এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • pi | 72.83.196.134 | ০৭ জুলাই ২০০৯ ১৯:২৬416542
  • :D :D :D
  • a x | 143.111.22.23 | ০৭ জুলাই ২০০৯ ২০:৪৮416543
  • আরে পরিষ্কার দেখা যাচ্ছে যে মাঝের জন্য, অবভিয়াসলি সিঁফো, বেদম মার খাচ্ছে, আর দুদিক থেকে দুজন ভালো মানুষ মানে আমি আর দমু ওকে বাঁচাতে চেষ্টা করছি। তখনই বলেছিলাম মুগুরের রোঁয়া নিয়ে এত প্রশ্ন না করতে!
  • a x | 143.111.22.23 | ০৭ জুলাই ২০০৯ ২০:৫২416544
  • মাঝের জন*

    কিন্তু এটাও দেখার যে, কাঠবিড়ালির ল্যাজ কিন্তু একটু শ্রিংক করে গেছে।

    না না, কোনো প্রশ্ন করছিনা, তাই বলে।
  • Tim | 198.82.167.98 | ০৭ জুলাই ২০০৯ ২০:৫৫416545
  • :-)))))))))))))
    বেশ হয়েছে। সিফোকে আচ্ছাসে ঠ্যাঙ্গাও।
  • dri | 117.194.228.89 | ০৭ জুলাই ২০০৯ ২১:৪৮416546
  • রবাহুতর লেফ্‌ট হ্যান্ডেড ক্যাল খুব এনজয় করলাম। ছবিটাও কি বাঁ হাতে আঁকা? মানে জানতে চাইছি আপনি লেফ্‌টিস্ট কিনা।
  • Arpan | 122.252.231.12 | ০৭ জুলাই ২০০৯ ২২:২৬416547
  • মুগুরের/লেজের সাইজ আর ইম্প্যাক্ট দেখে তো মনে হচ্ছে বাঁদিকের জন পড়ে পড়ে পড়ে ক্যাল খাচ্ছে। সিঁফো বোধহয় এযাত্রায় বেঁচে গেলি।
  • I | 59.94.2.173 | ০৭ জুলাই ২০০৯ ২৩:২৯416548
  • মুগুর-পরা কাঠবেড়ালী। পরিষ্কার দেখা যাচ্ছে। ভায়োলেন্সের ছবিতে ক্রুদ্ধ রবা পোষা কাঠবেড়ালীর লেজ-মুগুর খুলে নিয়ে ধাঁই ধাঁই পেটাচ্ছে। রবা-ভক্ত বেড়ালী ন্যাজহীন (অথবা ন্যাজের মিনিয়েচার মিমিক্রি নিয়ে) চুপচাপ বসে আছে, এক্সপ্রেশনলেস। এইরকম মারধোর দেখে অভ্যেস আছে বোঝাই যাচ্ছে।

    বাপ রে ! কী মারাত্মক ডাকু কার্টুনিস !
  • kali | 160.36.240.168 | ০৮ জুলাই ২০০৯ ০০:৩৯416549
  • এই বিভাগটা ভালো লাগলো খুব। ছবিটা তো দুর্দান্ত। কিন্তু 'মজারু' নামটা আমার ঠিক পছন্দ হচ্ছেনা। এই নামটা বড় বেশি ইউজ হয়।
  • dipu | 207.179.11.216 | ০৮ জুলাই ২০০৯ ০৯:২৭416550
  • লেখাটা খুব ভালো হয়েছে। খবরোলাদের অভিনন্দন।
  • Abhyu | 138.192.7.51 | ১৪ মে ২০১৪ ০২:০৬416552
  • হুতো, সেই ল্যাজ না মুগুরের ছবিটা আবার দাও।
  • rabaahuta | 172.136.192.1 | ১৪ মে ২০১৪ ০২:২১416553
  • এই রে ছবিগুলো গাপ করে দিল? পাসোয়ার্ড ও তো মনে পড়ছে না, রিসেট করে যদি দেখি ঢুকতে পারছি আর মালপত্র এখনো আছে, তাহলে অন্য কোথাও একটা তুলে রাখবোঃ) এ যেন বেড়ালছানার বাসাবদল।
  • Abhyu | 138.192.7.51 | ১৫ মে ২০১৪ ০১:৪৭416554
  • পাসোয়ার্ড রিসেট হল?
  • rabaahuta | 172.136.192.1 | ১৫ মে ২০১৪ ০২:১২416556
  • ওহো, আজ করে ফেলবোঃp
  • Abhyu | 138.192.7.51 | ১৬ মে ২০১৪ ০৩:৫৩416557
  • হুঁ?
  • rabaahuta | 172.136.42.1 | ১৬ মে ২০১৪ ১৮:০৯416558
  • ইয়ে, ট্রাই করে দেখলাম, কিন্তু উহাদের শিয়ালে খাইয়াছে। ওরা আমার অ্যাকাউন্টটাই উড়িয়ে দিয়েছে দেখছিঃ০
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন