এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নারী নেতৃত্ব

    bip
    অন্যান্য | ১৪ আগস্ট ২০১৬ | ৩৭০০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কুমড়ো | 198.155.168.109 | ১৬ আগস্ট ২০১৬ ২২:৫১720409
  • বিপতো আমার কোশচেনের উত্তর না দিয়ে রয়েছেন। রক্ষিতা বিষয়ক প্রশ্নটা এড়িয়ে গেছেন।
  • কুমড়ো | 198.155.168.109 | ১৬ আগস্ট ২০১৬ ২২:৫৫720411
  • এবং প্রাদুনোভাও পারেন।
  • কুমড়োপটাশ | 198.155.168.109 | ১৬ আগস্ট ২০১৬ ২৩:০১720412
  • ট্রাম্পের সন্তানসংখ্যা কত জানা আছে? ট্রাম্প যদি মেয়ে হতো তবে আম্রিগার নিয়মে অতগুলো বাচ্চা প্রসব করে শর্ট টার্ম নয়, ভেরি লং টার্ম ডিজেবিলিটিতে থাকত। চাকরি বেওসা কিচ্ছু করতে পারত না। প্রেসিডেনশিয়াল ক্যান্ডিডেট হওয়া তো দূর কি বাত।
  • কুমড়োপটাশ | 198.155.168.109 | ১৬ আগস্ট ২০১৬ ২৩:০৭720413
  • পাঁচজন সন্তানের জন্য কত কতবার বুকের দুধ পাম্প করতে হতো ক্যালকুলেট করুন। পেইড/আনপেইড ম্যাটারনিটি লীভতো তার ওপরে। তারপরে ন্যাপী বদলানো আছে, আরো কত কি।
  • pi | 24.139.209.3 | ১৭ আগস্ট ২০১৬ ০৯:৫৯720414
  • কয়েকটা কথা বলতে ইচ্ছে করছে কিন্তু বললে লোকে রে রে করে তেড়ে আসতে পারে ঃ(

    আর কুমড়োর কয়েকটা পয়েন্টে একমত।
  • দেব্ব্রত | 233.191.31.214 | ১৭ আগস্ট ২০১৬ ১০:২৭720415
  • তেড়ে আসায় আপনি কবে থেকে ভয় পাওয়া শুরু করলেন? বরং না তেড়ে আসলেই চিন্তার কথা।
  • avi | 113.220.208.8 | ১৭ আগস্ট ২০১৬ ১০:৫১720416
  • কুমড়োর বেশিরভাগ বক্তব্যে একমত।
  • pi | 24.139.209.3 | ১৭ আগস্ট ২০১৬ ১০:৫৬720417
  • কাউণ্টার করতে সময় যাওয়ার ভয়। ঃ) প্রচুর টানাটানি চলছে।
  • bip | 183.67.3.44 | ১৮ আগস্ট ২০১৬ ১৭:৫২720418
  • Ipsita ir time er ovab kabe theke holo?
  • π | ২৪ আগস্ট ২০১৬ ২১:৫৩720420
  • http://indianexpress.com/article/blogs/maternity-leave-bill-private-sector-maneka-gandhi-2993453/

    এইটা এখানে থাক। প্যাটার্নিটি লিভ নিয়ে বেসরকারির জন্য এরকম নিয়ম নেই ? না থাকলে নেই কেন ? থাকলে হয়তো এই কারণে মেয়েদের চাকরি না দেবার আশঙ্কা আসতে পাঅতো না।
  • π | ২৪ আগস্ট ২০১৬ ২১:৫৭720421
  • আর যে কথা বলার ছিল, এক কথায় লিখি।
    কেউ কোন কিছুতে নেতৃত্ব দেবেন মানে সেই বিষয়ে তিনি খুবই প্যাশনেট। তো সেক্ষেত্রে তিনি মাতৃত্বের জন্য এক দেড় বছর সেই প্যাশনের বিষয় থেকে সরে থাকবেন বা থাকতে চাইবেন, এটা হয়তো হবেই না। হয়তো সেই প্যাশনের বিষয়ের জন্য সংসার সেভাবে করলেন না কি মা হলেন না, এরকমও তো হতে পারে ? ছেলেদের বেলায়, পুরুষ নেতাদের বেলায় তো এরকম হাল হামেশা হয়ে থাকে। মেয়েদের বেলায় সেটা ভাবা খুব অস্বাভাবিক ?
  • কুমড়োপটাশ | 204.230.155.244 | ২৪ আগস্ট ২০১৬ ২২:৫০720422
  • "মেয়ে মানেই মা" - এই স্বতঃসিদ্ধ থেকে বেরোতে না পারলে বায়াস রয়ে যাবেই। কিন্তু বেড়ালের গলায় ঘন্টা বাঁধবেটা কারা?
  • অনেক প্রশ্ন | 178.26.197.46 | ২৪ আগস্ট ২০১৬ ২৩:৩৩720423
  • বেড়াল কে বা কারা? ইঁদুরই বা কে বা কারা?

    বেড়ালের গলায় ঘন্টা বাঁধতে গেলে কি কি ঘটার সম্ভাবনা? প্রাণহানি, মানহানি, চাকুরিহানি? কোনটা?

    এইসব প্রশ্নের মীমাংসা না হলে বেড়ালের গলায় কে ঘন্টা বাঁধবে সেটা ঠিক করা সম্ভব নয়।
    এইসব প্রশ্নের জবাব পেলে, বলা যায় না, ঘন্টাটা আমিও বাঁধতে পারি।
    ওহো, কতগুলো বেড়াল সেটাও একটা জরুরী প্রশ্ন।
  • π | ২৬ আগস্ট ২০১৬ ০৯:৫৫720424
  • হয়ে গেল।

    পরশুই প্যাটার্নিটি লিভ নিয়ে জিগাচ্ছিলুম। আজ এটা পড়লাম।

    Women and Child Development Minister Maneka Gandhi has said that she really doesn't see the point in bringing a law which mandates paternity leave since men in India are likely to use it as a holiday instead of taking care of their children.

    In light of the recent move to increase maternity leave from the existing 12 weeks to 26, women rights activists and parliamentarians have called for the government to consider paternity leave so that men do their bit in raising infants, and to break the prevalent notion that taking care of children is first and foremost the mother's responsibility.

    Gandhi told the The Indian Express that men in India would just use paternity leave as a holiday, considering that they don't even use their present quota of leaves to take care of their children.

    "Paternity leave can be considered only if, once the woman goes back to work after her 26 weeks of leave, we find that men are availing their sick leave for a month to take care of the child. Let me see how many men do that. I will be happy to give it but for a man, it will be just a holiday, he won't do anything," Gandhi told the newspaper.
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল প্রতিক্রিয়া দিন