এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সমুদ্র সেনগুপ্ত | 103.47.186.53 | ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২০:৩৩102744
  • শুভময় মৈত্র এর গোটা লেখাটায় অনেক দামি দামি কথা আছে কিন্তু স্বভাবসিদ্ধ সিবিসি ("চালচোর বাঁচাও কমিটি).এর মুখপাত্র হিসেবে একবারও "মমতা ব্যানার্জি" শব্দটা নেই, "তৃণমূল" শব্দটা নেই "পশ্চিমবঙ্গের সরকার" শব্দটা নেই। অধচ নন্দীগ্রাম আছে। জানতাম থাকবে না। ক্যালি কাকে বলে। সাবাস।

  • ar | 96.230.106.154 | ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২১:২৯102745
  • "গত দশকের বিভিন্ন গণ আন্দোলনের উপর পুলিশি জুলুম, সে নন্দীগ্রামের মিছিলে গুলি চালানো হোক বা লালগড়ে আদিবাসী নেতা লালমোহন টুডুর হত্যা অথবা বর্তমান তৃণমূল সরকারের আমলে ভাঙর জমি আন্দোলনে আন্দোলনকারীদের উপর গুলি চালানো হোক; কোন ঘটনাতেই পুলিশের কোন শাস্তি হয়নি। কিছু তদন্ত কমিটি তৈরি হলেও তার কোন রিপোর্টের খবর কেউই জানেনা।"

    আছে তো!!!

  • A common man | 2409:4060:2e1a:43fc:2f2a:9ec5:dd62:7d14 | ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২২:১৮102746
  • ''লালগড়ে আদিবাসী নেতা লালমোহন টুডুর হত্যা অথবা বর্তমান তৃণমূল সরকারের আমলে ভাঙর জমি আন্দোলনে আন্দোলনকারীদের উপর গুলি চালানো হোক; কোন ঘটনাতেই পুলিশের কোন শাস্তি হয়নি। কিছু তদন্ত কমিটি তৈরি হলেও তার কোন রিপোর্টের খবর কেউই জানেনা।"


    দিব্যি আছে তৃণমূলের নাম। শান্তভাবে আরেকবার পড়ে দেখতে পারেন। :-)

  • সস | 103.47.186.53 | ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২২:৩৭102747
  • Saikat Bandyopadhyay 


    (১) মমতা ব্যানার্জি


    (২) তৃনমূল এবং


    (৩) পশ্চিমবঙ্গের সরকার এই তিনটি শব্দের মধ্যে কি কি পাওয়া গেল ? 

  • A common man | 2409:4060:2e1a:43fc:2f2a:9ec5:dd62:7d14 | ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪৩102748
  • তৃনমূল আর সরকার। তা আপনার দাবী করা শব্দের মধ্যে একটা আস্ত আরেকটার অর্ধেক (যদিও অর্থবোধক দিক থেকে পুরো) পাওয়া গিয়েছে।


    বর্তমান তৃণমূল সরকারের

  • fyi | 172.241.112.1 | ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪৩102749
  • শুভময় মৈত্র এর গোটা লেখাটায়


    শুভদীপ ঘোষ ,


    সিপিয়েমের বরং নাম নেই

  • সস | 103.47.186.53 | ১৮ ফেব্রুয়ারি ২০২১ ০০:১০102752
  • তিন খানার মধ্যে দেড় খানা খুঁজে দেওয়াতে আন্তরিক কৃতজ্ঞ

  • পিনাকী | ১৮ ফেব্রুয়ারি ২০২১ ০০:৫৫102786
  • সমুদ্রবাবুর দাবীটা কী? আপনার বেঁধে দেওয়া কীওয়ার্ড ব্যবহার করে প্রবন্ধ লিখতে হবে? তা আপনি নিজেই লিখুন না। আপনার তো ব্লগ অ্যাক্সেসও আছে মনে হয়। নইলে আমাদের খেরোর খাতা আছে। লগইন করুন আর লিখে ফেলুন। 

  • Kallol Dasgupta | ১৯ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৪১102858
  • পুলিশ রাষ্ট্রের, এই সরকার বা ঐ সরকারের নয়। তবে যে যখন সরকারে থাকে পুলিশের সব কাজকর্মের দায় সেই সরকারের। মজা হলো, পুলিশের অত্যাচার নিয়ে তদন্ত করে খুব কিছু হয় না। বাম আমলের ঘটনার তদন্ত হলো তৃণমূলের আমলে। প্রসব অশ্বডিম্ব। কাংগ্রেস আমলের (৭২-৭৭) অত্যাচারের তদন্ত হলো বাম আমলে। প্রসব অশ্বডিম্ব। বাম আমলে মন্ত্রী পুলিশকে ঘূষ নিতে হাতেনাতে ধরলেন। তাতেও অশ্বডিম্ব প্রসব হলো। এখানে তৃণমূল সরকার ছাত্রদের পেটাচ্ছে, ত্রিপুরায় বিজেপির সরকার শিক্ষকদের পেটাচ্ছে, কেরালায় বাম সরকার ছাত্রদের পেটাচ্ছে। কোনটাই বিচ্ছিন্ন ঘটনা নয়। পুলিশের শাস্তি হলে নাকি "ফোর্সের মনোবল ভেঙ্গে যাবে"। ক্ষমতা এরকমই। ক্ষমতার ক্ষমতা খর্ব করার চেষ্টাটাই নেই কারুর। 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:

maidul islam midya, maidul islam martyr, maidul islam cpm, maidul islam death, disja ravi, disha ravi arrest, disha ravi court, disha ravi toolkit, toolkit arrest, farmers movement arrest, fascist bjp, fascist mamata, greta
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল মতামত দিন