বইমেলা হোক বা নাহোক চটপট নামিয়ে নিন রঙচঙে হাতে গরম গুরুর গাইড ।

এই সুতোর পাতাগুলি [1]     এই পাতায় আছে1--2


           বিষয় : রেডিওহেড ভালোবাসি! থম ইয়োর্ক বহুজনের ভিড়ের মাঝে অপূর্ব একা হতে সাহায্য করেন! :)
          বিভাগ : অন্যান্য
          শুরু করেছেন :রুকু
          IP Address : 11.187.254.194 (*)          Date:15 May 2018 -- 01:17 PM




Name:  রুকু          

IP Address : 11.187.255.177 (*)          Date:15 May 2018 -- 01:26 PM

গত বছর, নভেম্বর ডিসেম্বর নাগাদ। তখন একটা বিশেষ অসুখে অসুস্থ ছিলাম। প্রায়শই নির্ঘুম রাত। প্রায়শই ইনসিকিউরটি। যন্ত্রণা। ইত্যাদি।
এরকম এক রাত, হঠাত করে শরীর খারাপ লাগতে শুরু করে। বাড়িতে বাবা- মা নেই। ভাই ঘুমোচ্ছে। বাবা-মা নেই বলে যে মাসি এসে থেকেছিলেন তার সাথে আমার কম্ফোর্ট জোন নেই। একা ঘরে বসে সহ্য করছি, পেইনকিলার খেলাম।
এমত অবস্থায় ইনবক্সে একজনের নামের পাশে সবুজ আলো জ্বলতে দেখে পিং করলাম। অন্তত কথা বলে যদি অন্যমনস্ক থাকা যায়। সেভাবেই পরিচয় হলো রেডিওহেডের সাথে। প্রথম গান সে কী পাঠিয়েছিল আমার মনে নেই। ট্রান্সে চলতে চলতে যে গান প্রথম দাগ কাটে তা হল আই মাইট বি রঙ। রেডিওহেডের ভেটেরান ভক্তরা কর্মা পোলিস, ক্রিপ, ফেক প্লাস্টিক ট্রিজ, স্ট্রিট স্পিরিটের নাম করবে হয়ত। আমার কিন্তু দাগ কেটেছিল আই মাইট বি রঙ। ব্যথার ওষুধের আচ্ছন্নতা, যন্ত্রণা, ইনবক্সের ওপ্রান্তে থাকা মানুষটার প্রতি ভালোলাগা, ভয়ের মধ্যে এই গানটা হঠাত করে সোশ্যাল এলিয়েনেশনএর মানে বুঝিয়েছিল। সেই রাতের সাড়ে তিনটে অবধি এবং তারপর আর পিছু ফিরে দেখা নেই। এখন মাই মিক্সের ৭০ শতাংশ থম ইয়র্ক। গভীর গোপন ইচ্ছে ভদ্রলোককে ডেট করার।।অফিসের কলিগদেরও নেশা ধরিয়েছি।

রেডিওহেড ফ্যানদের এরকম কিছু গল্প শুনি। :)


Name:  dg          

IP Address : 3478.219.5667.131 (*)          Date:06 Aug 2018 -- 02:59 AM

বাহ্। আই মাইট বি রঙ, দারুন।
রেডিওহেড ওন এন্ড অফ শুনছি অনেক বছর ধরে, কিন্তু সিরিয়াস লিসেনার হলাম From the Basement (in rainbows etc) টা দেখে। তাও প্রায় বছর পাঁচ হতে চললো। আর এই গত সপ্তাহে প্রথম লাইভ দেখলাম রেডিওহেডকে। দুরন্ত পারফরমেন্স বললে কম বলা হবে; যেটা সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে আমাকে (বা কম-বেশি রেডিওহেড ভক্তদের), সেই "surprise " ব্যাপারটাও (অ্যালবাম to অ্যালবাম সাউন্ড পরিবর্তন) লাইভ-এ উপস্হিত। জনি আর থম প্রায় প্রত্যেক গানে ইনস্ট্রুমেন্ট চেঞ্জ করলো (ইনফ্যাক্ট আমি কোনো এস্টাব্লিশড গিটারিস্ট কে চিনি না যে প্রায় অর্ধেক সময় পিয়ানো বাজালো স্টেজে)।

কিছু প্রিয় গান, যেরকম: ২+২=৫, অপ্টিমিস্টিক, হাউ টু দিসেপির কমপ্লেটেলি, এক্সিট মিউসিক শুনতে পেলাম, সেরকম কিছু গান মিস হলো - যেমন উইiর্ড ফিশ বা ১৫ স্টেপ (যদিও রিসেন্ট সেট-লিস্টে এরা ছিল)।

যাকগে, হয়তো পরের বার। "The best you can is good enough"।

এই সুতোর পাতাগুলি [1]     এই পাতায় আছে1--2