এই আমাদের ফেলে চুমু, কূটকচালি, মঃনিঃ নীরবতা আর বিতর্ক। পড়ুনঃ বিষয়ঃ খোলামেলা আড্ডা -- ভাটিয়া৯

এই সুতোর পাতাগুলি [1] [2] [3] [4] [5] [6]     এই পাতায় আছে121--150


           বিষয় : ওসামার মৃত্যু এবং পাকিস্তান -অসম ù
          বিভাগ : অন্যান্য
          বিষয়টি শুরু করেছেন : Biplab Pal
          IP Address : 63.118.38.200          Date:03 May 2011 -- 10:13 PM




Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 12:40 AM

প্রথমে তো প্লেন এসে ধাক্কা মারল। ক®¾ট্রাল ডেমলিশান তো পরে হল। ফুটেজটা আবার দেখুন। প্লেন ধাক্কা মারার পর কিছুক্ষণ লাল ধোঁয়া, তারপর কালো ধোঁয়া। কালো ধোয়া চলল বেশ কিছুক্ষণ। ধোঁয়ায় বিল্ডিংএর ওপরটা অবস্কিওর্ড হয়ে থাকল। ওখান থেকে ক®¾ট্রাল্‌ড ডেমলিশান শুরু করলে বোঝার কোন উপায় নেই। আর একবার ডেমলিশান শুরু হলে এত কংক্রীটের ধুলো উড়ল যে তারপর সবই ধুম্রজাল।



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 12:43 AM

একশবার। এর থেকে কনস্পিরেসি থিওরি প্রমাণ হয় না।

টিভিতে দেখলাম একটা প্লেন দুম করে একটা উঁচু বিল্ডিংএ এসে মারল। তার দু ঘন্টার পর থেকেই অ্যাঙ্কাররা বলতে শুরু করলেন এর পেছনে আছে বিন লাদেন। এর থেকেও প্রমাণ হয় না অফিশিয়াল থিওরিটা।

এবং হয়ও নি। আজও এফ বি আইয়ের সাইটে বিন লাদেনকে ৯১১ এর সাথে রিলেট করা নেই।



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 12:52 AM

২০০৬ সালের ডেনভার পোস্ট :

In 1978, Bush and Osama bin Laden's brother, Salem bin Laden, founded Arbusto Energy, an oil company based in Texas.

Several bin Laden family members invested millions in The Carlyle Group, a private global equity firm based in Washington, DC. The company's senior advisor was Bush's father, former President George H.W. Bush. After news of the bin Laden-Bush connection became public, the elder Bush stepped down from Carlyle.

Interestingly, on Sept. 11, 2001, members of the Carlyle Group - including Bush senior, and his former secretary of state, James Baker - were meeting at the Ritz Carlton Hotel in Washington, D.C., along with Shafiq bin Laden, another one of Osama bin Laden's brothers.

While all flights were halted following the terrorist attacks, there was one exception made: The White House authorized planes to pick up 140 Saudi nationals, including 24 members of the bin Laden family, living in various cities in the U.S. to bring them back to Saudi Arabia, where they would be safe. They were never interrogated.


http://www.denverpost.com/rodriguez/ci_4319898




Name:  kc           Mail:             Country:  

IP Address : 89.203.49.18          Date:10 May 2011 -- 01:03 AM

কিন্তু ওসামাকে বিন লাদেন ফ্যামিলি ডিসইনহেরিট করে দিয়েছিল অনেক আগেই, সৌদি আরাবিয়া ওর সিটিজেনশিপ কেড়ে নিয়েছিল অনেক আগেই সেটা কি দ্রি জানেনা? আর ঐ বিল্ডিংএর টুথার্ড লেভেলে গদাম করাতে ওসামার নিজের সিভিল ইঞ্জিনিয়ারিংএর পড়াশোনা বেশ কাজে দিয়েছিল, সেটাতো ওসামা নিজেই জাঁক করে ইন্টারভিউএ বলেছিলেন, নাকি সেটাও অ্যামেরিকার কোনও সাজান পুতুল বলেছিল?



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 01:06 AM

ওসামার ভিডিওটা যদি এত প্রামাণ্য তাহলে এফ বি আইয়ের ভয় কি? কেন লেখেনি বিন লাদেনের সাথে ৯১১ এর সম্পর্কের কথা?

(মে বি দে নো যে ঐ ভিডিওগুলো ফেক? জাস্ট আ থট)



Name:  kc           Mail:             Country:  

IP Address : 89.203.49.18          Date:10 May 2011 -- 01:15 AM

সেটা বোধহয় ওসামার এগেইস্টে কোনও ডকুমেন্টারি এভিডেন্স জোটাতে পারেনি বলে। কিন্তু এতদিনতো আল কায়দা আর ওসামা নিজেরা একবারও বলেনি ওই কাজ ওরা করেনি।
তাছাড়া সেদিনওতো ওসামার মৃত্যুর পর ওবামাওতো মনে হল ওসামাকে ৯১১ এর সঙ্গে রিলেট করলেন। অ্যামেরিকার প্রেসিডেন্ট কি এরকম কথা জাষ্ট হাওয়াতে বলতে পারেন? যেখানে বুশ আর ওবামা পলিটিক্যালি অপোজিট অবস্থানে থাকেন?



Name:  kc           Mail:             Country:  

IP Address : 89.203.49.18          Date:10 May 2011 -- 01:23 AM

ওসামা আর ওবামা, একজন বি একজন এস। আবার এই বি আর এস দিয়েই হল বুশ। কোনও কোরিলেশন আছে কিনা খুঁজতে হবে। :-)



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 01:26 AM

আমেরিকার প্রেসিডেন্ট?

হাওয়াতে অনেক কথাই বলেন। সেই হার্বার্ট হুভার থেকে শুরু। 'গুড টাইমস আর রাউন্ড দা কর্নার'।

ইরাকের কাছে নিউক্লিয়ার ওয়েপন আছে। এই ওবামাও তো ইলেকশান প্রমিস কিছুই রাখেনি। বলেছিল যুদ্ধে লোক কমাবে।

না না, প্রেসিডেন্ট যে অনেক কথাই হাওয়ায় ছাড়ে সেটা সহজেই এস্ট্যাব্লিশ করা যাবে। একটু কষ্ট করে ওনাদের ডে টু ব্রিফিং নোট ডাউন করলে, আর পরে মিলিয়ে দেখলে।

কথা হল, মুখে অনেক কিছুই বলে দেওয়া যায়। কিন্তু লিখিত স্টেটমেন্টের সময় এফ বি আই কথাটা রাখেনি। ৯১১ কমিশনের সামনে বুশ আন্ডার ওথ টেস্টিমনি দেয়নি।



Name:  kc           Mail:             Country:  

IP Address : 89.203.49.18          Date:10 May 2011 -- 01:31 AM

ঠিক আছে, বুশ নাহয় আন্ডারওথ টেস্টিমনি দিলেন না। কিন্তু ইলেক্‌শন ক্যাম্পেনিংএও কি ওবামারা একথা নিয়ে হল্লা মাচিয়েছিলেন? ইরানওতো হল্লা করেনি কোনও, এই ইস্যুটা নিয়ে। তাইলে?



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 01:44 AM

বুঝলাম না।

ওবামাও হল্লা মাচিয়েছিলেন মানে? আমি বলতে চেয়েছি ওবামা এমন ইলেকশান প্রমিস করেছিলেন যা তিনি রাখেন নি। ইরাক থেকে উইথড্রর কথা বলেছিলেন। ইন জেনারাল যুদ্ধে বাজেট কমানোর কথা বলেছিলেন। অর্থাৎ উনি কিছু কথা হাওয়ায় বলেন। যেগুলো জাস্ট বলার জন্য। কোন দাম নেই।

ইরানও তো হল্লা করেনি মানে? কি ব্যাপারে হল্লা?

আখমেদিনেজাদ ইউ এনের ফ্লোরে দাঁড়িয়ে বলেছিলেন ৯১১ একটা খুব সাশপিসাস ইভেন্ট। এক্স্যাটলি কি বলেছিলেন দেখতে গেলে আবর ওয়েব ঘাঁটতে হবে। কিন্তু ঠারেঠোরে বলেছিলেন ওটা ইনসাইড জব। ইউ এস ওয়াক আউট করেছিল।

যাগ্গে। আসলে কনস্পিরেসি থিওরি তো প্রমাণ হবে না কোনদিনও। এগুলো জাস্ট বলা, একটু ভাবানোর জন্য। অফিশিয়াল ভার্সান অফ হিস্ট্রি কি সব সময় সত্যি? এই নিয়ে একটু ভাবা, একটু খুঁটিয়ে দেখা। আমাদের কাছে তো সব তথ্য নেই। কোনদিনও থাকবেও না। প্রমাণ সেদিনই হবে যেদিন (যদি) অফিশিয়াল মিডিয়া কনস্পিরেসিকে মেনে নেয়, :-)। কিছু কিছু ক্ষেত্রে কিন্তু এটা হয়েছে। যেমন, একটা সময় পর্য্যন্ত CFR কে অস্বীকার করা হত। এখন করা হয়। কিছুদিন আগে পর্য্যন্ত বিল্ডারবার্গকে অস্বীকার করা হত। এটাকে এখন একটু একটু করে স্বীকার করা হত। কিছুদিন আগে পর্য্যন্ত মানুষ ঝড়বৃষ্টি বানাতে পারে এটা নিয়ে কোন কথা হত না। আজকাল একটু একটু করে হচ্ছে।

ইত্যাদি।



Name:  aka           Mail:             Country:  

IP Address : 168.26.215.13          Date:10 May 2011 -- 01:58 AM

কেসি বলছে, বুশ যদি নিজের ব্যক্তিগত লাভ ক্ষতির জন্য এটা করে থাকে তাহলে ডেমোক্রেটরা প্রথমে ইলেকশনের প্রচারে আর পরে ক্ষমতায় এসে ছিঁড়ে খেয়ে ফেলত। ৯/১১ যে আসলে বুশের তৈরি সেসব প্রমাণ করে বুশকে জেলে ঢোকাত নিজেদের আগামী বারোবছরের গদি ঠিক করে রাখত।

এবারে আমার থিওরি।

১। ওসামার প্লেনে গুঁতিয়েছে। কিন্তু বাড়ি ভাঙে নি।

২। অ্যাডমিনিস্ট্রেশন এই ডিসাস্টার সামলানোর জন্য ঠিক প্রস্তুত নয়।

৩। বাড়ি দুটো মটকে ভেঙে পড়লে আরও কত হাজার যে মরবে ঠিক নেই। এবং ভেঙে যে পড়তেই পারে সেটা আমার মনে হচ্ছে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন। আমি টিভিতে শুনেছিলাম।

৪। তখন ৫০০০০ আর ৩০০০ এর কম্পেয়ার করে বুশ অ্যাডমিনিস্ট্রেশন আম্রিগার স্বার্থে ক®¾ট্রাল ডেমোলিশনের অর্ডার দেয়।

৫। এরকম বাড়ির ডিজাস্টার রিকভারি প্ল্যানের মধ্যে ক®¾ট্রালড ডেমোলিশন অবশ্যই থাকতে পারে। তাহলে সিস্টেম বিল্ট-ইন থাকতেই পারে। অসম্ভব কিছু না।

ওসামা তার জায়গায় রইল এদিকে জনগণের স্বার্থে ক®¾ট্রালড ডেমোলিশনও হল। এটা কোন সরকার কোনদিন স্বীকার করবে না, এমনকি বিরোধীরাও নাড়াচড়া করবে না। কাল যদি এম্পারার স্টেট বিল্ডিংয়ে একই জিনিষ করতে হয়।

প্রশ্ন হল সেক্ষেত্রে যারা বেরিয়ে এসেছিল তাদের কেন আবার ঢুকতে বলা হয়? ওপরের লোকেদের হেলিকপ্টার দিয়ে রেসকিউ কেন করা হল না। ইত্যাদি ইত্যাদি।



Name:  lcm           Mail:             Country:  

IP Address : 192.12.85.4          Date:10 May 2011 -- 01:59 AM

৯১১ এর সাথে আল কায়দা যোগসূত্র ১৯৯৩-এর ডাব্লুটিসি বম্বিং-এর সুতো ধরে। প্লাস, লাদেন-এর ভিডিও টেপ, যেগুলো আল-জাজিরা পাবলিশ করে। এখন, দ্রি-র বক্তব্য ঐ টেপগুলো ফেক হতে পারে।

অনেক প্রশ্নের উত্তর ঠিকঠাক পাওয়া যায় নি সে কথা যেমন একদম ঠিক, আবার, কন্সপিরেসি থিওরির ফরে শুধু ঘটনা আর প্রশ্ন। যদি ধরে নেওয়া যাক, আল কায়দা বা লাদেন-এর সাথে ৯১১ এর কোনো যোগ নেই - তাহলে কারা করল এবং কিভাবে করল। মানে, কোনো কংক্রিট ফ্লো নেই যা থেকে একটা পুরো পিকচার পাওয়া যায়। ৯১১ এর থেকে কাদের কাদের লাভ হয়েছে দেখে স্পেকুলেট করা হচ্ছে কারা কারা করাতে পারে। টাওয়ারের ভাঙ্গা লোহা বেচে হয়ত কোনো ছোট ডিলার পয়সা করেছে, তাহলে তাকেও কি সাসপেক্ট লিস্টে ফেলা যাবে।

যেকোনো কন্সপিরেসি থিওরির ক্ষেত্রে এগুলো প্রবলেম হয়ে থাকে। তার মানে এই নয় যা কিছু মেইনস্ট্রিম মিডিয়ায় দেখানো হচ্ছে এভরিঅথিং ইস বিলিভেব্‌ল। কিন্তু, যা ধোয়াঁ থাকে , সেগুলো যদি ঠিকঠাক ব্যাখ্যা থাকে তাহলে বেরিয়ে আসে, হয়ত সময় লাগে, অনেক পরে আসে, মেইনস্ট্রিমেই বেরিয়ে আসে। ইরাকে ডাব্লুএমডি নিয়ে প্রশ্ন তুলেছিল মেইনস্ট্রিম-ই ।

এই যেমন - সব শুনে, এখন আমার প্রশ্ন:- ওবামা, মানে যে ওবামা কে আমরা এখন টিভিতে দেখি - ওটা কি ফেক?

এইসব আর কি ...



Name:  kc           Mail:             Country:  

IP Address : 89.203.49.18          Date:10 May 2011 -- 01:59 AM

তা বটে। কিন্তু আমার একটা প্রশ্ন জাগে মাঝে মাঝে, ৯১১ ইনসইড জব যদি হয়েও থাকে, তাইলে এই দশ বছরে এই ঘটনার ফলে অ্যামেরিকার ওভারঅল লাভ হয়েছে? নাকি ক্ষতি হয়েছে? আপনার কী মনে হয়?



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 02:04 AM

অ্যাঁ? প্লেনের গুঁতো খাওয়ার পর ক®¾ট্রাল্‌ড ডেমলিশানের ডিসিশান? কভি নেহি।

ক®¾ট্রাল্ড ডেমলিশান করতে গেলে তো অনেক প্রিপারেশান লাগে। বিল্ডিংএর বহু জায়গায় বহু কিছু গুঁজে রাখতে হয়। এবং এত বড় বিল্ডিংএর জন্য তো অনেক সময় লাগবে। দু মাসও বিচিত্র নয়।

কনস্পিরেসির কেস যদি হয় তাহলে খুব ওয়েল প্ল্যান্‌ড একটা ইভেন্ট।



Name:  aka           Mail:             Country:  

IP Address : 168.26.215.13          Date:10 May 2011 -- 02:07 AM

টেকনিকালি জানি না। কিন্তু ক®¾ট্রালড ডেমোলিশনের জন্য যা যা লাগে সব কিছু গোঁজাই ছিল একজনে শুধু রিমোটে বোতাম টিপেছে। অসম্ভব হতে পারে, শুধু পসিবল আইডিয়া দিলাম। হতেই পারে এমন বাড়িতে ক®¾ট্রাল ডেমোলিশন ইন-বিল্ট অ্যাজ এ মেজার অফ ক®¾ট্রালিং ডিজাস্টার।



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 02:10 AM

দেখুন ৯১১ এর সবচেয়ে বড় এফেক্ট হয়েছে সিটিজেন্স কম্প্রোমাইজ অফ সিভিল লিবার্টি। প্লেনে উঠতে গেলেই হাজার রকম সার্চ। কোন কোর্ট অর্ডার ছাড়াই লোকের ওপর ইন্টারনেটে ফোনে আড়ি পাতা যায়।

এতে করে অ্যাডমিনের কী লাভ হয়েছে? একটা স্লো মুভ টুওয়ার্ডস আ লেস ফ্রি সোসাইটি। এটা মনে হয় এলিটদের একটা লংটার্ম গোল।



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.229.168          Date:10 May 2011 -- 02:13 AM

জাস্ট একবার ভাবুন, প্লেনে উঠতে আজকাল যে পরিমান সার্চের সামনা করতে হয় সেটা আগে ছিল না। এটা আমাদের একরকম সয়ে গেছে।

এই সইয়ে নেওয়া, এটাই পারপাস। মনে করুন যদি ট্রেনে ওঠার সময়ও আপনাকে এরকম সার্চ করা হয় তখন কেমন লাগবে?

যদি শপিং মলে ঢোকার সময় এরকম সার্চ করা হয়?



Name:  Biplab Pal           Mail:             Country:  

IP Address : 63.118.38.200          Date:10 May 2011 -- 02:15 AM

দেখুন ৯১১ এর সবচেয়ে বড় এফেক্ট হয়েছে সিটিজেন্স কম্প্রোমাইজ অফ সিভিল লিবার্টি। প্লেনে উঠতে গেলেই হাজার রকম সার্চ। কোন কোর্ট অর্ডার ছাড়াই লোকের ওপর ইন্টারনেটে ফোনে আড়ি পাতা যায়।

এতে করে অ্যাডমিনের কী লাভ হয়েছে? একটা স্লো মুভ টুওয়ার্ডস আ লেস ফ্রি সোসাইটি। এটা মনে হয় এলিটদের একটা লংটার্ম গোল।
*************
ঐটুকু ত্যাগ না করলে আমেরিকা চিন বা কিউবার দিকে যেতে পারে। তখন এসব গুরুর টই দই হয়ে যাবে। র  য়াডিকাল ফ্যাসিস্ট "ইডলি" থামাবার জন্যে অঈ টুকু ব্যাক্তিস্বাধীনতা ছারতেই হবে।



Name:  kc           Mail:             Country:  

IP Address : 89.203.49.18          Date:10 May 2011 -- 02:21 AM

বিপ্লব পাল কি তাইলে অ্যামেরিকার এলিটদের দলে ঢুকে পড়ল? কাউকমের কী হবে তাইলে?



Name:  pi           Mail:             Country:  

IP Address : 128.231.22.150          Date:10 May 2011 -- 02:39 AM

গুগল ফেসবুক অ্যাপেল এরা অনেক প্রাইভেসি ব্রিচ করছে জানি। ফেসবুক তো আবার বলেছে অনেকগুলো অ্যাপ্লিকেশনওয়ালাদের দোষ, তাদের না। সেগুলো ডিসেবল করে দেবে ইত্যাদি।। যাই হোক, তা হলেও প্রাইভেসি ব্রিচ করে বা করতে পারে, মানি। কিন্তু এগুলো নিয়ে তো লিগ্যাল কেস ও হচ্ছে। পেট্রিয়ট অ্যাক্ট দিয়ে এগুলো সব লিগ্যাল হয়ে গেছে, এমন তো না। তাহলে ?



Name:  Biplab Pal           Mail:             Country:  

IP Address : 63.118.38.200          Date:10 May 2011 -- 03:25 AM

বিপ্লব পাল কি তাইলে অ্যামেরিকার এলিটদের দলে ঢুকে পড়ল? কাউকমের কী হবে তাইলে?

***************
কিউবা বা কোন কমিনিউস্ট রাষ্ট্রকে আমি কমিনিউস্ট রাষ্ট্র বলে মানি না। ওগুলো স্বৈরাচারী ফ্যাসিস্ট শাসক। কাউকম আনতে গেলে গণতন্ত্রকে, ব্যাক্তিস্বাধীনতাকে রক্ষা করা সবার আগে দরকার। কারন ও দুটো না থাকলে, সামাজিক বিবর্তন আটকে যায়। সুতরাং গণতন্ত্রকে রক্ষা করতে গণতন্ত্র বিরোধী সব শক্তি-লেনিনবাদি, লাদেনবাদি ইত্যাদিদের ঠেকাতে যুদ্ধর দরকার হতেই পারে-যুদ্ধ ছারা গণতন্ত্র টিকবে
এমন সরল বিশ্বাস আমার নেই!!!



Name:  kd           Mail:             Country:  

IP Address : 99.38.123.8          Date:10 May 2011 -- 04:12 AM

ফেসবুক একটি অত্যন্ত পাজি জিনিস। আমার বেশ কিছু নোটিফিকেশন এসেছে ইমেলে ফেসবুকে বন্ধু হওয়ার জন্যে। তাই ফেসবুকে ঢুকতে গিয়ে দেখি ""অ্যাকাউন্ট লক্‌ড'' - খুলতে গেলে পরীক্ষা দিতে হবে। পরীক্ষা কী, না পাঁচজোড়া ছবি দেখাবে, তাতে কে কে ট্যাগ্‌ড হয়েছে বলতে হবে। একজোড়া ছবি, দু'টোতে স্কোয়ার করা জায়্‌গা - তলায় বন্ধু লিস্ট থেকে পাঁচটা নাম। প্রথমটা পারলুম, দিল খুস। দ্বিতীয়টিতে একটা ছবি একথালা মিস্টি, অন্যটা পুরোনো দিনের হাইরাইজ বাড়ি - তলায় পাঁচটি পরিচিত মানুষের নাম। ফেল। পরেরটাতে একটা পুরো সাদা, অন্যটা একটা বিশাল গ্রুপ, মুখগুলো ১ mm এর থেকে ছোট। ফেল। পুরো ফেল - নট অ্যালাউড।
দু'দিন বাদে আবার চেষ্টা কল্লুম - একই সেট - আবার ফেল। নট অ্যালাউড।

এটাও কনস্পিরেসি। :(



Name:  pi           Mail:             Country:  

IP Address : 128.231.22.150          Date:10 May 2011 -- 05:06 AM

এসব আবার কবে থেকে শুরু হল !



Name:  r.h           Mail:             Country:  

IP Address : 67.96.80.214          Date:10 May 2011 -- 05:07 AM

লোকেশন পাল্টালেই এই ফ্যাচাং হয়।



Name:  pi           Mail:             Country:  

IP Address : 128.231.22.150          Date:10 May 2011 -- 05:23 AM

ওহ ! কিন্তু এদেশ থেকে দেশে গিয়ে তো ফেসবুকের এইসব ফ্যাচাং ফেস করতে হয়নি !

যাহোক, এটাও এখানে থাক।

http://www.guernicamag.com/blog/2652/noam_chomsky_my_reaction_to_os



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.239.99          Date:10 May 2011 -- 11:19 PM

লীগাল কেস? কটা প্রাইভেসি ব্রিচ হচ্ছে আর কটা লীগাল কেস হচ্ছে? আপনার প্রাইভেসি ব্রিচ হলে আপনি জানতেও পারবেন না। কেস করবেন কিসের ভিত্তিতে। লীগাল কেসে রেজাল্ট কী হচ্ছে জানেন? সেরকম মালদার পার্টি হলে কিছুদূর লড়তে পারবে। ফোর্থ অ্যামেন্ডমেন্টের ভিত্তিতে। সাধারন মানুষের প্রাইভেসি ব্রিচ আটকানো যাবে না। কিছু হাই প্রোফাইল কেস নিয়ে মিডিয়া হৈচৈ করে। সেগুলো বিগ পিকচারকে রিপ্রেজেন্ট করে না। গুগল ফেসবুকের ডেটাবেসে এখন আমেরিকান ইন্টেলিজেন্সের ডাইরেক্ট অ্যাকসেস আছে। আর কউকে জিজ্ঞেস করতে হয় না, পার্মিশান নিতে হয় না।



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.239.99          Date:10 May 2011 -- 11:29 PM

যেমন একটা নো-ফ্লাই লিস্ট আছে, এক সেনেটার বায়না ধরেছেন অ্যামট্র্যাকের জন্য একটা 'নো-রাইড-লিস্ট' বানাতে হবে। কারণ, বিন লাদেনের মিলিয়ান ডলার হোমে রেইড করে নাকি দেখা গেছে তারা ট্রেন স্টেশানে হামলা করার ছক কষছে!

“Anyone, even a member of al-Qaida could purchase a train ticket and board an Amtrak train without so much as a question asked,” Schumer said. “So that’s why I’m calling for the creation of an Amtrak no ride list. That would take the secure flight program and apply it to Amtrak trains.”

...

Notes and computer materials seized from bin Laden’s compound in Pakistan last Sunday showed bin Laden wanted to strike American cities again and discussed ways to attack trains.


http://newyork.cbslocal.com/2011/05/08/schumer-calls-for-do-not-ride-l
ist-for-amtrak/




Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.239.99          Date:10 May 2011 -- 11:34 PM

বুকে, পেটে এবং পাছায় মেটাল ডিটেক্টার বুলিয়ে ট্রেনে চড়তে দেওয়া হবে, এরকম দিন ক্রমে আসিতেছে।



Name:  aka           Mail:             Country:  

IP Address : 168.26.215.13          Date:10 May 2011 -- 11:37 PM

এই নো ফ্লাইট লিস্টে আমার এক কলিগ আছেন। উনি বাংলাদেশের, অতিশয় ভদ্রলোক, লিবারাল। ওনার নাম নো ফ্লাইট লিস্টে আছে। প্রতিবার উনি প্লেন ধরতে ঘন্টা পাঁচেক আগে হাজির হন।



Name:  dri           Mail:             Country:  

IP Address : 117.194.239.99          Date:11 May 2011 -- 12:31 AM

ছোট্ট নাটক। AP ফ্রিডম অফ ইনফরমেশান অ্যাক্ট ফাইল করেছে বিন লাদেনের ফোটো ভিডিও এভিডেন্সের জন্য।

Last Monday, the AP filed a Freedom of Information Act request for the photographic and video evidence taken during the raid on bin Laden's compound in Abbottabad, Pakistan. The organization's FOIA request included a reminder of the president's campaign pledge and a plea to be more transparent than his predecessor. "The Obama White House 'pledged to be the most transparent government in U.S. history," wrote the AP, "and to comply much more closely with the Freedom of Information Act than the Bush administration did.'"

http://www.theatlanticwire.com/politics/2011/05/associated-press-case-
releasing-bin-laden-photo/37510/



এই সুতোর পাতাগুলি [1] [2] [3] [4] [5] [6]     এই পাতায় আছে121--150