এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • উচ্চমাধ্যমিকের পর পেশাদারি জীবনে কি?

    bip
    অন্যান্য | ২০ জুন ২০১৫ | ১৯৩২১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • PM | 53.251.88.33 | ০২ জুলাই ২০১৫ ২২:৫৮682140
  • ব্রতীন , এক্কেবারে ঠিক কথা নয় ঃ) নির্মল ব টইগুলো বিপের-ই ছিলো না? সেগুলো দারুন হিট ছিলো ঃ)
  • Atoz | 161.141.84.176 | ০২ জুলাই ২০১৫ ২৩:২৭682141
  • নির্মোহ ব। ঃ-)
  • Bratin | 122.79.35.171 | ০৩ জুলাই ২০১৫ ০০:০৩682142
  • ইয়েস পিই এম ভুলে গিয়েছিলাম ঃ))
  • SC | 83.222.179.56 | ০৩ জুলাই ২০১৫ ০৯:২৪682144
  • ব্রতীন বলে কি! ওকে এক্ষুনি এখান থেকে ব্যান করা উচিত, এরকম মিথ্যাভাষণের জন্য। বিপদা হচ্ছে বাংলা সোশ্যাল মিডিয়ার rockstar লোক।
    বাংলা সোশ্যাল মিডিয়ার ইতিহাসে সবচেয়ে বড় থ্রেড তৈরির রেকর্ড এখনো বিপ্লব পালের। পি আই ডাব্লু বি র সেই বিখ্যাত homosexuality থ্রেড যা মনেহয় গুগল এর সার্ভারই অকেজো করে ছেড়েছিল।
    যে হতভাগ্যরা সেই থ্রেড পরার আনন্দ থেকে বঞ্চিত থেকেছেন, তাদের জন্য জানাই, যে কোনো বাংলা সিনেমাকে হার মানাতে পারত সেই থ্রেড। বিপদা সেখানে ক্লেম করেছিল, কিছু পেপার ইত্যাদি দেখিয়ে যে homosexuality আসলে একটা অসুখ। ব্যাস, তার পর চারদিক থেকে তীব্র আক্রমন, কিন্তু প্রায় হাজার পাঁচেক পোস্ট পরেও বিপদা একা লড়ে গিয়েছিলেন, পুরো লিবারেল ব্রিগেডের বিরুদ্ধে। :)
    সেই বিপ্লব পালের রেকর্ড নিয়ে ইয়ার্কি!
  • S | 139.115.2.75 | ০৩ জুলাই ২০১৫ ০৯:৫৪682145
  • "একেই বলে বিপ্লব।"
  • | 77.98.72.126 | ০৩ জুলাই ২০১৫ ১০:৪৫682146
  • SC, দয়া করে লিঙ্ক টা দেবেন প্লিজ ঃ))
  • quark | 24.139.199.12 | ০৩ জুলাই ২০১৫ ১০:৫৩682147
  • বলতেই হবে আপ ভালো কাজ কচ্ছে। অন্ততঃ উদ্দেশ্য মহৎ।
  • SC | 83.222.179.56 | ০৩ জুলাই ২০১৫ ১০:৫৪682148
  • এই রে, অর্কুট এর লেখা তো ইন্টারনেট এর ether এ বিলীন হয়ে গেছে, কয়েক মাস হলো মনেহয়। :(
    বিপ্লব পালের সেই ঝড় তুলে দেওয়া ব্লগ এখনো আছে, গুগল করে দেখলাম। ইতিহাস এর এক অধ্যায়:
    http://biplabbangla.blogspot.com/2009/07/blog-post.html

    গুগলে আরেকটা ব্লগ পেলাম, সেই থ্রেড এর উত্তপ্ত কথা চালাচালি থেকে অনুপ্রানিত হয়ে কেউ বিপদার ব্লগেরই একটা satire নামিয়েছিল।
    http://jirnopnajor.blogspot.com/2009/07/blog-post.html
  • | 77.98.72.126 | ০৩ জুলাই ২০১৫ ১০:৫৫682150
  • থ্যাঙ্কু S।
  • সে | 204.230.155.189 | ০৩ জুলাই ২০১৫ ১১:৪৭682151
  • উঃ! খনি।
  • - | 109.133.152.163 | ০৩ জুলাই ২০১৫ ২১:৪১682152
  • প্রথম লিঙ্কের শেষ শব্দটি "হনুকরন"-এর মানে কি? এখানের হনু বা h-র সঙ্গে কিছু ব্যাপার আছে? দু'টি লিং-ই দুর্বোধ্য; পুরোটা বোঝানোর জন্য কাউকে রিকোয়েস্ট করা উচিত না। শুধু এই শব্দটির মানে বলে দিলেই হবে।
  • pi | 116.218.28.65 | ১২ জুলাই ২০১৫ ০১:০০682153
  • ব্যাপম নিয়ে কোন কথা হবেনা ?
  • pii | 116.218.28.65 | ১২ জুলাই ২০১৫ ০১:০১682154
  • মানে এই ট্রেন্ডটা কোন একটা রাজ্যের বিচ্ছিন্ন ঘটনা বলে মনে করিনা।
  • স্প্রিং কোবরা | 75.49.14.72 | ১২ জুলাই ২০১৫ ১১:৫৮682155
  • পি আই ডাব্লু বি প্রসংগে স্রেফ সমকামিতা উল্লেখ করা আর সীতাকে বাদ দিয়ে রামায়ান গান করা সমান। তিস্তা মিত্র আর তিন কন্যেকে বাদ দিলে পাঁচ হাজারি থ্রেডের আর কীই বা থাকে?
  • pi | 233.176.9.69 | ১৯ জুলাই ২০১৫ ০১:৩১682156
  • এটা পড়ছিলাম। সহমত। যদিও আবার, এটা শুধু স্কুল লেভেলেই অসাম্য তৈরি করে বলে মনে করিনা, নেইবারহুড ডেমোগ্রাফিতেও। আসলে ত্রিপুরায় নেইবারহুড স্কুল চালু হচ্ছে শুনে ইস্তক বেশ ঘাবড়ে আছি। ওদেশ থেকে ভাল কিছু আসেনা, খারাপ বিতর্কিত ব্যাপারস্যাপারগুলো চলে আসে ! তবে, আমাদের দেশে হলে ওরকম স্কুল ডিস্ট্রিক্ট কত কী তৈরি হতে পারবে, নেইবারহুড কতটা কী সেগ্রিগেটেড হয়ে যেতে পারে বা পারেনা, সেটাও একটা প্রশ্ন জানা নেই।

    'One thing I have heard people say to me is that
    “our neighbourhood school has so many troubled families and kids… I want my child to be in a less stressful environment.” I get that and I can respect that; however, these same troubled families and children are in our communities… they are OUR children too. At the far end of the spectrum, the impacts of decisions like this can be seen in many neighbourhoods in the US (and some in Canada) in which many people with money and access choose to drive their child to a different school… and the community school becomes a school with mostly families with high financial (and often other) stressors. This can lead (and has led) to a large inequity of educational programs and opportunities for students (just google the debate on charter schools and vouchers in the US).'

    যাহোক, এই কথাটা বলা ও সত্যিকারের বিশ্বাস করা সহজ নয় these same troubled families and children are in our communities… they are OUR children too.।
  • DSFDSF | 2409:4064:485:eb1e:1de6:3c53:33c9:d620 | ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:০০733674
  • https://www.edufever.com/

  • DSFDSF | 2409:4064:485:eb1e:1de6:3c53:33c9:d620 | ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:০৫733675
  • Check the correctness of the following equation 1 v u at 2 s ut 1 2 at 2


    Exactness and Precision of estimating instruments, Errors in estimation, Dimensions of ... Screw check its utilization to decide thickness/distance across of slim sheet/wire. ... 2. 1 θ. +. = (ii) 1. 2. 2. +. = tan θ sec. (iii) 1. 2. 2. +. = bunk θ cosec. (iv) sin 2. 2 θ ... V Example 1.3 Draw straight lines relating to following conditions. Check the correctness of the following equation 1 v u at 2 s ut 1 2 at 2.

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন