এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • abastab | 61.95.189.252 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ১৩:০২473834
  • রঞ্জনদা, তাহলে আর আমি এ খবর ফলো করছি না।
    টই এর নাম ৪০ একর জমি নাটক দেওয়া হোক।
  • PT | 203.110.243.23 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ১৩:২৫473835
  • চল্লিশ একরের খবরটা ঠিক - এখনও পর্যন্ত। তবে পালে যেহেতু বাতাস ভালই আছে ঐ চল্লিশকে ঠেলে তুলে চারশ বানাতে খুব একটা বেগ পেতে হবে না।

    Number of unwilling farmers in Singur: 2,200 or 10,000?

    While the government list pegs the figure of unwilling farmers at 2,200, Krishi Jiban Jibika Raksha Committee claims that the number of unwilling farmers is 10000.
    http://www.indianexpress.com/news/number-of-unwilling-farmers-in-singur-2-200/808346/

  • pi | 72.83.87.179 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ১৮:১৮473836
  • এরকম কিছু কৃষকের সাক্ষাতকার ন্যায় না কেন কেউ ? কোন চ্যানেলে এরকম কিছু দেখিয়েছে কি ?
  • PT | 203.110.246.230 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ১৯:৫৫473837
  • সাংবাদিক, বুদ্ধিজীবি সকলে সবে পাওলিকে ছেড়ে থিমের পুজো নিয়ে ব্যস্ত। এইসব খবর মাস ছয়েক বাদে জমি হস্তান্তরের সময়ে হয়ত ছাপবে কেউ কেউ!
  • PT | 203.110.246.230 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ২০:০২473838
  • একঘেয়ে তোষামোদি খবরের ভিড়ে এটা একটু অন্যরকম:

    “The verdict was expected and we realised it after the first judge was changed. Being in the state, it was not possible for the court to give any other verdict,” said Udayan Das, who had “willingly” given up his land for the Nano factory.http://www.expressindia.com/latest-news/elated-but-impatient-singur-wants-land-back-now/853437/
  • aka | 168.26.215.13 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ২০:৫৭473839
  • ৪০০ থেকে ৪০। জিওমেট্রিক প্রোগ্রেসন হলে আশার কথা হল সব সময়েই কিছু অনিচ্ছুক চাষী থেকে যাবে।
  • Ishan | 117.194.34.149 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ২১:৩৮473840
  • উদয়ন দাস হইলেন সিঙ্গুরের প্রাক্তন বিধায়ক বিদ্যুৎ দাসের ছেলে। "ইচ্ছুক' বটে। তবে ঠিক চাষি নন। :)
  • Ishan | 117.194.34.149 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ২১:৪৩473841
  • আর হিসেব নিকেশ শেষই হতে দিন না। হুড়োতাড়া কিসের?
  • pi | 128.231.22.133 | ২৯ সেপ্টেম্বর ২০১১ ২১:৪৭473842
  • ভার্ডিক্টটা সবার কাছে এতই 'এক্সপেক্টেড' ছিল, তা অবশ্য আগের নানা ফোরামের অনেক পোস্টপত্তর কি নানা জায়গায় লেখালেখি পড়ে মনে হয় নাই :)

  • a | 125.16.135.194 | ২৪ এপ্রিল ২০১২ ০৯:৪৬473846
  • আচ্ছা ৪০ আর ৪০০ এর কি ফয়সালা হল? আর কতজন "অনিচ্ছুক" "চাষী" পাওয়া গেল?
  • PT | 203.110.246.230 | ২৪ এপ্রিল ২০১২ ২৩:৫৭473847
  • "We all feel we should have accepted the compensation and allowed the factory. We now realise that the factory could have changed the face of Singur and Bengal. The locals would have got jobs and a lot of development would have taken place here. Tata Motors had promised to set up a hospital, a school, build roads and sponsor other development projects. They had initiated some such projects too. In hindsight, we all feel that we should have reposed faith in Tata rather than Mamata," http://timesofindia.indiatimes.com/city/kolkata/Singur-set-to-switch-loyalty-again/articleshow/12829385.cms
  • a | 135.16.135.194 | ২২ জুন ২০১২ ১৩:২৯473849
  • হুড়োতাড়া করে বা না করে কি হল শেষ অবধি? যাকে বলে স্ট্যাটাস?
    দিদি কি সুপ্রীম কোর্টে যাচ্ছেন? গেলে তো আবার ১-২ বছরের গল্প
  • S | 109.26.200.89 | ২২ জুন ২০১২ ১৪:৩১473850
  • অনেক তো হোলো, পরিবত্তন ইত্যাদি। এইবারে সিঙ্গুরের জমিগুলোকে তিনোর এমেলে, এমপি আর নেতাদের মধ্যে ভাগ করে দিলেই তো মা-মাটি-মানুষের প্রকৃত কল্যাণ হয়।
  • ডিডি | 120.234.159.216 | ২২ জুন ২০১২ ১৪:৪১473851
  • না, এ ভাবে দেখুন।

    যেমন ধরুন বিষমদে(সিপিএমের দেওয়া) মৃত মানুষদের ক্ষতিপুরণ ও কোর্টে আটকে আছে। আপাততঃ ঐ টাকাটা সরিয়ে এনে অনিচ্ছুকদের শান্তো করুন। তারপর পরিবহন কর্মীদের প্রাপ্য টাকা কেটে ছেঁটে বিষমদের লোকেদের অন্ততঃ কিছুটা পাইয়ে দিন। আর পরিবহন কর্মীদের দিন ইন্ফোসিস যে টাকাটা ফেরৎ দেবে সেটার কিছুটা। বাকীটা টাটাবাবুদের দিয়ে দিন।

    এই ভাবে মিলিজুলে কাজ করলে অসুবিদে টা কি ?
  • S | 109.26.200.89 | ২২ জুন ২০১২ ১৪:৫৩473852
  • আপনার আগের পোস্টটা তো স্কুলের অন্ক পরীক্ষার কোস্নো - ৬ নম্বার। শুধু ফার্স্ট আর থার্ড বয় এই কোস্নো উত্তর দিতে পারে - খুব জটিল কিনা। আর আমি যা বললাম তা হোলো রাজনীতি, পরিবত্তন, মা-মা-মা আরো কত কিছু।
  • কোয়ার্ক | 212.141.148.99 | ২২ জুন ২০১২ ১৫:২১473853
  • বিষমদে(সিপিএমের দেওয়া) - মানে কী? বিষমদটা সিপিএমের দেওয়া? কারণ বিষমদ খেয়ে মৃত মানুষদের ক্ষতিপূরণ তো মাম্মাম্মাই দিয়েছিলেন, সিপিএম দিয়েছিল বলে তো মনে পড়ছে না।
  • bb | 127.213.210.94 | ২২ জুন ২০১২ ১৬:০৬473854
  • বিষমদ টা তো সিপিএম দিয়েছিল- দিদি তাই বলেছিলেন ঃ)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন