এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  গান

  • নীলিমা সেন

    Abhyuday
    গান | ১৪ জুন ২০০৭ | ৯২২৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Abhyu | 34.158.244.122 | ০৪ ফেব্রুয়ারি ২০১৩ ০১:৫৫389842
  • মিসটেক। থ্রেড ভুল হয়েছে।
  • Abhyu | 34.158.244.193 | ২০ এপ্রিল ২০১৩ ২০:১৮389843
  • ইন্দ্রাণীদি, ম্যাক্সিমিনদি, এটা পেলাম
  • Abhyu | 34.158.244.193 | ২০ এপ্রিল ২০১৩ ২০:২২389844
  • হৃদয়ক সাধ
  • Abhyu | 34.158.244.193 | ২০ এপ্রিল ২০১৩ ২০:২৪389845
  • নিবিড় অমা তিমির হতে
  • Abhyu | 34.158.244.193 | ২০ এপ্রিল ২০১৩ ২০:৩২389846
  • তোমারি মধুর রূপে। অনায়াস বিচরণ।


    আমার মনের মাঝে
  • Abhyu | 107.89.21.191 | ২১ এপ্রিল ২০১৩ ২৩:০৫389848
  • অতীতের তাঁরা
    আনন্দবাজার পত্রিকা
    ৭ বৈশাখ ১৪২০ রবিবার ২১ এপ্রিল ২০১৩
    নীলিমায় উদ্ভাসিত রবীন্দ্র গান
  • Abhyu | 107.89.21.191 | ২১ এপ্রিল ২০১৩ ২৩:১৩389849
  • arts.bdnews24.com/?p=3354
    সুচিত্রা মিত্রের স্মৃতিঃ কলকাতার রবীন্দ্র সদনে বিশ্বভারতীর শিল্পীদের অনুষ্ঠান। সহশিল্পীদের নিয়ে একটু দেরিতে কণিকা বন্দ্যোপাধ্যায়, নিলীমা সেন সেখানে গিয়ে বিপদজনক পরিস্থিতির মুখোমুখি। শিল্পীদের দেরি দেখে দর্শকরা ভীষণ উত্তেজিত। কেউ কেউ মঞ্চের দিকে এটা-ওটা ছুড়ে মারতে শুরু করেছে। এ অবস্থায় গাইতে যাওয়া মানেই মানসম্মান খোয়ানোর আশঙ্কা। সবার পরে গাইতে হবে বলে সুচিত্রা মিত্র এলেন আরো পরে। এসেই দুই বান্ধবী মোহর (কণিকা), আর বাচ্চু (নিলীমা)কে ভয়ে সিঁটিয়ে থাকতে দেখে উইংস থেকে সোজা মঞ্চে ঢুকতে ঢুকতে বললেন, ‘কিছু ভাবিস না। আমি দেখছি।’ মঞ্চে গিয়ে একটা চেয়ারের ওপর হারমোনিয়াম তুলে শুরু করলেন গান। গান তো নয় যেন ম্যাজিক! মুহূর্তেই থেমে গেল সব চিৎকার। একটানা বেশ কিছু গান গেয়ে সুচিত্রা বিদায় নিলেন শ্রোতাদের কাছ থেকে, নিরাপদ পরিস্থিতিতে কণিকা, নিলীমাও পেলেন শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করার সুযোগ।
  • arpita | 24.139.211.2 | ২২ এপ্রিল ২০১৩ ০৯:৩৭389850
  • নিলীমা সেন বললে মনে হয় কিছু ক্থা---- ওর মেয়ে চুয়াদি বোলেছিলো----ছোটোবেলায় অনেক দিন মাঝরাতে ঘুম ভেঙ্গে গেলে শুনতাম মা প্রাণ খুলে গান গাইছে---অন্ধকার আকাশের আলোয় দেখ্তাম---বাবা পাশে বসে একমনে চোখ বুজে গান শুনছে----মা বলতেন---আমাদের মঠ নেই মন্দির নেই মসজিদ নেই গির্জা নেই আমাদের রবীঠাকুরের গান আছে। সেই গানের মধ্যে দিয়ে আমাদের স্তব্পাঠ আমাদের ভজন পূজন নিবেদন। রবীঠাকুরের গান আমাদের প্রাণের আরাম মনের আনন্দ আত্মার প্রশান্তি।
  • Abhyu | 138.192.7.51 | ৩০ মে ২০১৩ ০২:৫১389852
  • ইউটিউবে এসে গেছে - হে হরি সুন্দর (ব্রহ্মসঙ্গীত)
  • Abhyu | 106.32.178.92 | ১১ অক্টোবর ২০১৪ ০৬:৫৫389854
  • 20 | 109.172.117.250 | ২৬ এপ্রিল ২০১৫ ০৭:১৫389855
  • তুলে দিলাম।
  • Abhyu | 118.85.88.75 | ০৮ আগস্ট ২০১৫ ১২:৫৮389856
  • আমার নিখিল ভুবন

    আজি আনন্দে প্রেমচন্দ্রে
  • Abhyu | 118.85.88.75 | ০৮ আগস্ট ২০১৫ ১৩:১০389857
  • বিনা সাজে সাজি

    তোমারি মধুর রূপে
  • i | 783412.157.89.253 | ১২ ডিসেম্বর ২০১৮ ০৩:২১389858
  • এই টইতে নীলিমা সেনের কন্যা নীলাঞ্জনা সেনের গানের কথাও উঠেছিল; তাই এখানেই জানালাম নীলাঞ্জনার মৃত্যুর কথা। দু দিন হ'ল নীলাঞ্জনা মারা গেছেন। আকস্মিক, অকালে।
  • Abhyu | 47.39.151.164 | ০৬ সেপ্টেম্বর ২০২০ ০৫:১৮732634
  • এখানে তোলা থাক
  • Abhyu | 47.39.151.164 | ০৬ সেপ্টেম্বর ২০২০ ০৫:২৩732635
  • ব্রহ্মসঙ্গীত হে হরি সুন্দর আরেকবার
  • Abhyu | 47.39.151.164 | ০১ জানুয়ারি ২০২১ ০৪:১৫733444
  • ন্যাড়াদার কল্যাণে পাওয়া গেল। কী অসাধারণ!





  • i | 220.240.37.207 | ০১ জানুয়ারি ২০২১ ১৩:১৮733445
  • অভ্যু,
    সেই ২০০৭ এ বলেছিলাম, এই টই এর জন্য খাওয়াবো।
    আর তো দেখাই হল না।

    ভাল থেকো। পারলে, আমিও টুকটাক লিংক দিয়ে যাব।

  • Abhyu | 198.137.20.25 | ০৬ জানুয়ারি ২০২১ ১০:৫০733469
  • আজ আনন্দে প্রেমচন্দ্রে - জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের গান

  • Abhyu | 47.39.151.164 | ০২ জুন ২০২১ ০৭:২৬734477
  • পাগলা হাওয়ার বাদল দিনে

  • Abhyu | 47.39.151.164 | ০৭ নভেম্বর ২০২১ ১০:৩৩735080
  • ছায়া ঘনাইছে বনে বনে
  • :|: | 174.251.168.6 | ২৭ অক্টোবর ২০২২ ০৬:৫৫738667
  • নীলিমা সেনের শিষ্যা, গোবিন্দগোপাল এবং মাধুরী মুখোপাধ্যায়ের কন্যা স্বস্তিকা মুখোপাধ্যায়ও এখন গন্ধর্বলোকেরপথে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন