এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ন্যাশানাল পুলিশ কমিশন এবং সিপিএমের ডিগবাজি

    bip
    অন্যান্য | ২৯ আগস্ট ২০১৫ | ৩৪০১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • PT | 213.110.243.23 | ০৪ সেপ্টেম্বর ২০১৫ ১৯:০৪685199
  • "ইন্দ্রজিৎ গুপ্তের লেখা চিঠি কি ডকুমেন্ট নয়?"
    সেটা কে অস্বীকার করল? কিন্তু এই প্রসঙ্গে জ্যোতিবাবুর বক্তব্য কোথায় ডকুমেন্টেড?

    কি ঘাঁটা ইতিহাস চর্চা...!
  • কল্লোল | 125.242.177.227 | ০৪ সেপ্টেম্বর ২০১৫ ২১:৫৯685200
  • জ্যোতিবাবুর বক্তব্য নাই কেন? সিপিএমেরইবা তাতে কি বক্তব্য ছিলো। স্পিকটি নট।
    পিটি কি এবিষয়ে সিপিএম বা জ্যোতিবাবুর কোন মতামত পেয়েছে কোথাও??
    অর্থাৎ - চেপ্পে যাও। ফেইলড তো প্রোডিউস ইভন আ সিঙ্গল রেসপন্স অ্যারেই কয় হিনী।
    কেন?????
  • কল্লোল | 125.242.177.227 | ০৪ সেপ্টেম্বর ২০১৫ ২২:০৩685201
  • তুমিই লিখছো -
    এটা একটি "খবর" মাত্র। ইন্দ্রজিৎ বাবুর কোন উক্তি নয়। এমনকি কোন মিটিং-এর মিনিট্স থেকেও উদ্ধৃত নয়।

    আবার লিখছো - "ইন্দ্রজিৎ গুপ্তের লেখা চিঠি কি ডকুমেন্ট নয়?"
    সেটা কে অস্বীকার করল?

    এগুলো কী??? আর কতো হাস্স্যষ্পদ করবে নিজেকে!! ভালো লাগছে না।
  • PT | 213.110.243.23 | ০৪ সেপ্টেম্বর ২০১৫ ২৩:০৮685202
  • "পিটি কি এবিষয়ে সিপিএম বা জ্যোতিবাবুর কোন মতামত পেয়েছে কোথাও??"
    না পায়নি। কিন্তু তোমার কাছেই কি কোন তথ্য আছে এ বিষয়ে? তাহলে লেবু কচলেই চলেছ কিসের ভিত্তিতে?

    "এটা একটি "খবর" মাত্র। ইন্দ্রজিৎ বাবুর কোন উক্তি নয়। এমনকি কোন মিটিং-এর মিনিট্স থেকেও উদ্ধৃত নয়।"
    এই বাক্য গুলো আরো কয়েক বার রিপিট করলাম।
    তক্কের শুরু হয়েছিল "ইন্দ্রজিৎ নাকি দুঃখ পেয়েছিলেন" দিয়ে। জানতে চেয়েছিলাম তার সূত্র কি?
    "উক্তি" বলিতে কবি "দুঃখ" পাওয়া প্রসঙ্গ বুঝাইয়াছেন এবং একই লেবু কচলাইতেছেন।

    ঐ যে লিখলাম আগে-বামেদের প্রসঙ্গে গরু গাছ থেকে নামাতেই দিন গড়িয়ে যায়। তাদের আসল দোষের সমালোচনা করার সময় কোথায়?
  • কল্লোল | 111.63.94.106 | ০৪ সেপ্টেম্বর ২০১৫ ২৩:৩৭685203
  • "ইন্দ্রজিৎ গুপ্তের লেখা চিঠি কি ডকুমেন্ট নয়?"
    সেটা কে অস্বীকার করল?

    এটা একবারও রিপিট করলে না!!!

    "পিটি কি এবিষয়ে সিপিএম বা জ্যোতিবাবুর কোন মতামত পেয়েছে কোথাও??"
    না পায়নি।

    নেই, তো পাবে কোদ্দিয়ে? নেই কেনো? জবাব চাই জবাব দাও।
  • কল্লোল | 111.63.94.106 | ০৪ সেপ্টেম্বর ২০১৫ ২৩:৩৮685204
  • "ঐ যে লিখলাম আগে-বামেদের প্রসঙ্গে গরু গাছ থেকে নামাতেই দিন গড়িয়ে যায়। তাদের আসল দোষের সমালোচনা করার সময় কোথায়?"

    তা, তোমার মতে তাদের আসল দোষ কি বা কি কি?
  • PT | 213.110.243.23 | ০৪ সেপ্টেম্বর ২০১৫ ২৩:৪০685205
  • সেটা অন্যত্র আলোচনা হবে।
  • কল্লোল | 125.242.130.215 | ০৫ সেপ্টেম্বর ২০১৫ ০৮:১৭685206
  • কোনত্র?
    তুমি কি একটা টই খুলবে - বামেদের আসল দোষ কি বা কি কি, ;-)
  • PT | 213.110.246.22 | ০৫ সেপ্টেম্বর ২০১৫ ০৮:২১685207
  • না।
    তোমরা টই খুলে একটা তালিকা বানিয়ে দেবে আর আমি তাতে লিখব-যেমন অন্যত্র করি।
    তবে খুব বেশী গরুদের খুব উঁচু গাছে চড়িও না।
  • cm | 127.247.100.20 | ০৫ সেপ্টেম্বর ২০১৫ ০৯:৪৭685209
  • গরু গাছে চড়ায় কারণ খুব একটা বিশেষ বলার/করার নেই। তা যদি থাকতই তাহলে এদ্দিনে বন্ধু সরকারই করে ফেলত। এদিকে মন্ত্রীমশাই কদ্দিন জেলে খবর আছে? এও মনে রাখা ভাল গুজব ছড়ানো একটা কৌশল।
  • কল্লোল | 125.185.145.43 | ০৫ সেপ্টেম্বর ২০১৫ ২৩:৫৮685210
  • তাহলে তোমার অনুমতি নিয়ে একটা টই খুলে ফেলি - পিটির মতে বামেদের আসল দোষ কি বা কি কি।
    তাতে তো তুমিই লিখবে। ফলে গরু গাছে উড়বে না তৃণমূলে থাকবে, সে তোমার ব্যাপার।
  • aranya | 83.197.98.233 | ০৬ সেপ্টেম্বর ২০১৫ ০৪:১৮685211
  • বামেদের আসল দোষ কি, জানতে বড়ই কৌতূহল হচ্ছে। দেখি কবে পিটির কৃপা হয়..
    মানুষ খুন, সন্ত্রাস ইঃ সামান্য ব্যাপার যে আসল দোষ নয়, সে ব্যাপারে অবশ্য নিশ্চিত
  • PT | 213.110.243.21 | ০৬ সেপ্টেম্বর ২০১৫ ০৮:১৯685212
  • aranya
    আপনার তালিকায় তাপসী মালিকের হত্যার ঘটনাটা অছে তো-প্রমাণ সহ?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন