব পাতা-টাতা সব ঝাত ( ঝাঁট) দিয়ে বাগানের নোংগা -তোংগা পইস্কার করে দিচ্ছে, ছবি তে এক হুলো বেড়াল তার বাগান পরিস্কার করছে:-)))))

খুব জ্বালাতন করায় টাইম আউট দিয়েছি,বল্লাম, বলো সরি,বল্লো আয়াম সলি মাম্মা।আমি বল্লাম,ঠিক আছে ,যাও ,আর নো নো তে হাত দিয়ো না,
বল্লো হোয়াত ইস দিস মাম্মা। আমি শুনে পড়ে যাবার জোগাড়:-))




Name:  m           Mail:             Country:  

IP Address : 67.165.172.170          Date:31 Aug 2006 -- 01:51 AM

আমাদের কিছু বাঁধা প্রশ্নোত্তর আছে:

বেবির জ্ঞানের নাড়ি কেমন?
টনটনে,(বাবা একদিন বলে ছিলো জ্ঞানের নাড়ি তো খুব টনটনে দেখি,ব্যাস,তারপর থেকে মাঝে মাঝেই বলে,বেবির জ্ঞানের নাড়ি টনটনে)

মার খাওয়ার জন্যে পিঠ টা নাকি সব সময় থুত্থুর(সুড়্‌সুড় ) করে।

আজকে শুয়ে শুয়ে বিছানার চাদর ধরে টানছে,আমি বল্লাম,কি হছে,স্পষ্ট উত্তর, বেবি ভালো কথার মানুষ নয়:-))



Name:  Paramita           Mail:  Shimulghata (aadi)           Country:  

IP Address : 143.127.3.10          Date:31 Aug 2006 -- 02:44 AM

টিনটিনের টনটনে শুনে মনে পড়লো এটা লেখা যায় : মেঘ সিরিজ অফ পশুদের ডাক বলে যায় : গরু কি করে ডাকে? মু মু। ভেড়া কি করে ডাকে? ব্যা ব্যা। ব্যাঙ কি করে ডাকে? রিবিট রিবিট ইত্যাদি। এই সিরিজ শেষ হবার পর এখন একটা যোগ হয়েছে : মেঘ কি করে ডাকে? গুলু গুলু। এটা অবশ্য শেখানো কথা। তারপরেই "গুরু গুরু মেঘের মন্দ্র বাহারে" গাওয়া চাই বাবাকে। [ আজকাল সে মায়ের গান নাকচ করে দিচ্ছে। হয় ছুমন কাকু, নয় দাদু (এটা শচীন কত্তা, হেমন্ত বা পঙ্কজ যে কেউ হতে পারেন) নয় দিদি(রাণু - লাল ঝুঁটি, অন্তরার অন্যান্য) আর লাস্ট বাট নট দা লিস্ট বাবা তাকে এন্টারটেন করবেন। মা কদাপি নয়।]

অর্কুটে ছুমন কাকুর প্রোফাইল চিনিয়ে দিয়েছি।



Name:  dri           Mail:             Country:  

IP Address : 199.106.103.254          Date:31 Aug 2006 -- 03:00 AM

পী পী র গল্পে মনে পড়ল। গল্পটা আমার মেয়ের নয়। আমার এক মামাতো বোনের মেয়ের। বয়েস প্রায় বছর তিনেক হবে। কিছুদিন আগেই সাউথ পয়েন্টে ভর্তি হয়েছে। প্রথম দিন স্কুল থেকে আনতে গিয়ে ওর মা দ্যাখে মেয়ে প্যান্টে প্রায় হিসু করে ফেলেছে। খুব বিরক্ত হয়ে বলেছে, কি রে মিসকে বলতে পারলি না বাথ্রুম যাব? সে তখন চোখ ঘুরিয়ে মাথা ঝাঁকিয়ে বলেছে, ইস্কুলে কেউ হিসু করে?

এদিকে প্যান্টে হিসি হয়ে যাচ্ছে, ওদিকে প্রেস্টিজ ষোল আনা!



Name:  m           Mail:             Country:  

IP Address : 67.173.95.163          Date:31 Aug 2006 -- 08:19 AM

আজকাল খাবার দেখলেই বলে,বেবি খেতে চায় না,আমিও বলি খেতে হবে না,আমি সব বনি,রিনটিন,ওজষ এদের দিয়ে দেবো,আগে বলতো ,দিতে হবে না,এখন চালাকি টা ধরে ফেলেছে,বলে বেবি খেতে চায় না,এগুলো বনি,রিনটিন,ওজষ,সুহাসী খেতে চায়:-((

বিকেলে খুব কান্না এসে গেল,আমি তখন এক খানা দই নিয়ে দাঁড়িয়ে আছি,কান্না দেখে বললাম,যারা কাঁদে তাদের সবাই কি বলে,আজ বল্লো ,দই খেয়ে নাও:-))))



Name:  m           Mail:             Country:  

IP Address : 67.173.95.163          Date:31 Aug 2006 -- 08:26 AM

টিনটিনের অন্যতম প্রিয় খেলা হলো,ছোট বেলায় কি কি বলতো সেটা বলে হেসে গড়িয়ে পড়া।

মাঝে মাঝে নিজেই বলে,বেবি আপেল কে বলতো পাপেল,ব্যানানা কে ব্যানামা,আর পাইনাপেল কে,পাইনমল,নিজের বোকামি তে নিজেই হেসেই কুটিপাটি:-)






Name:  m           Mail:             Country:  

IP Address : 67.173.95.163          Date:31 Aug 2006 -- 08:39 AM

টুনটুনি পাখির গল্প টা বলো তো বাবা?

চোখ বন্ধ করে টুনটুনি পাখি বেগুন গাছে বাসা কয়েছিলো, সেই গাছের তলায় কে থাকতো? কালো মত মোটা ম্যাও।ও ম্যাও কি ভাবতো?বেবি দের খেয়ে নেবো।তারপর? ম্যাও কি বলতো,কি করছিস লা টুনি,তখন টুনি কি বলতো?পেন্নাম হই,হানি, বলে এক গাল হাসি।

তারপর কি হলো?টুনি বেবিদের কি বল্লো? ছেলের আর গপ্পে মন নাই,তোমরা তো উত্তে পায়ো না,বল্লো মাম্মা,বাবান সবাই তাল গাছে গিয়ে বসতে হবে তো। ধ্যাৎ,হয় নি,বেবিরা তাল গাছে বসলো তো বলামাত্র,ম্যাও খুবি রেগে গেলো,গায়ে কাঁটা ফুতে গেলো। টুনি মাইক্রোফোন ( মাইক্রো ওয়েভ) চালিয়ে দিলো,মাম্মা বেবি কে বারণ করেছিলো।গল্পের শেষে সর্বদা টুনি মাইক্রোফোন কেন চালিয়ে দেয়,এইটা এখনো বুঝি নাই:-(((ছেলেও গল্প বলার হাত থেকে রেহাই পেয়ে পালিয়ে গেলো:-)))



Name:  adi           Mail:  [email protected]           Country:  kolkata,india.

IP Address : 203.171.242.215          Date:31 Aug 2006 -- 05:27 PM

আমর ছন র নাম অদ্রিজা,দাক নাম তাতুন।পাকামি তে সোবার সেরা।এখোন বেতি র সারে চার বোছোর বোয়োশ,কোথা সুনে্‌ল মোনে হোয় ৪৫ বোছোর বোয়োশ।স্‌চূল-এ ধুকেছে কিছু দিন,এখোনি সোবার সাথে বোন্ধুত্তো হোয়ে গেছে।একি্‌দন ন গেলে অউন্ত্য দের মোন খারাপ হোয়ে জয়।বারিতে সোমনে তোম আর জের্র‌্য র কেরামোতি দেখে আর ওদের ওনুকোরোন কোরার চেশ্তা কোরে !!আমাকে তোম হোতে হোয়,আর ও নিজে জের্র‌্য।আমার ওবোস্থা তো কাহিল !!



Name:  Tina           Mail:             Country:  USA

IP Address : 152.163.100.204          Date:31 Aug 2006 -- 07:40 PM

আজ থেকে ঋজু র নতুন ক্লাস শুরু, তাকে বলেছি তোমার নতুন বন্ধু হবে, নতুন টিচার হবে। সে কি বুঝলো জানিনা আমায় বললো মাম্মি তুমি আজ আমার সাথে স্কুলে থাকবে? অনেক মাম্মিরা থাকে। আমি বললাম আচ্ছা থাকবো। আজ তার সাথে প্রায় একঘন্টা কাটালাম, তার এবং আরো অনেক বাচ্চাদের সাথে মিশে বেশ খেললাম। স্টোরিটাইম এর সময় এক কোলে ঋজু, আর এক কোলে কেভিন, দুপাশে গা ঘেঁষে আরো দুজন বাচ্চা, পেছনে আর এক বাচ্চা দাঁড়িয়ে চুলে হাত বোলাচ্ছে, গলা জড়িয়ে ধরে আছে আর একজন। বাচ্চারা কি সুন্দর চট করে আপন করে নেয়।



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.205.109          Date:01 Sep 2006 -- 08:55 PM

বাড়ি ফিরতেই শুনলাম লম্বা লম্বা চুল বেঁধে দেওয়ায় টুংকাই বলে বেড়াচ্ছে 'ঝুতি বেদেছি,কি তুইত( sweet )'!আবার পোকা-অন্ত প্রাণ বাচ্চা, centipede -এর ছবি দেখেও 'ওমা,বুত পোয়েছে,কি তুইত'!আর লাল পিঁপড়ে একটা মেরেছি বলে কি রাগটাই করলো আমার ওপর!ঘরে একটা মৌমাছি মতো ঢুকেছিলো।আমি তো চিনি না,তাই সবাই ঐ ঘর থেকে বেড়িয়ে গিয়ে ঘরটা বন্ধ করে রখলাম।সে তো 'মৌমাছি,মৌমাছি,কোতা জাও নাচি নাচি,দায়াও না একবার ভাই।ঐ ফুল ফোতে বোনে,জাই মোদু আওরনে(আহরণে),দায়াবার সময় তো নাই' বললো,তারপরে আর ধরে রাখতে পারি না।খালি বলে 'আমি একতু দেকে আছি,আমি একতু দেকে আচি'।কি মাতব্বর এলেন একজন।আবার বলে 'কি মুচকিল'!



Name:  tania           Mail:             Country:  

IP Address : 151.151.21.101          Date:01 Sep 2006 -- 09:59 PM

যাক, আমি এবার নিশ্চিন্তি। মিকি নিজের জন্মদিনের জন্য নিজেই প্ল্যান বানাচ্ছে। বাবা আর মামমাম জাস্ট execute করবে আর কি। হুকুম হয়েছে, তেনার ইয়ার দোস্তদের জন্য চীজ সামুয়িচ ( sandwich ) আর চিন ডাইনোসরের ( dianosaur shaped chicken nuggets )। কাল ইস্কুল থেকে ফিরে গম্ভীর হয়ে বলল ও নাকি মালাইকাকে পার্টিতে ডাকবে না। কেন জিগেস করতে বলল, today she pushed me. So I told her, if you push me one more time, you can't come to my party. তাই বলছিলাম, আমি নিশ্চিন্তি :-)



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.192.90          Date:02 Sep 2006 -- 09:17 AM

মিঠু,
টিনটিন তো দেখি ওর বাবার ওপর দিয়ে গুরুচন্ডালী করছে।সোমবার আর ফাসডে!যদিও ফাসডে-র মানে আমায় ধরলে আমি হাত তুলে দেবো!



Name:  Paramita           Mail:  Shimulghata (aadi)           Country:  

IP Address : 64.105.168.210          Date:02 Sep 2006 -- 12:29 PM

ফাসডে == Thursday ?



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.242.82          Date:11 Sep 2006 -- 08:37 AM

শিশু টকটকাটক টক,শিশু বকবকাবক বক!

পরশু বলেছে 'অলি মানে মৌমাছি,মধু খায়'!!দুহাত নেড়ে বলবে 'কেউ দেও না,কুত কোয়ে কামি কোয়ে দেয়'।কিন্তু নিজে কোনো পিঁপড়ে বা পোকা দেখলে তার পেছন পেছন ঘুরে বেড়াবে।সরাতে গেলেই চিল চিৎকার।

দিনের মধ্যে একশোবার বকবে মোটা গলায় 'অ্যাই,অ্যাই,অ্যাই',আবার তারপরেই গায়ে হাত বুলিয়ে একবার,দুবার,মায়ের রাগ না পড়লে সাত আটবার 'তোয়ি(সরি) মাম্মা'!!



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.196.217          Date:16 Sep 2006 -- 12:29 AM

টুংকাই এখন সবেতে 'তাই জন্য' বলছে।'হিব থাকুই(শিব ঠাকুর) ঘুনু কোচ্চিলো,মা কালী ভুল কোয়ে পা দিয়ে দিয়েচে ,তাই জন্য ... ' বলে এতো বড়ো করে জিভ কাটবে।'ভুতের আজা আর বর এবে না,তাই জন্য জগন্নান-বননান এগে গেচে'ইত্যাদি।

এক এক জনকে কতো নামে যে ডাকছে।আমায় ম আর vowel গুলো permutation combination করে এক গাদা নাম দিয়েছে-মা,মাম্মা,মাম্মাম,মাইয়ু,মাইয়া,মাউ .... মাইমা অবধি।সত্যি!ওর পিসিকে ডাকতে শিখিয়ে ছিলাম পিপি।বলতে পারতো না,বলতো 'পু'।তার থেকে পুলু,এখন পুলাই,পুলা,পুল,পুলি ... পুলাও কত কি!আর বাবাকে বাবালু,পাপা,পাপালু,পাপাইয়া,পাপোলিতো এই সব ডাকছিলো।আজ পাপালুকাস ডেকেছে।না!এই দেশ বা মহাবিশ্ব নিয়ে কোনো মন্তব্য এখনো করেনি।





Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.196.217          Date:16 Sep 2006 -- 12:40 AM

আমাদের বাড়ি এখনও অন্য পেপার-এর সাথে আজকাল আসে।টুংকাই 'আদকাল' বলতো।হঠাৎ করে সুর করে বলতে শুরু করেছে 'আ-দ-কা-নাই' 'আ-দ-কা-নাই'।নাই বলে আবার হাত উল্টে দেখাবে।আমরা যখন এর কি মানে হতে পারে ভেবে পাচ্ছি না,তখন ওর বাবা বললো 'এই তো দিব্যি জ্ঞানচক্ষু খুলেছে তোর।সত্যি,আজকালের কোনো আজ-কাল-পরশু নেই রে।'দুই মহাজ্ঞানীর কি কথোপকথন!



Name:  supriya           Mail:             Country:  

IP Address : 140.181.71.148          Date:06 Oct 2006 -- 02:44 PM

বিশ্বাস করো "ইচ্ছাপূরণ" ওকে শোনাই নি, তাও একদিন হঠাৎ ... আগে ই®¾ট্রা করে দি ... রোদ্দুর, তিন হল এই আগস্টে, তো একদিন হঠাৎ বলে "আমি বাবা হয়ে যাব আর বাবা রোদ্দুর"



Name:  dam           Mail:             Country:  

IP Address : 61.246.152.131          Date:08 Oct 2006 -- 11:54 AM

সুপ্রিয়/সুপ্রিয়া,

আরো কিছু গপ্প বলুন না রোদ্দুরের।

রাত্তির/মিঠু,

টুংকাই, টিনটিন কি আজকাল বেজায় ঝাল হয়ে গেছে? টক দেখি না যে কদ্দিন!!



Name:  jhumpa           Mail:  india           Country:  [email protected]

IP Address : 61.11.67.130          Date:08 Oct 2006 -- 03:27 PM

ঝুম্পা



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.207.163          Date:08 Oct 2006 -- 03:59 PM

টুংকাই বহুরূপে সম্মুখে আমার!
এখন অবধি তিনটেই দেখিয়েছে অবশ্য।কখনো ওবি আকুই(রবি ঠাকুর),কখনো রিছি মছাই(ঋষি মশাই),আর সম্প্রতি সে মীর।টিভিতে মীরাক্কেল নামে যে অনুষ্ঠানটা হয়,চ্যানেল ঘোরাতে ঘোরাতে ওটা ৩-৪ দিন চালানো হয়েছে বড়োজোর।টাইটেল মিউজিকটা তার মনে ধরে গেছে।সে এখন দিনরাত 'বলো মীর' অংশটা গাইছে 'বয়োমী-ই-ইন' হাত নাচিয়ে নাচিয়ে,মাঝে মাঝে আয়নার সামনে।আর জিভটা পুঁচকে ঠোঁটদুটোর মাঝখানে এদিক ওদিক করে 'মীয়াক্কেল-ল-ল-ল,মীয়াক্কেল'।কি হাসি তার সাথে!সেদিন আমাদের সবাইকে হাত ধরে এক এক করে টেনে আনলো,মাঝখানে বসে এইসব করে নিজের বুকে হাত দিয়ে দেখিয়ে বললো 'ছোতো মীয়াক্কেল,উংকাই!'

আর ম্যাজিকও দেখাচ্ছে। 'গ্রুউউশ্‌শ,ম্রুউউশ্‌শ্‌শ ... পিছি হাশ/পুলু হাশ'।সামনের লোক অনুযায়ী ডাক বদলে যাবে আর কি!কিন্তু যাকে হাসতে বলা হলো তাকে জোরে জোরে হাসতে হবে।এরও explanation ' আছে।'বোয়ফি মতোন কোচ্ছি'!!



Name:  supriya           Mail:             Country:  

IP Address : 140.181.71.148          Date:08 Oct 2006 -- 11:01 PM

রোদ্দুর সোম থেকে শুক্র দাদু-ঠাম্মার কাছে থাকে সারাদিন। এক রবিবারে মা বাবার সঙ্গে দুপুরে খেতে বসে তার উপলব্ধি - "আজ বাবা দাদুভাই হয়ে গেছে আর মা ঠাম্মা"।

সুপ্রিয়



Name:  raatri           Mail:             Country:  

IP Address : 59.93.246.76          Date:10 Oct 2006 -- 04:41 PM

টুংকাইকে যে মেয়েটি দেখে,মানে রীতা,কমবয়সী মেয়ে ... বছর কুড়ি বয়স ... সাজুগুজু করতে ভালোবাসে।এমনিতে সালোয়ার কামিজ পরে,লক্ষ্মীপুজোর দিন শাড়ী পরে ঘর থেকে যেই বেরিয়েছে,টুংকাই বলে উঠলো 'পিছিকে দ্যাক'!!





























































































































































এই সুতোর পাতাগুলি [1] [2] [3] [4] [5] [6] [7]     এই পাতায় আছে91--120