এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • গদ্দাফির মৃত্যু: স্বৈরাচারের পত&

    Biplab Pal
    অন্যান্য | ২১ অক্টোবর ২০১১ | ১১৬১১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • maximin | 59.93.204.150 | ২৭ অক্টোবর ২০১১ ২২:২০493019
  • It'sanabsoluteshametoseethemainstreammedia, includingtheKenyanmedia, joininmouthingclichesaboutdictatorGaddafi, despotGaddafi, andthetyrannysufferedunderGaddafi.Theotherdayalocalnewspaperpublishedatasteless, highlyoffensivecartoonaboutGaddafi -- saysP.NgigiNjoroge, aUniversityLecturerinKenya.
  • dri | 117.194.231.197 | ২৭ অক্টোবর ২০১১ ২৩:৩৫493020
  • ম্যাক্সিমিনের এতগুলো পোস্টের পরও কি বিপ্লববাবুর আর কোন কনফিউশান আছে?

    ১ বিলিয়ান ডলার ধরুন আফগান চাষীদের পপি বেচে আয়। লোকাল ড্রাগ ডীলারের আয় আরো ১.৩ বিলিয়ান। কিন্তু হেরোয়িন ইউরোপে পৌঁছে রিটেল হতে হতে মোট সেল্‌স প্রায় ৮০ বিলিয়ান (এস্টিমেট)। তো, আফঘানিস্তান থেকে বেরোনোর পর অনেক আয় বাকি থাকে। সেইখানেই সি আই এর খেলা। সি আই এর উপস্থিতি ট্রান্সন্যাশানাল। ড্রাগের ট্রেড রুট এরা প্রোটেক্ট করে, এবং অনেক পয়সা এতে আছে। এবং এই আয় প্রতি বছর। যুদ্ধের খরচ বা আফগানিস্তানকে 'সাহায্য'র মত ওয়ান টাইম নয়। তাছাড়া, আমেরিকান ট্যাক্সপেয়ারের থেকে ৬০ বিলিয়ান প্লাস ২০ বিলিয়ান বাগিয়ে নিতে লজ্জা কি? ওয়ার ইন্ডাস্ট্রি তো হামেশাই তাই করে। ট্যাক্সপেয়ারের পয়সা হ্যালিবার্টনে গিয়ে ঢোকে। তাই বলে কি ওপিয়ামের প্রফিটটা ফেলে দিতে আছে?

    মোদ্দা কথা, আমেরিকান ট্যাক্সপেয়ারের টাকা এবং আফগান ওপিয়ামের টাকা যূদ্ধের ইন্ডাস্ট্রি, সি আই এর পকেটে ঢোকে।
  • Biplab Pal | 63.118.38.200 | ২৮ অক্টোবর ২০১১ ২০:২৫493021
  • DRI
    YourargumentthatCIAwantedtotakecontrolofopiumtradedoesnotstandbecauseitistoospeculative.YoudonothaveanyevidencethatCIAoperativesareinvolvedinnacroticdeals.JustbecausesomepeopleinUSAtakedrugs - doesnotcomplicitCIA'sinvolvementinopiumtrade.
  • T | 14.139.128.11 | ২৮ অক্টোবর ২০১১ ২২:৪৭493022
  • বোঝো! সাতকান্ড রামায়ণের পর সীতা কার মাসী।
  • pi | 128.231.22.133 | ২৮ অক্টোবর ২০১১ ২২:৫৭493023
  • তক্ষ'র।
    বড়মাসি কাম জেঠি।
  • T | 14.139.128.11 | ২৮ অক্টোবর ২০১১ ২৩:০৬493024
  • লোকে সি আই এর উপর স্পাইগিরি চালাতে বলছে, বাপরে। তবে পাই কে আমার তরফ থেকে শাঁখসন্দেশ।
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ২৩:২৮493025
  • কিন্তু তাহলে কোন পলিসি শ্রেয়? ড্রাগ নেওয়া নিষিদ্ধ বলেই ড্রাগ ব্যাবসা থেকে এত কালোটাকা আসে। আপনারা কি চান যে ড্রাগ নেওয়ার ওপর আইনের বাধা উঠে যাক?
  • maximin | 59.93.216.8 | ২৮ অক্টোবর ২০১১ ২৩:৪৬493026
  • বিশ্বের ড্রাগ ব্যাবসায় কত টাকা খাটে কত লাভ হয় ইত্যাদি নিয়ে আবারও পেপার লেখা হবে। আবার দেখা যাবে যে ইউরোপ ও আমেরিকার অনেক লাভ হয়েছে। occupywallstreet ইত্যাদি আন্দোলন যারা করছে তারা রিটেলে ড্রাগ কিনছে। আরো কালোটাকা তৈরি হবে, আর সবটাই আমরা ধরব আমেরিকাই করিয়েছে কারণ লাভের অনেকটাই ইউরোপ বা আমেরিকার কেউ না কেউ পাবে। (আন্দোলন হচ্ছে যদিও কর্পোরেট গ্রীডের প্রতিবাদে।)
  • pi | 128.231.22.133 | ২৯ অক্টোবর ২০১১ ০২:৩৪493027
  • T, :)
    আপনার জন্যও খাজা রইলো :)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে প্রতিক্রিয়া দিন