এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বাকিসব  মোচ্ছব

  • চুপির চর 

    Abhyu
    বাকিসব | মোচ্ছব | ২৭ জুন ২০২১ | ১৮৩০ বার পঠিত
  • বেড়ানোর প্ল্যান 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Abhyu | 47.39.151.164 | ২৭ জুন ২০২১ ০১:০৬734645
    • Abhyu | 47.39.151.164 | ২৬ জুন ২০২১ ২১:১৪483022
    • এলেবেলে - একটা প্রশ্ন করি? আমার চুপির চরে যাবার ইচ্ছে অনেক দিনের। কল্যাণী বা কলকাতা থেকে গাড়ি ভাড়া করে যাবো। ওখানে থাকার ভালো বন্দোবস্ত কোথায় আছে বলতে পারেন? দিন দুয়েকের ট্রিপ। আগাম ধন্যবাদ।

     
    • kc | 37.39.240.113 | ২৬ জুন ২০২১ ২১:৪০483023
    • অভ্যু ওখানে 'কাষ্ঠস্থলী' নামে একটা কটেজ আছে। ব্যবস্থা মন্দ নয়।

     
    • এলেবেলে | ২৬ জুন ২০২১ ২১:৫৬483029
    • অভ্যু, অত কিন্তু-কিন্তু কেন? একটা কেন একশোটা প্রশ্ন করতে পারেন। আমি নিজে কোনও দিনও চুপিতে থাকিনি। নবদ্বীপ থেকে ভোরের ট্রেন ধরে পুর্বস্থলী গেছি। স্টেশন থেকে ্টোটো ধরে চুপি, ফেরার সময়ে নৌকোর মাঝিকে বলেছি নিদয়ার ঘাটে পৌঁছে দিতে। নিদয়ার ঘাট নবদ্বীপের শেষ প্রান্ত। আমাকে সঙ্গে না নিলেও আমার থেকে নিকন ২০০-৫০০ লেন্সটা নিয়ে যেতে পারেন। ওটা ছাড়া চুপি যাওয়া বেকার। আর আপনাদের থাকলে তো কথাই নেই।

       

      থাকার জন্য সরকারি ব্যবস্থাপনাই সেরা। গেরামে যেমন হয় আর কি। এই যে

       

      http://purbasthali.com/purbasthali-accommodation/

       

      http://www.bengalweekend.com/tourist.php?plc_id=69

     
     
    • 4z | 216.209.105.48 | ২৬ জুন ২০২১ ২২:১৫483030
    • অভ্যু ১৯:৫৯, দেখলাম। 

       

      চুপির চরে যাবার ইচ্ছে আমারও অনেকদিনের। এলেবেলেকে ধন্যবাদ ইনফরমেশন এর জন্য। একটা ১৫০-৬০০ লেন্স আছে। হয়ে যাবে না?

     
    • kc | 37.39.240.113 | ২৭ জুন ২০২১ ০০:১৮483034
    • ওইতো এলে'র দেওয়া প্রথম লিংটায় যে কটেজগুলো দেখাচ্ছে ওটাই কাষ্ঠস্থলী।

     
    • এলেবেলে | ২৭ জুন ২০২১ ০০:৫২483036
    • কেসিসাহেব, কাষ্ঠস্থলী নাকি কাষ্ঠশালী? দ্বিতীয় নামটাই তো জানি।

     
    • এলেবেলে | ২৭ জুন ২০২১ ০০:৫০483035
    • ফোজ্জি (যদিও আপনার সঙ্গে আলাপ নেই) ১৫০-৬০০ কাদের? যাই হোক ভালো ছবি ওঠার কথা। আপনারা দুটো বিষয় মাথায় রাখবেন। যে মাঝির নৌকোয় উঠবেন সেখানে দেখে নেবেন বালির বালিশ নৌকোর সঙ্গে বেঁধে রাখা আছে কিনা। তার ওপরে একটা তোয়ালে বা খবরের কাগজ বিছিয়ে নেবেন আর মাঝিকে বলবেন নৌকোর খোল থেকে খান তিনেক পাটাতন সরিয়ে নিতে। ওই বালিশটাই আপনাদের ট্রাইপডের কাজ করবে এবং নৌকের খোলের ফাঁকা জায়গায় বসে লো অ্যাঙ্গেলে ছবি তুলতে পারবেন। এমনি ট্রাইপড দরকার পড়ে না। তবে আমি অনুরোধ করব ফেরার সময় অন্তত কালনার প্রতাপেশ্বর মন্দিরে টেরাকোটার কাজ দেখার জন্য। ১০৮ শিবমন্দিরের উল্টোদিকে একটা মন্দির কমপ্লেক্সে এই প্রতাপেশ্বর। এছাড়াও ওই চত্ত্বরে পাবেন ২৫ চূড়ার মন্দির যা বাংলার মন্দির স্থাপত্যে যথেষ্ট দুর্লভ।

  • Indranil ghosh dastidar | ২৭ জুন ২০২১ ০১:২৭734646
  • আমি যদিও পূর্বস্থলীতে গিয়াছি, কাষ্ঠস্থলীতে থেকেছি, কিন্তু এই বিষয়ে আমার কোনো মতামত নাই।

  • 4z | 216.209.105.48 | ২৭ জুন ২০২১ ০২:২৬734647
  • অভ্যু থ্যাংকু ফর টই। ভাটে না হলে পরে খুঁজে পাওয়া চাপ। 


    ইন্দোদা, বক্তব্য নেই কেন? ওখানে তোমার তোলা কিছু ছবি দেখেছি মনে হচ্ছে। 

  • Indranil ghosh dastidar | ২৭ জুন ২০২১ ১২:৪১734653
  • মানে সবাই সব কিছু বলে দিয়েছে।

  • শিবাংশু | ২৯ জুন ২০২১ ১০:৩৮734672
  • চুপির চর যাই নাই। সুযোগ পাইলে যাইবো। ৪০০-৫০০ গোলার কামান নাই। সর্বরোগহর নাইকোন ১৮-৩০০-তেই তুষ্ট থাকি।  যদিও সবাই দেখিয়াছেন,  তবু বর্ধমানের রাজার কিছু সুকৃতির ছবি রাখা যাইতে পারে। প্রতাপেশ্বর বা কৃষ্ণচন্দ্র (পঁচিশ চূড়া ), 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল প্রতিক্রিয়া দিন