এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  গান

  • রবীন্দ্রনাথের পাগল

    Abhyu
    গান | ০২ আগস্ট ২০১৫ | ১৪০১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Abhyu | 118.85.88.75 | ০২ আগস্ট ২০১৫ ১২:০০682791
  • সুচিত্রা মিত্র -
    সে কোন পাগল যায়

    আঁধার রাতে একলা পাগল

    পাগল যে তুই, কণ্ঠ ভরে জনিয়ে দে

    যে তোরে পাগল বলে

    আয় আয় রে পাগল
  • Abhyu | 118.85.88.75 | ০২ আগস্ট ২০১৫ ১২:১০682803
  • নৃত্য-পাগল ব্যাকুলতা
  • Abhyu | 118.85.88.75 | ০২ আগস্ট ২০১৫ ১২:১৫682804
  • খ্যাপা তুই আছিস আপন খেয়াল ধরে
  • কল্লোল | 111.63.195.191 | ০২ আগস্ট ২০১৫ ১২:১৯682805
  • একটু ক্ষ্যাপা হয়ে যাক।
  • Ekak | 24.96.71.226 | ০২ আগস্ট ২০১৫ ১২:৩২682806
  • ওহ এটা আমার খ্যাপা সিরিসের সবচে প্রিয় গান !:)
  • - | 109.133.152.163 | ০২ আগস্ট ২০১৫ ১৭:২০682807
  • ক্ষ্যাপা আর পাগল কি একই ব্যাপার? টেকনিকাল প্রশ্ন।
  • pi | 24.139.221.129 | ০২ আগস্ট ২০১৫ ২০:২৪682808
  • আমাদের পাড়ায় পাড়ায় আর ভেঙে মোর এর মধ্যে কোনটা যে বেশি ভাল লাগে , এখনো ঠাহর করতে পারিনি। দুটো গানের কথা মিলিয়ে মিশিয়ে গেয়েও দেখেছি দিব্বি মিশে যায়।
  • - | 109.133.152.163 | ০৩ আগস্ট ২০১৫ ০৩:৪১682809
  • ভাবে যা বুঝলুম, ক্ষ্যাপা একটু সুপারফিশিয়াল হুইমসিকাল ব্যাপার, তুলনায় পাগলের মনে ও চিন্তায় গভীরতা অনেক বেশী।
  • কল্লোল | 230.226.209.2 | ০৩ আগস্ট ২০১৫ ১৬:৪৯682792
  • সব পাগল ক্ষ্যাপা নয়। সব ক্ষ্যাপাই পাগল হয়।
  • kumu | 132.161.151.108 | ০৩ আগস্ট ২০১৫ ১৭:২০682793
  • কোন আলোতে প্রাণের প্রদীপ জ্বালিয়ে তুমি ধরায় আসো,
    সাধক ওগো প্রেমিক ওগো পাগল ওগো ধরায় আসো।
  • ranjan roy | 132.162.185.90 | ০৩ আগস্ট ২০১৫ ১৮:২৬682794
  • অভ্যুকে ধন্যবাদ। তোমার জন্যে এই সন্ধ্যেয় আমার সবচেয়ে প্রিয় "আঁধার রাতে একলা পাগল" শুনছি।
    সঞ্চারীর " অন্ধকারে অস্ত রবির-- আমারে তার অর্থ শেখা!" লাইনটা ওঁর গলায় সারাজীবন শুনতে থাকব।
  • Kaju | 131.242.160.210 | ০৩ আগস্ট ২০১৫ ১৮:৪৮682795
  • খুড়োমশায়ের গলায় শুনুন "আঁধার রাতে একলা পাগল"। কেষ্টচন্দ্র দে।
  • pi | 24.139.221.129 | ০৩ আগস্ট ২০১৫ ১৯:১২682796
  • শুধু রবীন্দ্রনাথের কেন, দুনিয়ার পাগলকে এক করা হোক।
  • kumu | 132.161.253.200 | ০৩ আগস্ট ২০১৫ ১৯:১৬682797
  • আঁধার রাতে কি পাইএর গলায় শুনেছি?অ্যামেজিং।
  • Abhyu | 118.85.88.75 | ০৩ আগস্ট ২০১৫ ১৯:৪৬682798
  • Abhyu | 76.60.165.135 | ০৩ আগস্ট ২০১৫ ২৩:১৮682799
  • রঞ্জনদা, শঙ্খ ঘোষের 'এ আমির আবরণ'-এ একটা প্যারা ছিল - বইটা হাতের কাছে নেই - একটা লাইন ছিল তাতে - স্মৃতি থেকে বলছি - 'বরং সে দাবি করে, আমারে তার অর্থ শেখা'। আমি তখন খুব ছোটো, রেডিওতে সকাল আটটা পাঁচ থেকে আটটা কুড়ি পর্যন্ত একটা অনুষ্ঠানে কবি নিজে পাঠ করেছিলেন - এ আমির আবরণ। অনেকদিন পরে দেখি সেটা বই হয়ে বেরিয়েছি। কবি যেটা পাঠ করেছিলেন সেটা হল বইয়ের প্রথম প্রবন্ধ।
  • ম্যাক্সিমিন | 127.194.247.238 | ১৬ আগস্ট ২০১৫ ১২:৪৭682800
  • রমা মন্ডল

  • ম্যাক্সিমিন | 127.194.247.238 | ১৬ আগস্ট ২০১৫ ১২:৫৯682801
  • দিক ভোলাবার পাগল আমার হাসে অন্ধকারে

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে প্রতিক্রিয়া দিন